মঙ্গলবার, ২১ আগস্ট ,২০১৮

Bangla Version
  
SHARE

রবিবার, ১৩ মে, ২০১৮, ০৮:১৭:৫২

স্যাটেলাইট উৎক্ষেপণে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধার্ঘ

স্যাটেলাইট উৎক্ষেপণে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধার্ঘ

ডেস্ক রিপোর্টঃ-দেশের প্রথম যোগাযোগ ভিত্তিক স্যাটেলাইট বঙ্গবন্ধু-১ এর সফল উৎক্ষেপণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন। রবিবার (১৩ মে) বিকেলে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সামনে রক্ষিত জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পাঞ্জলী অর্পণ করে প্রধানমন্ত্রী এই শ্রদ্ধা জানান।
জাতির পিতার প্রতিকৃতির বেদীতে শ্রদ্ধার্ঘ্য অর্পণ করে প্রধানমন্ত্রী এই বাঙালি জাতিরাষ্ট্রের মহান স্থপতির প্রতি সম্মান জানাতে সেখানে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন। প্রধানমন্ত্রী দলের সিনিয়র নেতা-কর্মীদের নিয়ে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি হিসেবে দলের পক্ষে জাতির পিতার প্রতিকৃতির বেদীতে আরেকটি শ্রদ্ধাঞ্জলী অর্পণ করেন।
সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট সাহারা খাতুন, ড.আব্দুর রাজ্জাক এবং মুহম্মদ ফারুক খান, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন।
এছাড়াও, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, ডা. দিপু মনি এবং আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন, আফম বাহাউদ্দিন নাছিম, এনামুল হক শামীম, আবু সাইদ আল মাহমুদ স্বপন ও খালিদ মাহমুদ চৌধুরী এবং কেন্দ্রিয় নেতা অসীম কুমার উকিল, মৃণাল কান্তি দাস, ড.আব্দুস সোবহান গোলাপ, অ্যাডভোকেট আফজাল হোসেন, ইকবাল হোসেন অপু, আনোয়ার হোসেন উপস্থিত ছিলেন।
পরে, আওয়ামী লীগের সহযোগী সংগঠন-যুব লীগ, মহিলা আওয়ামী লীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ, যুব মহিলা লীগ, কৃষক লীগের পক্ষ থেকে জাতির পিতার প্রতিকৃতির বেদীতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন। গত শনিবার বঙ্গবন্ধু-১ স্যাটেলাইটটি মহাকাশে সফলভাবে উৎক্ষেপণের মাধ্যমে স্যাটেলাইট ক্লাবের গর্বিত সদস্য হিসেবে বাংলাদেশ এক নতুন যুগে প্রবেশ করলো।
ফ্রান্সের থ্যালেস এলেনিয়া স্পেস সেন্টারের তৈরী এই স্যাটেলাইটটি ফ্যালকন-৯ রকেটের ৫ নম্বর ব্লকে করে শনিবার বাংলাদেশ সময় রাত ২টা ১৪ মিনিটে ফ্লোরিডার স্পেসএক্স স্পেস সেন্টারের কেপ কার্নিভাল লঞ্চিং প্যাড থেকে মহাশূন্যের উদ্দেশ্যে যাত্রা শুরু করে। এর ওজন ৩ দশমিক ৭ মেট্রিক টন।
এই স্যাটেলাইটটির মহাশূন্যে তাঁর কক্ষপথে পৌঁছতে ১০ দিন সময় লাগবে এবং এটির মহাকাশে অবস্থান হবে ১১৯ দশমিক ১ ডিগ্রী পূর্বে। বাসস।

এই বিভাগের আরও খবর

  ২১ আগস্ট গ্রেনেড হামলার ১৪তম বার্ষিকী কালঃ সেপ্টেম্বরে রায়

  বস্তিগুলো বহুতল ভবন হবে যাতে করে স্বাস্থ্যসম্মত জীবন-যাপন করতে পারে-প্রধানমন্ত্রী

  সড়ক নিরাপত্তা নিশ্চিত করতে প্রধানমন্ত্রীর কার্যালয়ের বিশেষ নির্দেশনা

  বাজপেয়ী বাংলাদেশের মহান বন্ধু ছিলেন-শেখ হাসিনা

  বাংলাদেশে আর কোনোদিন খুনিদের রাজত্ব আসবে না-প্রধানমন্ত্রী

  সমুদ্র বন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত, জলোচ্ছ্বাসের আশঙ্কা

  সাংবাদিক গোলাম সারওয়ারকে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা

  বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

  বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

  বঙ্গবন্ধুর ৪৩তম শাহাদত বার্ষিকী কাল

  ৩ হাজার ৮৮ কোটি টাকা ব্যয়ে একনেকে ৯ প্রকল্প অনুমোদন

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

অনগ্রসর বিবেচনায় নারী, নৃগোষ্ঠীদের জন্য জন্য সরকারি চাকরিতে যে কোটা রয়েছে, তা তুলে দেওয়ার পক্ষে মত জানিয়ে কোটা পর্যালোচনা কমিটির প্রধান মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম বলেছেন, অনগ্রসররা এখন অগ্রসর হয়ে গেছে। আপনি কি তার সঙ্গে একমত?