সোমবার, ২১ জানুয়ারী ,২০১৯

Bangla Version
SHARE

মঙ্গলবার, ০৮ জানুয়ারী, ২০১৯, ০২:৪০:৩৪

মন্ত্রিসভার সদস্যদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতির পর স্মৃতিসৌধে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

মন্ত্রিসভার সদস্যদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতির পর স্মৃতিসৌধে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

ডেস্ক রিপোর্টঃ-নবগঠিত মন্ত্রিসভার সদস্যদের নিয়ে সাভার জাতীয় স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার (৮ জানুয়ারী) বেলার ১১টার দিকে তিনি মন্ত্রিসভার সদস্যদের নিয়ে শ্রদ্ধা জানান।
এর আগে টানা তৃতীয় বারের মতো তার সরকার গঠন উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন। প্রধানমন্ত্রী হিসেবে শপথ গ্রহণের একদিন পরে শেখ হাসিনা মঙ্গলবার সকালে রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সামনে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণের মাধ্যমে এই শ্রদ্ধা নিবেদন করেন।
তিনি শ্রদ্ধাঞ্জলি অর্পণের পর স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা প্রদর্শনের অংশ হিসেবে সেখানে কিছু সময় নীরবে দাঁড়িয়ে থাকেন। পরে শেখ হাসিনা আওয়ামী লীগের সভাপতি হিসেবে দলের নবনিযুক্ত মন্ত্রী পরিষদের সদস্যদের নিয়ে জাতির পিতার প্রতিকৃতিতে আরেকবার শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন। প্রধানমন্ত্রীর উপদেষ্টাবৃন্দ, জাতীয় সংসদের চিফ হুইপ এবং হুইপবৃন্দ, আওয়ামী লীগের সংসদীয় দলের সদস্যবৃন্দ এবং কেন্দ্রীয় নেতৃবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।
সোমবার বিকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গভবনে শপথ নেন নবগঠিত মন্ত্রিপরিষদের ৪৭ সদস্য। রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ মন্ত্রিসভার নতুন সদস্যদের শপথ বাক্য পাঠ করান। শপথ গ্রহণ অনুষ্ঠানের শুরুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শপথ বাক্য পাঠ করান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। এই শপথ গ্রহণের মধ্য দিয়ে চতুর্থবারের মতো প্রধানমন্ত্রী হলেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।
বঙ্গভবনের দরবার হলে রাষ্ট্রপতি আব্দুল হামিদ প্রধামন্ত্রী এবং নতুন মন্ত্রিসভার ২৪ জন মন্ত্রী, ১৯ জন প্রতিমন্ত্রী এবং ৩ জন উপমন্ত্রী শপথ গ্রহণ করেন।

এই বিভাগের আরও খবর

  স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে গিয়ে যেসব নির্দেশনা দিলেন প্রধানমন্ত্রী

  অতীতের সরকারগুলোর মদদে দেশ জঙ্গিবাদের কবলে পড়েছিল-প্রধানমন্ত্রী

  নির্বাচনী অঙ্গীকার অক্ষরে অক্ষরে পালন করবে আওয়ামী লীগ-প্রধানমন্ত্রী

  ভারত থেকে ১৩০০ রোহিঙ্গা বাংলাদেশে

  সুযোগ-সুবিধা বাড়ানো হয়েছে, এখন দুর্নীতি করলে ছাড় দেওয়া হবে না-প্রধানমন্ত্রী

  জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন স্থগিত

  নির্বাচনে অনিয়ম নিয়ে টিআইবি’র প্রতিবেদন প্রত্যাখ্যান করলেন সিইসি

  পার্বত্য অঞ্চলে বিদ্যুৎ সরবরাহে ৫৬৫ কোটি টাকার প্রকল্প চলমান-পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর

  মুসলিম উম্মাহর ঐক্যে গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর

  জঙ্গিবাদের বিরুদ্ধে জিরো টলারেন্স-প্রধানমন্ত্রী

  অনলাইন গণমাধ্যম ও টেলিভিশনের জন্য নীতিমালা-রেজিস্ট্রেশনের ব্যবস্থা হচ্ছে-ড. হাছান মাহমুদ

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

মন্ত্রিসভা থেকে পুরনোদের বাদ দেওয়াকে ভালো সিদ্ধান্ত বলেছেন সাবেক ডেপুটি গভর্নর খোন্দকার ইব্রাহিম খালেদ। আপনি কি তার সঙ্গে একমত?