বৃহস্পতিবার, ২৭ জুন ,২০১৯

Bangla Version
SHARE

মঙ্গলবার, ২১ মে, ২০১৯, ০৯:০২:২৩

পার্বত্য চট্টগ্রামে নিরাপত্তা বাড়ানোর সুপারিশ করেছে সংসদীয় স্থায়ী কমিটি

পার্বত্য চট্টগ্রামে নিরাপত্তা বাড়ানোর সুপারিশ করেছে সংসদীয় স্থায়ী কমিটি

ডেস্ক রিপোর্টঃ-পার্বত্য চট্টগ্রাম এলাকার নিরাপত্তাব্যবস্থা নিশ্চিত করার সুপারিশ করেছে সংসদীয় কমিটি। এ লক্ষে আইন-শৃঙ্খলা বাহিনীকে শক্তিশালী ও সক্রিয় হওয়ার পরামর্শ দিয়েছে কমিটি।
মঙ্গলবার (২১ মে) সংসদ ভবনে অনুষ্ঠিত প্রতিরক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির দ্বিতীয় বৈঠকে এ সুপারিশ করা হয়। কমিটির সভাপতি মোহাম্মদ সুবিদ আলী ভূঁইয়ার সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য মুহাম্মদ ফারুক খান, মো. মোতাহার হোসেন, মো. নাসির উদ্দিন, মো. মহিববুর রহমান ও নাহিদ ইজাহার খান অংশ নেন।
সূত্র জানায়, মিয়ানমারের হাত থেকে সেন্টমার্টিনকে রক্ষার জন্য সেখানে বিমানবাহিনীর তৎপরতা বৃদ্ধির বিষয়ে আলোচনা হয়েছে বৈঠকে। কমিটির সদস্য মুহাম্মদ ফারুক খান বিষয়টি তুললেও কমিটি এ বিষয়ে কোনও সিদ্ধান্ত দেয়নি।
বৈঠকে পার্বত্য চট্টগ্রাম এলাকার নিরাপত্তাব্যবস্থা, সেন্টমার্টিনে সম্প্রতি বিজিবি মোতায়েন এবং মিয়ানমার হতে আগত বাস্তুচ্যুত রোহিঙ্গাদের বিষয়ে বিস্তারিত আলোচনা হয়।
বৈঠকে চলমান উন্নয়ন প্রকল্পগুলোর কার্যক্রম সর্ম্পকে বিস্তারিত আলোচনা হয় এবং নির্দিষ্ট সময়ের মধ্যে প্রকল্পের কাজ শেষ করার পরামর্শ দেয়া হয়।
সশস্ত্র বাহিনীতে কর্মরত ধর্মীয় শিক্ষকদের প্রথম শ্রেণির পদমর্যাদা দেয়ার বিষয়ে মন্ত্রণালয় কর্তৃক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করে কমিটি।
বৈঠকে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবসহ সেনা, নৌ ও বিমানবাহিনী, মন্ত্রণালয়, জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

  পতাকাবাহী জাহাজের খসড়া আইন অনুমোদন মন্ত্রিসভায়

  ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত সোনার বাংলা গড়ব-প্রধানমন্ত্রী

  দক্ষিণ এশিয়ার নারীদের রয়েছে গৌরবোজ্জ্বল ইতিহাস-স্পিকার

  তিউনিসিয়া থেকে ফিরলেন সাগরে ভাসা ১৭ বাংলাদেশি

  বাংলাদেশের ভূমি ব্যবস্থাপনায় সহযোগিতা করবে রাশিয়া

  দেশে বেকারের সংখ্যা ২৬ লাখ ৭৭ হাজার

  রোহিঙ্গাদের কারণে ধ্বংস হয়েছে পাহাড়ি বনাঞ্চল-প্রধানমন্ত্রী

  টিকায় আস্থায় বিশ্বের শীর্ষস্থানে বাংলাদেশ

  একনেকে ৮০৫৩ কোটি টাকা ব্যয়ে ১১ প্রকল্প অনুমোদন

  দেশের সব বিমানবন্দরে ‘ডগ স্কোয়াড’ ইউনিট রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর

  ব্যাংকে তারল্য সংকট নেই-প্রধানমন্ত্রী

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

বিএনপির সমালোচনার জবাবে দুই মামলায় খালেদা জিয়ার জামিন হওয়ার বিষয়টি তুলে ধরে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, এতে প্রমাণিত হয়েছে যে দেশে বিচার বিভাগ স্বাধীন। আপনি কি তার যুক্তিতে সন্তুষ্ট?