শনিবার, ২১ এপ্রিল ,২০১৮

Bangla Version
SHARE

সোমবার, ১৯ জুন, ২০১৭, ১১:৫৮:৩৯

৩৫তম বিসিএসের আরো ১৩৮ জনকে নন-ক্যাডারে নিয়োগ

৩৫তম বিসিএসের আরো ১৩৮ জনকে নন-ক্যাডারে নিয়োগ

ঢাকা: পঁয়ত্রিশতম বাংলাদেশ সিভিল সার্ভিসের (বিসিএস) লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হয়েও যারা ক্যাডার পাননি, তাদের মধ্যে আরো ১৩৮ জনকে প্রথম শ্রেণির নন-ক্যাডার পদে নিয়োগ দিয়েছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

নন-ক্যাডার পদে নিয়োগ (বিশেষ) বিধিমালা অনুযায়ী মেধাক্রম ও বিদ্যমান কোটা পদ্ধতির ভিত্তিতে রোববার এদের নিয়োগের এই সুপারিশ করা হয়।

পিএসসি সূত্রে জানা গেছে, ৩৫তম বিসিএসে উত্তীর্ণদের মধ্যে থেকে এর আগে দুই দফায় ৫৫৫ জনকে প্রথম শ্রেণির নন-ক্যাডার পদে নিয়োগের সুপারিশ করে কমিশন। সেখানকার একজনের তথ্য বিভ্রাটের কারণে তার ফল স্থগিত রয়েছে।

সূত্র আরো জানায়, প্রথম শ্রেণির নন-ক্যাডার পদে সুপারিশ দেওয়া শেষ হলে দ্বিতীয় শ্রেণির নন-ক্যাডার পদে নিয়োগের সুপারিশ করবে পিএসসি।

৩৫তম বিসিএসের লিখিত ও মৌখিক পরীক্ষায় ৫ হাজার ৫১৭ জন যোগ্য বিবেচিত হলেও তাদের মধ্যে বিভিন্ন ক্যাডারে ২ হাজার ১৫৮ জনকে নিয়োগের সুপারিশ করে পিএসসি।

এর আগে উত্তীর্ণ হয়েও যারা ক্যাডায় পাননি, তাদের মধ্যে যারা প্রথম ও দ্বিতীয় শ্রেণির নন-ক্যাডার পদে যোগ দিতে আগ্রহী, কমিশন তাদের কাছে আবেদন চাইলে তাতে ২ হাজার ৬০০ জন আবেদন করেন।

গত ২৮তম বিসিএস থেকে প্রথম শ্রেণির নন-ক্যাডার পদে নিয়োগ দিয়ে আসছিল সরকার। এক বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশের পর আরেকটি বিসিএসে উত্তীর্ণদের নিয়োগের আগ পর্যন্ত আগের বিসিএসে উত্তীর্ণদের মধ্য থেকে প্রথম শ্রেণির নন-ক্যাডার পদে নিয়োগ দেওয়া হচ্ছিল।

এরপর ২০১৪ সালের ১৭ জুন নন-ক্যাডার নিয়োগ (বিশেষ) বিধিমালা ২০১০ সংশোধন করে বিসিএস উত্তীর্ণদের মধ্য থেকে দ্বিতীয় শ্রেণির কর্মকর্তা নিয়োগের সুযোগ তৈরি করা হয়।

এই বিভাগের আরও খবর

  এশীয় নেতাদের গোল টেবিল বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাঃ এশিয়ার দেশগুলো বিশ্বকে সমৃদ্ধ করতে পারে

  রোহিঙ্গাদের নিরাপদে দেশে ফিরতে কাজ করছে যুক্তরাষ্ট্র

  তারেককে লন্ডন থেকে ফিরিয়ে আনার অঙ্গীকার প্রধানমন্ত্রীর

  নেপালে বিমান বিধ্বস্তের প্রাথমিক রিপোর্ট প্রকাশ

  চাকরিতে কোটার দরকার নেই, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও প্রতিবন্ধীদের বিশেষ ব্যবস্থা-প্রধানমন্ত্রী

  শিক্ষা খাতে কোন ভ্যাট আরোপ হবে না-প্রধানমন্ত্রী

  কোটার ব্যাপারে মে মাসের ৭ তারিখের মধ্যে পরীক্ষা-নিরীক্ষা-ওবায়দুল কাদের

  রোহিঙ্গা প্রত্যাবর্তনে চীনের সহযোগিতা অব্যাহত থাকবে-চীনা রাষ্ট্রদূত

  যে ৫ দফা দাবিতে রাজপথে শিক্ষার্থীরা

  বাংলাদেশ পারে, কেউ দাবায়ে রাখতে পারবে না-প্রধানমন্ত্রী

  সংসদের ২০তম অধিবেশন চলবে ১২ এপ্রিল পর্যন্ত

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

সাবেক সিইসি কাজী রকিবউদ্দীন আহমদ বলেছেন, নির্বাচনে ‘লেভেল প্লেইং ফিল্ড’ প্লেটে তুলে দেওয়া যায় না; রাজনৈতিক দলগুলো মাঠে নামলে খেলতে খেলতেই সবার জন্য সমান সুযোগ তৈরি হয়। আপনি কি তা মনে করেন?