মঙ্গলবার, ২১ আগস্ট ,২০১৮

Bangla Version
  
SHARE

শুক্রবার, ২৩ মার্চ, ২০১৮, ০৮:৩০:০৬

নেপালে বিমান দূর্ঘটনাঃ নজরুল, পিয়াস, আলিফুজ্জামানের মরদেহ হস্তান্তর

নেপালে বিমান দূর্ঘটনাঃ নজরুল, পিয়াস, আলিফুজ্জামানের মরদেহ হস্তান্তর

ডেস্ক রিপোর্টঃ-নেপালের কাঠমান্ডুতে ইউএস-বাংলার উড়োজাহাজ বিধ্বস্তের ঘটনায় নিহত ২৬ বাংলাদেশির মধ্যে বাকি তিনজনের মরদেহ বৃহস্পতিবার দেশে এসেছে। এরা হলেন- মোহাম্মদ নজরুল ইসলাম, পিয়াস রায় ও মোল্লা আলিফুজ্জামান।
বিকেল ৪টা ৫০ মিনিটে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে করে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে মরদেহগুলো পৌঁছায়। বিমানবন্দরেই মরদেহগুলো তাদের স্বজনদের কাছে হস্তান্তর করা হয়।
১২ মার্চ নেপালের কাঠমান্ডুর ত্রিভুবন বিমানবন্দরে ইউএস-বাংলার ড্যাশ ৮ কিউ ৪০০ উড়োজাহাজ বিধ্বস্ত হওয়ার ঘটনায় ৪ ক্রুসহ বিমানের ৭১ জনের সবাই হতাহত হয়েছেন। তাদের মধ্যে ২৬ বাংলাদেশি, ২২ নেপালি, ১ জন চীনাসহ ৪৯ জন নিহত হন। আর ১০ বাংলাদেশি, ৯ নেপালি, ১ মালদ্বীপের নাগরিকসহ ২০ জন আহত হন। নিহত ২৬ বাংলাদেশির মধ্যে ২৩ জনের মৃতদেহ ১৯ মার্চ দেশে আসে। সেদিন আর্মি স্টেডিয়ামে তাদের জানাজা অনুষ্ঠিত হয়।
মোহাম্মদ নজরুল ইসলাম, পিয়াস রায় ও মোল্লা আলিফুজ্জামানের মরদেহ নেপালের টিচিং হাসপাতালের মর্গে ছিল। এই তিনজনের লাশ ডিএনএ পরীক্ষার মাধ্যমে শনাক্ত হয়। এদের মধ্যে শিল্প ব্যাংকের অবসরপ্রাপ্ত কর্মকর্তা ছিলেন চাঁপাইনবাবগঞ্জের নজরুল ইসলাম। গোপালগঞ্জ শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজের শেষ বর্ষের ছাত্র বরিশালের পিয়াস রায় এবং খুলনা বিএল কলেজের ছাত্র ও ঠিকাদার আলিফুজ্জামান।
নেপালে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মাশাফি বিনতে শামস বলেন, বুধবার তিনজনের লাশ শনাক্ত হওয়ার পর বাংলাদেশের কাছে হস্তান্তর করা হয়। কাঠমান্ডুতে বাংলাদেশ দূতাবাস প্রাঙ্গণে বৃহস্পতিবার সকালে নজরুল ইসলাম ও মোল্লা আলিফুজ্জামানের জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় দূতাবাসের কর্মকর্তা ও কর্মচারীরা এবং নেপালে থাকা বাংলাদেশিরা উপস্থিত ছিলেন। পাশাপাশি পিয়াস রায়ের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।
এদিকে তিনজনের লাশ নিয়ে বাংলাদেশ বিমানের ফ্লাইটটি অবতরণের ২০ মিনিট পর লাশবাহী গাড়ি নিয়ে বেরিয়ে আসেন স্বজনেরা। এ সময় তাদের সঙ্গে আসেন বিমানমন্ত্রী এ কে এম শাহজাহান কামাল।

এই বিভাগের আরও খবর

  ২১ আগস্ট গ্রেনেড হামলার ১৪তম বার্ষিকী কালঃ সেপ্টেম্বরে রায়

  বস্তিগুলো বহুতল ভবন হবে যাতে করে স্বাস্থ্যসম্মত জীবন-যাপন করতে পারে-প্রধানমন্ত্রী

  সড়ক নিরাপত্তা নিশ্চিত করতে প্রধানমন্ত্রীর কার্যালয়ের বিশেষ নির্দেশনা

  বাজপেয়ী বাংলাদেশের মহান বন্ধু ছিলেন-শেখ হাসিনা

  বাংলাদেশে আর কোনোদিন খুনিদের রাজত্ব আসবে না-প্রধানমন্ত্রী

  সমুদ্র বন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত, জলোচ্ছ্বাসের আশঙ্কা

  সাংবাদিক গোলাম সারওয়ারকে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা

  বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

  বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

  বঙ্গবন্ধুর ৪৩তম শাহাদত বার্ষিকী কাল

  ৩ হাজার ৮৮ কোটি টাকা ব্যয়ে একনেকে ৯ প্রকল্প অনুমোদন

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

অনগ্রসর বিবেচনায় নারী, নৃগোষ্ঠীদের জন্য জন্য সরকারি চাকরিতে যে কোটা রয়েছে, তা তুলে দেওয়ার পক্ষে মত জানিয়ে কোটা পর্যালোচনা কমিটির প্রধান মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম বলেছেন, অনগ্রসররা এখন অগ্রসর হয়ে গেছে। আপনি কি তার সঙ্গে একমত?