বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ,২০১৮

Bangla Version
  
SHARE

সোমবার, ১৯ জুন, ২০১৭, ১১:৫৮:৩৯

৩৫তম বিসিএসের আরো ১৩৮ জনকে নন-ক্যাডারে নিয়োগ

৩৫তম বিসিএসের আরো ১৩৮ জনকে নন-ক্যাডারে নিয়োগ

ঢাকা: পঁয়ত্রিশতম বাংলাদেশ সিভিল সার্ভিসের (বিসিএস) লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হয়েও যারা ক্যাডার পাননি, তাদের মধ্যে আরো ১৩৮ জনকে প্রথম শ্রেণির নন-ক্যাডার পদে নিয়োগ দিয়েছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

নন-ক্যাডার পদে নিয়োগ (বিশেষ) বিধিমালা অনুযায়ী মেধাক্রম ও বিদ্যমান কোটা পদ্ধতির ভিত্তিতে রোববার এদের নিয়োগের এই সুপারিশ করা হয়।

পিএসসি সূত্রে জানা গেছে, ৩৫তম বিসিএসে উত্তীর্ণদের মধ্যে থেকে এর আগে দুই দফায় ৫৫৫ জনকে প্রথম শ্রেণির নন-ক্যাডার পদে নিয়োগের সুপারিশ করে কমিশন। সেখানকার একজনের তথ্য বিভ্রাটের কারণে তার ফল স্থগিত রয়েছে।

সূত্র আরো জানায়, প্রথম শ্রেণির নন-ক্যাডার পদে সুপারিশ দেওয়া শেষ হলে দ্বিতীয় শ্রেণির নন-ক্যাডার পদে নিয়োগের সুপারিশ করবে পিএসসি।

৩৫তম বিসিএসের লিখিত ও মৌখিক পরীক্ষায় ৫ হাজার ৫১৭ জন যোগ্য বিবেচিত হলেও তাদের মধ্যে বিভিন্ন ক্যাডারে ২ হাজার ১৫৮ জনকে নিয়োগের সুপারিশ করে পিএসসি।

এর আগে উত্তীর্ণ হয়েও যারা ক্যাডায় পাননি, তাদের মধ্যে যারা প্রথম ও দ্বিতীয় শ্রেণির নন-ক্যাডার পদে যোগ দিতে আগ্রহী, কমিশন তাদের কাছে আবেদন চাইলে তাতে ২ হাজার ৬০০ জন আবেদন করেন।

গত ২৮তম বিসিএস থেকে প্রথম শ্রেণির নন-ক্যাডার পদে নিয়োগ দিয়ে আসছিল সরকার। এক বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশের পর আরেকটি বিসিএসে উত্তীর্ণদের নিয়োগের আগ পর্যন্ত আগের বিসিএসে উত্তীর্ণদের মধ্য থেকে প্রথম শ্রেণির নন-ক্যাডার পদে নিয়োগ দেওয়া হচ্ছিল।

এরপর ২০১৪ সালের ১৭ জুন নন-ক্যাডার নিয়োগ (বিশেষ) বিধিমালা ২০১০ সংশোধন করে বিসিএস উত্তীর্ণদের মধ্য থেকে দ্বিতীয় শ্রেণির কর্মকর্তা নিয়োগের সুযোগ তৈরি করা হয়।

এই বিভাগের আরও খবর

  প্রথম প্রহরে শহীদ মিনারে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

  সংবিধান অনুযায়ী সময়মতো নির্বাচন হবে-প্রধানমন্ত্রী

  মার্চেই নিজেস্ব স্যাটেলাইট-প্রধানমন্ত্রী

  ২ বছর পর কার্গো বিমানের উপর যুক্তরাজ্যের নিষেধাজ্ঞা প্রত্যাহার

  চা শ্রমিকদের কল্যাণে নজর দিন-প্রধানমন্ত্রী

  মিয়ানমারকে ৮ হাজার রোহিঙ্গার তালিকা হস্তান্তর

  মিয়ানমারের স্বরাষ্ট্রমন্ত্রী ঢাকায়

  খালেদা জিয়াকে অন্যত্র স্থানান্তরের পরিকল্পনা সরকারের নেই-স্বরাষ্ট্রমন্ত্রী

  দারিদ্র্য-ক্ষুধা দূর করতে গ্রামীণ অর্থনীতিতে বিনিয়োগ জরুরি-প্রধানমন্ত্রী

  ‘রোহিঙ্গাদের খাদ্য সরবরাহে দাতাগোষ্ঠীর আগ্রহ কমছে’

  রোহিঙ্গাদের ফেরাতে আন্তর্জাতিক সহায়তা চেয়েছেন প্রধানমন্ত্রী

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘খালেদা জিয়ার রায়ের মাধ্যমে রাজনৈতিক সংকট ঘনীভূত হবে না বরং বিএনপির অভ্যন্তরীণ সংকট ঘনীভূত হবে।’ আপনি কি তাই মনে করেন?