বুধবার, ১৮ জুলাই ,২০১৮

Bangla Version
  
SHARE

বৃহস্পতিবার, ১২ এপ্রিল, ২০১৮, ০৮:১৯:৪৯

বৈসাবি শুভেচ্ছা বার্তা জানিয়েছেন ইউপিডিএফ এর সভাপতি প্রসিত খীসা

বৈসাবি শুভেচ্ছা বার্তা জানিয়েছেন ইউপিডিএফ এর সভাপতি প্রসিত খীসা

ডেস্ক রিপোর্টঃ-পার্বত্য চট্টগ্রামবাসীর মহান ঐতিহ্যবাহী বৈসাবি (বৈসু-সাংগ্রাই-বিঝু) উৎসব উপলক্ষে বৃহস্পতিবার ১২ এপ্রিল ইউপিডিএফ প্রচার ও প্রকাশনা বিভাগ নিরন চাকমা স্বাক্ষরিত সংবাদ মাধ্যমে প্রদত্ত এক বার্তায় ইউনাইটেড পিপল্স ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)-এর সভাপতি প্রসিত খীসা পার্বত্য চট্টগ্রামসহ দেশের বিভিন্ন প্রান্তে অবস্থানরত পাহাড়ি ও প্রবাসী ভাইবোনদের বৈসাবি শুভেচ্ছা জানিয়েছেন।
প্রদত্ত বার্তায় বলা হয়, পার্বত্য চট্টগ্রামের বিরূপ পরিস্থিতিতে শত দুঃখ-কষ্ট আর বেদনার মাঝেও বছরের শেষান্তে বৈসাবি উৎসব যাতে নিপীড়িত মানুষের জীবনে কিছুটা হলেও আনন্দ, নিরাপত্তা ও শান্তি বয়ে আনে, ইউপিডিএফ সে কামনা করে।
লংগদুবাসীর বৈসাবি বর্জনক্ষমতাসীন সরকারের মুখে চপেটাঘাত বলে মন্তব্য করে ইউপিডিএফ নেতা বার্তায় বলেন, পার্বত্য চট্টগ্রাম পরিস্থিতির এটাই হচ্ছে বাস্তবচিত্র। যেখানে মানুষের নিরাপত্তার বড় হুমকি, লংগদু-লোগাঙ গণহত্যা- প্রত্যেকটি ঘটনায় বারে বারে তার প্রতিফলন ঘটেছে। নীল নক্সা মোতাবেক খুন-গুম-অপহরণ পার্বত্য চট্টগ্রামে নিত্য-নৈমিত্তিক ঘটনায় পরিণত হয়েছে।
প্রদত্ত বার্তায় আরও বলা হয়, পরিহাসের বিষয় যাদের জন্য উৎসব, তারা র‌্যালি করতে পারে না। আর সরকার লোক দেখানো বৈসাবি র‌্যালি সংগঠিত করে বিভ্রান্তি সৃষ্টির লক্ষ্যে প্রচার চালানো হচ্ছে।
পার্বত্য চট্টগ্রামে জনগণের অধিকার তথা পূর্ণস্বায়ত্তশাসন প্রতিষ্ঠিত না হওয়া পর্যন্ত প্রকৃত বৈসাবি উৎসব হবে না বলে ইউপিডিএফ নেতা মন্তব্য করেন। বার্তায় তিনি সকল ধরনের দমন-পীড়ন ও ষড়যন্ত্রের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়ে বৈসাবি উৎসবের দিনে অধিকার প্রতিষ্ঠার শপথ নিয়ে সম্মুখে এগুনোর আহ্বান জানান।

এই বিভাগের আরও খবর

  অবশেষে সন্ধান মিলল রহস্যময় সেই শহরের

  রহস্যে ঘেরা অ্যান্টার্কটিকা, বরফের নিচে পর্বতশ্রেণীর সন্ধান

  ঢাকার বিএসএমএমইউ থেকে বলছি (২)

  ফাইট উইথ ক্যান্সার এন্ড কিডনি ঢাকার বিএসএমএমইউ থেকে বলছি

  রাঙ্গামাটি প্রেসক্লাবের সাবেক কোষাধ্যক্ষ আহমদ নবী আর নেই

  পানছড়িতে ইউপিডিএফ-এর নেতাকে হত্যার প্রতিবাদে খাগড়াছড়িতে তিন সংগঠনের বিক্ষোভ

  বৈসাবি শুভেচ্ছা বার্তা জানিয়েছেন ইউপিডিএফ এর সভাপতি প্রসিত খীসা

  ভূ-পৃষ্ঠে ফাটল, দ্বি-খণ্ডিত হয়ে যাচ্ছে আফ্রিকা মহাদেশ!

  চাকমা রাজ পরিবারের প্রবীন সদস্য কুমার নন্দিত রায় আর নেই

  আসছে কালবৈশাখি, ঝড়ের সময়ে করণীয়

  হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সাঃ সম্পাদক মন্টি চাকমাসহ দুই নেত্রীকে অপহরণের নিন্দা ও প্রতিবাদ

 

 

 

আজকের প্রশ্ন

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, চলমান মাদকবিরোধী অভিযানে তথ্য-প্রমাণের ভিত্তিতে কাজ হচ্ছে, এখানে কাউকে ছাড় দেওয়া হবে না। বাস্তবে তা ঘটবে বলে মনে করেন?