মঙ্গলবার, ২১ আগস্ট ,২০১৮

Bangla Version
  
SHARE

রবিবার, ২২ এপ্রিল, ২০১৮, ০৮:২৭:১৬

পানছড়িতে ইউপিডিএফ-এর নেতাকে হত্যার প্রতিবাদে খাগড়াছড়িতে তিন সংগঠনের বিক্ষোভ

পানছড়িতে ইউপিডিএফ-এর নেতাকে হত্যার প্রতিবাদে খাগড়াছড়িতে তিন সংগঠনের বিক্ষোভ

ডেস্ক রিপোর্টঃ-শাসকশ্রেণীর ষড়যন্ত্র বাস্তবায়নকারী এজেন্ট পেলে, বর্মা গংদের বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তুলুন মাটিরাঙ্গা ও গুইমারা উপজেলা ইউপিডিএফ-এর সমন্বয়ক সুনীল বিকাশ ত্রিপুরা (কাথাং)-কে গুলি করে হত্যার প্রতিবাদে খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি), হিল উইমেন্স ফেডারেশন ও গনতান্ত্রিক যুব ফোরাম খাগড়াছড়ি জেলা শাখা।
রবিবার (২২ এপ্রিল) বিকাল ৫টায় মিছিলটি খাগড়াছড়ি জেলা সদর উপজেলা গেইট থেকে বের হয়ে নারাঙহিয়া রেড স্কোয়ার হয়ে স্বনির্ভর বাজার শহীদ অমর বিকাশ চাকমা সড়কে গিয়ে এক প্রতিবাদ সমাবেশের মাধ্যমে শেষ হয়।
প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, পিসিপি খাগড়াছড়ি জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি তপন চাকমা, গণতান্ত্রিক যুব ফোরামের খাগড়াছড়ি জেলা শাখার সাধারণ সম্পাদক রতন স্মৃতি চাকমা ও হিল উইমেন্স ফেডারেশন খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি দ্বিতীয় চাকাম প্রমুখ।
বক্তারা অভিযোগ করে বলেন, ইউপিডিএফ নেতা সুনীল ত্রিপুরা ও তার এক সহকর্মী পরেশ ত্রিপুরাসহ আজ সকাল সাড়ে ১১টায় খাগড়াছড়ি জেলা পানছড়ি উপজেলা উল্টোছড়ি ইউনিয়ন মরাটিলা নামক এলাকায় একটি দোকানে বসে থাকার সময় পানছড়ি দিক থেকে সিএনজি যুগে আসা ৪ জন সন্ত্রাসী অস্ত্র দিয়ে তাদের লক্ষ্য করে ব্রাশ ফায়ার চালালে ঘটনাস্থলে সুনীল বিকাশ ত্রিপুরা নিহত হন ও অনন্ত ত্রিপুরা (২৫) নামে অপর এক সাধুর পায়ে গুলিবিদ্ধ হয়। এসময় পরেশ ত্রিপুরা পালিয়ে যেতে সক্ষম হয়।
বক্তারা বলেন, পার্বত্য চট্টগ্রামের পাহাড়ি জনগণের ন্যায্য আন্দোলনকে ধ্বংস করতে একের পর এক ষড়যন্ত্র করে যাচ্ছে। তারা পাহাড়ে জনগণের প্রকৃত আন্দোলনকারী পার্টি ইউপিডিএফকে ধ্বংস করার জন্য তাদের সৃষ্ট নব্য মুখোশ-সংস্কার পন্থীদের জোট বেধে দিয়ে ইউপিডিএর নেতা-কর্মী ও সমর্থকদের হত্যা-গুম-খুন-অপহরণসহ বিভিন্নভাবে অন্যায় অত্যাচার করছে। সন্ত্রাসীদের নামে বিভিন্ন স্থানে হত্যা-গুম-খুন-অপহরণের মামলা থাকলেও তাদের বিরুদ্ধে প্রশাসন কোন ব্যবস্থা নিচ্ছে না। উল্টো প্রশাসনের নাকের ডকায় এসব ঘটনা ঘটাচ্ছে। সুতরাং যারা এই কাজে লিপ্ত হয়ে এজেন্ডা বাস্তবায়ন করছে তাদেরকে গণপ্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান।
বক্তারা, অবিলম্বে ইউপিডিএফ নেতা সুনীল বিকাশ ত্রিপুরাসহ এযাবৎকালে সৃষ্ট সন্ত্রাসী পেলে-বর্মা-জুলেয়্যা গংদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

এই বিভাগের আরও খবর

  বিশ্বের যে স্থানে ছবি তোলা নিষিদ্ধ!

  অবশেষে সন্ধান মিলল রহস্যময় সেই শহরের

  রহস্যে ঘেরা অ্যান্টার্কটিকা, বরফের নিচে পর্বতশ্রেণীর সন্ধান

  ঢাকার বিএসএমএমইউ থেকে বলছি (২)

  ফাইট উইথ ক্যান্সার এন্ড কিডনি ঢাকার বিএসএমএমইউ থেকে বলছি

  রাঙ্গামাটি প্রেসক্লাবের সাবেক কোষাধ্যক্ষ আহমদ নবী আর নেই

  পানছড়িতে ইউপিডিএফ-এর নেতাকে হত্যার প্রতিবাদে খাগড়াছড়িতে তিন সংগঠনের বিক্ষোভ

  বৈসাবি শুভেচ্ছা বার্তা জানিয়েছেন ইউপিডিএফ এর সভাপতি প্রসিত খীসা

  ভূ-পৃষ্ঠে ফাটল, দ্বি-খণ্ডিত হয়ে যাচ্ছে আফ্রিকা মহাদেশ!

  চাকমা রাজ পরিবারের প্রবীন সদস্য কুমার নন্দিত রায় আর নেই

  আসছে কালবৈশাখি, ঝড়ের সময়ে করণীয়

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

অনগ্রসর বিবেচনায় নারী, নৃগোষ্ঠীদের জন্য জন্য সরকারি চাকরিতে যে কোটা রয়েছে, তা তুলে দেওয়ার পক্ষে মত জানিয়ে কোটা পর্যালোচনা কমিটির প্রধান মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম বলেছেন, অনগ্রসররা এখন অগ্রসর হয়ে গেছে। আপনি কি তার সঙ্গে একমত?