সোমবার, ২৪ জুন ,২০১৯

Bangla Version
  
SHARE

বৃহস্পতিবার, ০৮ নভেম্বর, ২০১৮, ০৬:৪১:২৭

বিজিবির রামু সদর দপ্তর ও দু’টি নতুন ব্যাটালিয়নের পতাকা উত্তোলন প্রধানমন্ত্রীর

বিজিবির রামু সদর দপ্তর ও দু’টি নতুন ব্যাটালিয়নের পতাকা উত্তোলন প্রধানমন্ত্রীর

ডেস্ক রিপোর্টঃ-বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) অস্থায়ী রামু রিজিওয়ন সদরদপ্তরের পতাকা উত্তোলন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার (৮ নভেম্বর) রাজধানীর পিলখানার বিজিবি সদরদপ্তরে সামরিক কেতায় আনুষ্ঠানিকভাবে এই পতাকা উত্তোলন করেন তিনি।
একই অনুষ্ঠানে বিজিবির নতুন গাজীপুর ও নারায়ণগঞ্জ ব্যাটালিয়নের পতাকা উত্তোলন করা হয়।
প্রধানমন্ত্রীর সঙ্গে ওই দুই ব্যাটালিয়নের পতাকা উত্তোলন করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব মোস্তফা কামাল উদ্দিন।
পতাকা উত্তোলন অনুষ্ঠানে পৌঁছে বিজিবি সদস্যদের সশস্ত্র সালাম গ্রহণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
প্রধানমন্ত্রীকে পতাকা উত্তোলনে সহযোগিতা করেন বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল সাফিনুল ইসলাম।
বিজিবি জানিয়েছে, বাংলাদেশ-মিয়ানমার সীমান্তে নজরদারী বৃদ্ধি, চোরাচালান, বিশেষ করে ইয়াবা পাচার প্রতিরোধ, মিয়ানমার সীমান্তে বিভিন্ন সন্ত্রাসী বা জঙ্গি গোষ্ঠী, সীমান্তে যে কোনো ধরনের অনাকাঙ্খিত ঘটনা প্রতিহত করার লক্ষ্যে রামুতে এই রিজিওয়ান গঠন করা হয়েছে।
বিজিবির নিজস্ব স্থানে, বিদ্যমান জনবল ও যানবাহন থেকে সমন্বয় করে অ্যাডহক ভিত্তিতে রামু রিজিওয়ন গঠন করা হয়েছে বলে জানানো হয়েছে এ আধা-সামরিক বাহিনীর পক্ষ থেকে।
দোয়া ও মোনাজাতের মাধ্যমে পতাকা উত্তোলনের আনুষ্ঠানিকতা শেষ হয়। বিজিবির বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

বিএনপির সমালোচনার জবাবে দুই মামলায় খালেদা জিয়ার জামিন হওয়ার বিষয়টি তুলে ধরে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, এতে প্রমাণিত হয়েছে যে দেশে বিচার বিভাগ স্বাধীন। আপনি কি তার যুক্তিতে সন্তুষ্ট?