Zoom In Zoom Out No icon

আনসারদের চাকরি স্থায়ী হবে ৬ বছরে

সোমবার, ০৯ জানুয়ারী, ২০১৭, ০৭:৪৪:৩৫
আনসারদের চাকরি স্থায়ী হবে ৬ বছরে

ডেক্স রির্পোটঃ-আনসার সদস্যদের চাকরি স্থায়ীকরণের নূন্যতম সময় ৯ বছর থেকে কমিয়ে ৬ বছর করছে সরকার। এ জন্য ‘ব্যাটালিয়ন আনসার (সংশোধন) আইন, ২০১৬’ এর খসড়া নীতিগত ও চূড়ান্ত অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা।
সচিবালয়ে সোমবার (৯ জানুয়ারি) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে এ অনুমোদন দেওয়া হয়। বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম প্রেস ব্রিফিংয়ে এ অনুমোদনের কথা জানান।
তিনি বলেন, ‘ব্যাটালিয়ন আনসার আইনটি ১৯৯৫ সালের। শুধু এটার ৬-এর (ক) ধারায় সংশোধন আনা হয়েছে।’
আইনের ৬(ক) ধারায় বলা হয়েছে- ব্যাটালিয়ন আনসার বাহিনীতে অঙ্গীভূত আনসার সদস্যদের মধ্যে যাদের চাকরির মেয়াদ ৯ বৎসর বা এর বেশি, তাদের বিধি দ্বারা নির্ধারিত পদ্ধতিতে স্বপদে স্থায়ীভাবে নিয়োগ করা যাবে এবং তাদের বেতন, ভাতা ও চাকরির অন্যান্য শর্তাবলী বিধি দ্বারা নির্ধারিত হবে৷
মন্ত্রিপরিষদ সচিব বলেন, ‘এখানে বলা হয়েছে একজন আনসার সদস্য যদি ৯ বছর কাজ করে তিনি স্থায়ী পদে আসার যোগ্য হবেন। ৯ বছরের জায়গায় সংশোধন আনা হয়েছে। ৯ বছরের জায়গায় ৬ বছর হবে।’
‘আনসারদের চাকরি স্থায়ী করার জন্য আগে ৯ বছরের শর্ত ছিল। এখন ৬ বছর হলে স্থায়ী হবেন। ৩ বছর কমানো হয়েছে’ বলেন শফিউল আলম।
চাকরি স্থায়ীকরণের সময়সীমা কমানোর বিষয়ে আনসারদের দাবি দীর্ঘদিনের। আগে ব্যাটালিয়ন আনসারদের চাকরি স্থায়ীকরণের সময়সীমা ১২ বছর ছিল। ২০১০ সালে তিন বছর কমিয়ে ৯ বছর করা হয়। এখন আরও ৩ বছর কমানো হলো।

সর্বশেষ সংবাদ










Archive
Prev
Year Month
Next

Mon
Tue
Wed
Thu
Fri
Sat
Sun
প্রশ্ন : বিএনপিসহ সব দল চলমান রাষ্ট্রপতির সংলাপের মধ‌্য দিয়ে গঠিতব‌্য নির্বাচন কমিশনের অধীনে জাতীয় নির্বাচনে আসবে বলে আশা করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তা হবে বলে আপনি মনে করেন?
হ্যাঁ
না
কোন মন্তব্য নাই