রবিবার, ২২ অক্টোবর ,২০১৭

Bangla Version
  
SHARE

সোমবার, ১৯ জুন, ২০১৭, ১১:৫৮:৩৯

৩৫তম বিসিএসের আরো ১৩৮ জনকে নন-ক্যাডারে নিয়োগ

৩৫তম বিসিএসের আরো ১৩৮ জনকে নন-ক্যাডারে নিয়োগ

ঢাকা: পঁয়ত্রিশতম বাংলাদেশ সিভিল সার্ভিসের (বিসিএস) লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হয়েও যারা ক্যাডার পাননি, তাদের মধ্যে আরো ১৩৮ জনকে প্রথম শ্রেণির নন-ক্যাডার পদে নিয়োগ দিয়েছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

নন-ক্যাডার পদে নিয়োগ (বিশেষ) বিধিমালা অনুযায়ী মেধাক্রম ও বিদ্যমান কোটা পদ্ধতির ভিত্তিতে রোববার এদের নিয়োগের এই সুপারিশ করা হয়।

পিএসসি সূত্রে জানা গেছে, ৩৫তম বিসিএসে উত্তীর্ণদের মধ্যে থেকে এর আগে দুই দফায় ৫৫৫ জনকে প্রথম শ্রেণির নন-ক্যাডার পদে নিয়োগের সুপারিশ করে কমিশন। সেখানকার একজনের তথ্য বিভ্রাটের কারণে তার ফল স্থগিত রয়েছে।

সূত্র আরো জানায়, প্রথম শ্রেণির নন-ক্যাডার পদে সুপারিশ দেওয়া শেষ হলে দ্বিতীয় শ্রেণির নন-ক্যাডার পদে নিয়োগের সুপারিশ করবে পিএসসি।

৩৫তম বিসিএসের লিখিত ও মৌখিক পরীক্ষায় ৫ হাজার ৫১৭ জন যোগ্য বিবেচিত হলেও তাদের মধ্যে বিভিন্ন ক্যাডারে ২ হাজার ১৫৮ জনকে নিয়োগের সুপারিশ করে পিএসসি।

এর আগে উত্তীর্ণ হয়েও যারা ক্যাডায় পাননি, তাদের মধ্যে যারা প্রথম ও দ্বিতীয় শ্রেণির নন-ক্যাডার পদে যোগ দিতে আগ্রহী, কমিশন তাদের কাছে আবেদন চাইলে তাতে ২ হাজার ৬০০ জন আবেদন করেন।

গত ২৮তম বিসিএস থেকে প্রথম শ্রেণির নন-ক্যাডার পদে নিয়োগ দিয়ে আসছিল সরকার। এক বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশের পর আরেকটি বিসিএসে উত্তীর্ণদের নিয়োগের আগ পর্যন্ত আগের বিসিএসে উত্তীর্ণদের মধ্য থেকে প্রথম শ্রেণির নন-ক্যাডার পদে নিয়োগ দেওয়া হচ্ছিল।

এরপর ২০১৪ সালের ১৭ জুন নন-ক্যাডার নিয়োগ (বিশেষ) বিধিমালা ২০১০ সংশোধন করে বিসিএস উত্তীর্ণদের মধ্য থেকে দ্বিতীয় শ্রেণির কর্মকর্তা নিয়োগের সুযোগ তৈরি করা হয়।

এই বিভাগের আরও খবর

  তিনদিন বন্ধ থাকবে প্রথম সাবমেরিন কেবল

  সরকারি-বেসরকারি সম্মিলিত উদ্যোগে নিরাপদ সড়ক সম্ভব-প্রধানমন্ত্রী

  বঙ্গোপসাগরে নিম্নচাপেঃ বন্দরসমূহে ৩ নম্বর সংকেত, জলোচ্ছ্বাস হতে পারে

  পরোয়ানা হাতে পাওয়ার পর খালেদার বিরুদ্ধে ব্যবস্থা-স্বরাষ্ট্রমন্ত্রী

  রোহিঙ্গা সংকটঃ বাংলাদেশের প্রস্তাবে বিশ্বনেতাদের সমর্থন

  সুপ্রিম কোর্টের ১০ কর্মকর্তাকে বদলি

  প্রধান বিচারপতির বক্তব্য বিভ্রান্তিমূলক-সুপ্রিমকোর্ট

  বিমানবন্দর যাত্রার প্রাক্কালে প্রধান বিচারপতিঃ আমি সুস্থ, বিদেশ যেতে বাধ্য করা হয়নি

  টিকে থাকতে হলে মানসম্পন্ন পণ্য উৎপাদনের বিকল্প নেই-প্রধানমন্ত্রী

  প্রধান বিচারপতির বিদেশযাত্রার প্রজ্ঞাপন জারি

  লংগদুতে অগ্নিকান্ডের ঘটনায় আক্রান্তদের সহায়তায় আলোকচিত্র প্রদর্শনী

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, বাংলাদেশ সম্পূর্ণ মানবিক কারণে রোহিঙ্গাদের আশ্রয় দিলেও এখন এটা বাংলাদেশের জন্য বোঝা হয়ে দাঁড়িয়েছে। আপনি কি তার এ বক্তব্যের সঙ্গে একমত?