বুধবার, ১৫ আগস্ট ,২০১৮

Bangla Version
  
SHARE

মঙ্গলবার, ১০ এপ্রিল, ২০১৮, ০৭:৫৫:৩১

শিক্ষা খাতে কোন ভ্যাট আরোপ হবে না-প্রধানমন্ত্রী

শিক্ষা খাতে কোন ভ্যাট আরোপ হবে না-প্রধানমন্ত্রী

ডেস্ক রিপোর্টঃ-এই মুহূর্তে শিক্ষায় ভ্যাট না বসানোর কথা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক) সভায় এক অনির্ধারিত আলোচনায় তিনি এ কথা বলেন। সভা শেষে পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল সাংবাদিকদের এ তথ্য জানান।
আজ মঙ্গলবার রাজধানীর শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে একনেক সভা অনুষ্ঠিত হয়। সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী ও একনেক চেয়ারপারসন শেখ হাসিনা।
মুস্তফা কামাল বলেন, প্রধানমন্ত্রী জানিয়েছেন, এই মুহূর্তে শিক্ষায় ভ্যাট বসানো হবে না। বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের কাছ থেকে কিছুতেই ভ্যাট নেওয়া যাবে না।
সোমবার রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় বিভিন্ন সংবাদমাধ্যমের সম্পাদকদের সঙ্গে প্রাক-বাজেট আলোচনা শেষে অর্থমন্ত্রী বলেন, বেসরকারি বিশ্ববিদ্যালয়ের টিউশনি ফির ওপর কর আরোপ হবে। ছাত্রদের কাছ থেকে বিশ্ববিদ্যালয়ের মালিকরা কিভাবে তা আদায় করবে সেটা তাদের বিষয়। আমরা এ ব্যাপারে কোনো ছাড় দেব না।

এই বিভাগের আরও খবর

  0

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, চলমান মাদকবিরোধী অভিযানে তথ্য-প্রমাণের ভিত্তিতে কাজ হচ্ছে, এখানে কাউকে ছাড় দেওয়া হবে না। বাস্তবে তা ঘটবে বলে মনে করেন?