মঙ্গলবার, ২২ আগস্ট ,২০১৭

Bangla Version
  
SHARE

সোমবার, ১৯ জুন, ২০১৭, ১১:৫৮:৩৯

৩৫তম বিসিএসের আরো ১৩৮ জনকে নন-ক্যাডারে নিয়োগ

৩৫তম বিসিএসের আরো ১৩৮ জনকে নন-ক্যাডারে নিয়োগ

ঢাকা: পঁয়ত্রিশতম বাংলাদেশ সিভিল সার্ভিসের (বিসিএস) লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হয়েও যারা ক্যাডার পাননি, তাদের মধ্যে আরো ১৩৮ জনকে প্রথম শ্রেণির নন-ক্যাডার পদে নিয়োগ দিয়েছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

নন-ক্যাডার পদে নিয়োগ (বিশেষ) বিধিমালা অনুযায়ী মেধাক্রম ও বিদ্যমান কোটা পদ্ধতির ভিত্তিতে রোববার এদের নিয়োগের এই সুপারিশ করা হয়।

পিএসসি সূত্রে জানা গেছে, ৩৫তম বিসিএসে উত্তীর্ণদের মধ্যে থেকে এর আগে দুই দফায় ৫৫৫ জনকে প্রথম শ্রেণির নন-ক্যাডার পদে নিয়োগের সুপারিশ করে কমিশন। সেখানকার একজনের তথ্য বিভ্রাটের কারণে তার ফল স্থগিত রয়েছে।

সূত্র আরো জানায়, প্রথম শ্রেণির নন-ক্যাডার পদে সুপারিশ দেওয়া শেষ হলে দ্বিতীয় শ্রেণির নন-ক্যাডার পদে নিয়োগের সুপারিশ করবে পিএসসি।

৩৫তম বিসিএসের লিখিত ও মৌখিক পরীক্ষায় ৫ হাজার ৫১৭ জন যোগ্য বিবেচিত হলেও তাদের মধ্যে বিভিন্ন ক্যাডারে ২ হাজার ১৫৮ জনকে নিয়োগের সুপারিশ করে পিএসসি।

এর আগে উত্তীর্ণ হয়েও যারা ক্যাডায় পাননি, তাদের মধ্যে যারা প্রথম ও দ্বিতীয় শ্রেণির নন-ক্যাডার পদে যোগ দিতে আগ্রহী, কমিশন তাদের কাছে আবেদন চাইলে তাতে ২ হাজার ৬০০ জন আবেদন করেন।

গত ২৮তম বিসিএস থেকে প্রথম শ্রেণির নন-ক্যাডার পদে নিয়োগ দিয়ে আসছিল সরকার। এক বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশের পর আরেকটি বিসিএসে উত্তীর্ণদের নিয়োগের আগ পর্যন্ত আগের বিসিএসে উত্তীর্ণদের মধ্য থেকে প্রথম শ্রেণির নন-ক্যাডার পদে নিয়োগ দেওয়া হচ্ছিল।

এরপর ২০১৪ সালের ১৭ জুন নন-ক্যাডার নিয়োগ (বিশেষ) বিধিমালা ২০১০ সংশোধন করে বিসিএস উত্তীর্ণদের মধ্য থেকে দ্বিতীয় শ্রেণির কর্মকর্তা নিয়োগের সুযোগ তৈরি করা হয়।

  0

  0

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

কিছু সহিংসতা ও অনিয়ম হলেও সামগ্রিকভাবে ইউপি নির্বাচন সুষ্ঠু হয়েছে—সিইসির এই বক্তব্যের সঙ্গে আপনি একমত?