শুক্রবার, ২৩ আগস্ট ,২০১৯

Bangla Version
SHARE

সোমবার, ২২ জুলাই, ২০১৯, ০৮:৫০:১৫

গুজব-গণপিটুনি বন্ধে সারাদেশের পুলিশকে বার্তা

গুজব-গণপিটুনি বন্ধে সারাদেশের পুলিশকে বার্তা

ডেস্ক রিপোর্টঃ-ছেলে ধরা গুজবে গণপিটুনির ঘটনা যেন আর না ঘটে সেজন্য সারা দেশের পুলিশ ইউনিটগুলোতে বার্তা পাঠানো হয়েছে। সোমবার (২২ জুলাই) পুলিশ সদর দপ্তর থেকে সহকারী মহাপরিদর্শক (এআইজি- অপারেশন্স) সাঈদ তারিকুল হাসানের স্বাক্ষর করা এ বার্তা পাঠানো হয়।
বার্তায় উল্লেখ করা হয়, ফেসবুক, টুইটার, ইউটিউব, ব্লগ এবং মোবাইল ফোনের মাধ্যমে ছেলেধরা-সংক্রান্ত বিভ্রান্তিমূলক পোস্টে মন্তব্য বা গুজব ছড়ানোর পোস্টে তাৎক্ষণিক ব্যবস্থা নিতে হবে।
বার্তায় শিক্ষাপ্রতিষ্ঠানে গোয়েন্দা নজরদারি বৃদ্ধি, স্কুলে অভিভাবক ও ব্যবস্থাপনা কমিটির সদস্যদের সঙ্গে মতবিনিময়, ছুটির পর অভিভাবকরা যাতে শিক্ষার্থীকে নিয়ে যান তা নিশ্চিত করা, প্রতিটি স্কুলের সামনে ও বাইরে সিসি ক্যামেরা স্থাপন, মেট্রোপলিটন এলাকা ও জেলা শহরের বস্তিতে নজরদারি বৃদ্ধির নির্দেশ দেওয়া হয়েছে।
সারা দেশের পুলিশকে গুজব বন্ধে জনসচেতনতামূলক কাজ করার নির্দেশনা দেওয়া হয়েছে। এজন্য উঠান বৈঠকের মাধ্যমে গুজববিরোধী সচেতনতা সৃষ্টি কিংবা মাইকিং ও লিফলেট বিতরণ করতে বলা হয়েছে।
এই চিঠির পরিপ্রেক্ষিতে পুলিশের কোন ইউনিট কী ব্যবস্থা নিয়েছে তা আগামী তিন কার্যদিবসের মধ্যে পুলিশ সদর দপ্তরে ফ্যাক্সের মাধ্যমে জানাতে বলা হয়েছে।

এই বিভাগের আরও খবর

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

ডেঙ্গুতে মৃত্যুর সংখ্যা নিয়ে বিভ্রান্তির প্রেক্ষাপটে আইইডিসিআরের সাবেক পরিচালক মাহমুদুর রহমান বলছেন, মৃত্যুর ঘটনাগুলো ‘রিভিউ’ করার কোনো প্রয়োজন নেই, চিকিৎসকদের কথাই যথেষ্ট। আপনি কি তাকে সমর্থন করেন?