বৃহস্পতিবার, ২২ আগস্ট ,২০১৯

Bangla Version
SHARE

সোমবার, ২৪ ডিসেম্বর, ২০১৮, ০৮:২৯:২৮

পানছড়িতে সন্ত্রাসী হামলায় ২ জনকে হত্যা ও ইউপিডিএফ প্রার্থীর নির্বাচনী অফিস পুড়িয়ে দেয়ার ঘটনায় নিন্দা ও প্রতিবাদ

পানছড়িতে সন্ত্রাসী হামলায় ২ জনকে হত্যা ও ইউপিডিএফ প্রার্থীর নির্বাচনী অফিস পুড়িয়ে দেয়ার ঘটনায় নিন্দা ও প্রতিবাদ

প্রেস বিজ্ঞপ্তিঃ-ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউপিডিএফ)-এর খাগড়াছড়ি জেলা ইউনিটের ভারপ্রাপ্ত প্রধান সংগঠক উজ্জ্বল স্মৃতি চাকমা সোমবার (২৪ ডিসেম্বর) সংবাদ মাধ্যমে দেয়া এক বিবৃতিতে খাগড়াছড়ির পানছড়ি উপজেলার পুজগাঙে আওয়ামী লীগের মদদে সংস্কারবাদী জেএসএস সন্ত্রাসীদের সশস্ত্র হামলায় ২ জনকে হত্যা ও ইউপিডিএফ সমর্থিত স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী অফিস আগুন দিয়ে পুড়িয়ে দেয়ার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।
বিবৃতিতে তিনি অভিযোগ করে বলেন, সোমবার (২৪ ডিসেম্বর) দুপুর ১২টার দিকে আওয়ামীলীগ প্রার্থী কুজেন্দ্র লাল ত্রিপুরার লেলিয়ে দেওয়া সংস্কারবাদী জেএসএস-এর একদল সশস্ত্র সন্ত্রাসীপুজগাঙ বাজার এলাকায়সশস্ত্র হামলা চালায়। সন্ত্রাসীদের এলোপাতাড়ি ব্রাশফায়ারে ঘটনাস্থলে ২ ব্যক্তি মারা যায়। এরা হলেন পুজগাঙের লেন্দিয়া পাড়ার বাসিন্দা উজ্জ্বল চাকমা ওরফে চিক্কো(৩১) ও হাটহাজারী এলাকার বাসিন্দা রাস্তায় ঢালাই কাজে নিয়োজিত শ্রমিক মোঃ সোহেল রানা (২৬)।
এরপর সন্ত্রাসীরা ব্রাশ ফায়ার করতে করতেইউপিডিএফ সমর্থিত স্বতন্ত্র প্রার্থী নুতন কুমার চাকমার নির্বাচনী অফিসে গিয়ে হামলা চালায় এবং অফিসটি আগুন দিয়ে পুড়িয়ে দেয়।
বিবৃতিতে তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, গতকাল সন্ত্রাসীরা খাগড়াছড়ি সদরস্থ ভাইবোনছড়া ইউপি’র মনিগ্রামে স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের ঘরবাড়ি ভাংচুর করে ছাড়খার করে দেয়ার পরও প্রশাসন সন্ত্রাসীদের বিরুদ্ধে কোন ব্যবস্থা গ্রহণ না করায় তারা আরো বেপরোয়া হয়ে আজ এই হত্যাকা- সংঘটিত করার সাহস পেয়েছে। তাই প্রশাসন কিছুতেই এই হত্যাকা-ের দায় এড়াতে পারে না।
বিবৃতিতে ইউপিডিএফ নেতা উদ্বেগ প্রকাশ করে আরো বলেন, আওয়ামী লীগ সারাদেশের ন্যায় পার্বত্য চট্টগ্রামেও ত্রাসের রাজত্ব কায়েম করার লক্ষ্যে সংস্কারবাদী জেএসএস সন্ত্রাসীদের মোটা অংকের টাকা দিয়ে ভাড়া করেছে। তাদেরকে দিয়ে হামলা, খুন, গুম, অপহরণসহ নানা সন্ত্রাসী কর্মকা- চালিয়ে জনমনে ভীতি সঞ্চার করে নির্বাচনে প্রভাব বিস্তার ও মানুষের ভোটাধিকার কেড়ে নেয়ার অপচেষ্টা চালাচ্ছে।
বিবৃতিতে তিনি খুনী-সন্ত্রাসীদের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে রুখে দাঁড়ানোর জন্য এলাকার সর্বস্তরের জনগণের প্রতি আহ্বান জানান।
ইউপিডিএফ নেতা অবলিম্বে পুজগাঙে হত্যাকান্ড ও নির্বাচনী অফিস পুড়িয়ে দেয়ার সাথে জড়িত সংস্কারবাদী জেএসএস সন্ত্রাসীদের গ্রেফতারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান এবং নির্বাচনের সুষ্ঠু পরিবেশ নিশ্চত করার জোর দাবি জানান।

এই বিভাগের আরও খবর

  লংগদু উপ-নির্বাচনে আওয়ামীলীগের চেয়ারম্যান পদপ্রার্থী বিরুদ্ধে বিপক্ষে অবস্থান না নিতে জেলা স্বেচ্ছাসেবকলীগের আহবান

  রাঙ্গামাটি করাতকল ও কাঠ পরিবহান শ্রমিক কল্যাণ বহুমুখী সমবায় সমিতি নির্বাচনঃ সভাপতি মোঃ মমতাজ মিয়া, সম্পাদক রবিন বিশ্বাস নির্বাচিত

  মোঃ কামাল পারভেজ নামের একটি ছিলের সন্ধান প্রার্থী

  মিতালী চাকমা ফেক আইডি থেকে যে মন্তব্য করা হয়েছে তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিছে রাঙ্গামাটি জেলা স্বেচ্ছাসেবকলীগ

  রাঙ্গুনিয়ায় আজাদ শাহের বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদ

  ইউপিডিএফ নেতা মাইকেল চাকমা অপহৃত-গণতান্ত্রিক যুব ফোরাম

  বাঘাইছড়ির ৮জনের হত্যাকারী সশস্ত্র সন্ত্রাসীদের গ্রেফতার করে চুড়ান্ত শাস্তি দিতে হবে-ইঞ্জি: আলকাছ আলমামুন ভূইঁয়া

  বাঘাইছড়ি নারকীয় হত্যাকান্ড, মানবাধিকার লংঘন নয় কি?

  বাঘাইছড়ি ও বিলাইছড়িতে সংঘটিত সহিংস ঘটনায় জনসংহতি সমিতিকে জড়িত করার অপচেষ্টার বিরুদ্ধে প্রতিবাদ

  ২২০ বছর পর মিলল টিপু সুলতানের তলোয়ার

  আন্তর্জাতিক নারী দিবসে ঢাকায় হিল উইমেন্স ফেডারেশনের বিক্ষোভ সমাবেশ

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

ডেঙ্গুতে মৃত্যুর সংখ্যা নিয়ে বিভ্রান্তির প্রেক্ষাপটে আইইডিসিআরের সাবেক পরিচালক মাহমুদুর রহমান বলছেন, মৃত্যুর ঘটনাগুলো ‘রিভিউ’ করার কোনো প্রয়োজন নেই, চিকিৎসকদের কথাই যথেষ্ট। আপনি কি তাকে সমর্থন করেন?