বৃহস্পতিবার, ২৪ জানুয়ারী ,২০১৯

Bangla Version
SHARE

মঙ্গলবার, ০৯ অক্টোবর, ২০১৮, ০৭:৩৯:২৯

কন্যা শিশুরাই আগামীতে উন্নত বাংলাদেশ গড়তে মূল ভুমিকা রাখবে

কন্যা শিশুরাই আগামীতে উন্নত বাংলাদেশ গড়তে মূল ভুমিকা রাখবে

রাঙ্গামাটিঃ-কন্যা শিশুরাই আগামীতে উন্নত বাংলাদেশ গড়তে মূল ভুমিকা রাখবে। তাই কন্যা শিশুদের প্রতি বৈষম্য দেখানো চলবে না, তাদের নির্যাতনের হাত থেকে রক্ষা করতে হবে। তাদের যত্ন সহকারে বাড়তে দিতে হবে এবং তাদের অধিকারসহ উপযুক্ত পরিবেশ গড়ে তুলতে হবে। এ জন্য সরকারের পাশপাশি সমাজের সবাইকে সচেতন হওয়ার আহবান জানান বক্তারা।
মঙ্গলবার (৯ অক্টোবর) রাঙ্গামাটি জেলা প্রশাসন সম্মলন কক্ষে জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে ও জেলা প্রশাসনের সহযোগিতায় জাতীয় কন্যা শিশু দিবস উপলক্ষে আলোচনা সভায় অতিথিবৃন্দরা এসব কথা বলেন।
রাঙ্গামাটি জেলা প্রশাসন সম্মলন কক্ষে আয়োজিত জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে জাতীয় কন্যা শিশু দিবসের আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাঙ্গামাটি জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এস এম শফি কামাল, রাঙ্গামাটি জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের কর্মকর্তা হোসনে আরা বেগম, ইউমেন্স চেম্বার সভাপতি মনোয়ারা বেগম প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন, জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের অফিস সহকারী বিথী চাকমা।
সভায় জেলার বিভিন্ন বেসরকারি উন্নয়ন সংস্থা, মহিলা সমিতি ও মহিলা পরিষদের কর্মকর্তা ও নেত্রীবৃন্দ উপস্থিত ছিলেন।
সভায় অতিথিবৃন্দরা বলেন, আগে কন্যা শিশু জন্ম দেয়ার জন্য নারীদের অনেক নির্যাতনের শিকার হতে হত আর সেই সাথে নির্যাতিত হতে হতো কন্যা শিশুকেও। তাই সবাই যদি সমন্বয়ের মাধ্যমে সচেতন হলে নারী ও শিশু নির্যাতন রোধ করা সম্ভব। বক্তারা বলেন, কন্যা শিশুরা এখন আর অপ্রত্যাশিত নয়। কন্যাশিশুরা শিক্ষিত হলে তারা মাথা উঁচু করে দাঁড়াতে পারবে। তাই সরকারের পাশাপাশি আমাদের উচিত হবে শিশুবিবাহ বন্ধ করা এবং কন্যা শিশুদের বিকশিত হওয়ার সুযোগ করে দেয়া। তা হলে কন্যা শিশুরাই আগামীতে উন্নত বাংলাদেশ গড়তে মূল ভুমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন তারা।

এই বিভাগের আরও খবর

  দেশে ধনী-গরীবের বৈষম্যে রেকর্ড

  পদ্মা সেতুর জাজিরা প্রান্তে বসলো ষষ্ঠ স্প্যান

  প্রকল্পে গতি আনতে নজরদারি বাড়ানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

  আহমেদ ইমতিয়াজ বুলবুলের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক

  চালু হচ্ছে আইএমইআই ডাটাবেজঃ অবৈধ মোবাইলের দিন শেষ!

  সর্বোচ্চ সততা ও আন্তরিকতার সঙ্গে দায়িত্ব পালনের আহ্বান প্রধানমন্ত্রীর

  জনগণের বিশ্বাস ও আস্থার মর্যাদা দেব-প্রধানমন্ত্রী

  স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে গিয়ে যেসব নির্দেশনা দিলেন প্রধানমন্ত্রী

  অতীতের সরকারগুলোর মদদে দেশ জঙ্গিবাদের কবলে পড়েছিল-প্রধানমন্ত্রী

  নির্বাচনী অঙ্গীকার অক্ষরে অক্ষরে পালন করবে আওয়ামী লীগ-প্রধানমন্ত্রী

  ভারত থেকে ১৩০০ রোহিঙ্গা বাংলাদেশে

 

 

 

 

 

আজকের প্রশ্ন

বৈষম্য কমাতে নিম্ন আয়ের মানুষের জন্য পেনশন ব্যবস্থা চালুর পরামর্শ দিয়েছেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর আতিউর রহমান। এটা করা হলে বৈষম্য কমবে বলে মনে করেন?