শনিবার, ২০ অক্টোবর ,২০১৮

Bangla Version
  
SHARE

সোমবার, ০৮ অক্টোবর, ২০১৮, ০৮:৩১:১২

রোগীদের প্রতি অবহেলা সহ্য করা হবে না-প্রধানমন্ত্রী

রোগীদের প্রতি অবহেলা সহ্য করা হবে না-প্রধানমন্ত্রী

ডেস্ক রিপোর্টঃ-রোগীদের প্রতি অবহেলা সহ্য করা হবে না বলে সতর্ক করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেই সাথে যেসব চিকিৎসককে উপজেলা পর্যায়ের কর্মক্ষেত্রে পাওয়া যায় না তাদের কঠোর সমালোচনা করেছেন তিনি।
তিনি বলেন, আমরা চাহিদা অনুযায়ী চিকিৎসক ও নার্স নিয়োগ দিচ্ছি। কিন্তু দুঃখজনক যে আমাদের চিকিৎসকরা উপজেলায় থাকেন না। যেখানে একটি উপজেলা হাসপাতালে ১০ জন চিকিৎসক থাকার কথা...সেখানে কিছু ক্ষেত্রে মাত্র একজন চিকিৎসক পাওয়া যায়।
সোমবার (৮ অক্টোবর) নিজের সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বরিশালের শের-ই-বাংলা মেডিকেল কলেজের সুবর্ণ জয়ন্তী উদযাপন অনুষ্ঠান উদ্বোধনকালে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।
তিনি জানান, সরকার ৩১ শয্যার উপজেলা হাসপাতালগুলোকে ৫০ শয্যায় এবং ১০০ শয্যার জেলা হাসপাতালগুলোকে ২৫০ শয্যায় উন্নীত করেছে। সেই অনুযায়ী চিকিৎসক ও অন্যান্য সহযোগী কর্মীদের নিয়োগ দেয়া হচ্ছে।
কিছু জায়গায় অপারেশন থিয়েটার রয়েছে, কিন্তু চিকিৎসক, সার্জন, অ্যানেসথেটিস্ট ও নার্স নেই! আমরা প্রতিষ্ঠান স্থাপন করব এবং সেগুলো অবহেলিত থাকবে, এমন অবস্থা! এটা তো চলতে পারে না, যোগ করেন তিনি। প্রধানমন্ত্রী আরো বলেন, চিকিৎসা সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দেয়ার জন্য সরকার অনেকগুলো কর্মসূচি গ্রহণ করেছে।
পারমাণবিক শক্তি সম্পর্কে শেখ হাসিনা বলেন, বরিশাল অঞ্চলে একটি পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র স্থাপনের জন্য সেখানকার কিছু দ্বীপে জরিপ চালিয়েছে সরকার। এই অঞ্চলের একটি দ্বীপে পরবর্তী পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র স্থাপনের পরিকল্পনা রয়েছে আমার।
তিনি আরো জানান, গ্যাস সংকটে থাকা বরিশালে পাইপলাইনের মাধ্যমে ভোলা থেকে গ্যাস সরবরাহের সম্ভাব্যতা যাচাই চলছে।
অনুষ্ঠানে আরো বক্তব্য দেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম ও প্রতিমন্ত্রী ডা. জাহিদ মালেক।
একই ভিডিওকনফারেন্সের মাধ্যমে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের পরিচ্ছন্নতা কর্মীদের জন্য দয়াগঞ্জ ও ধলপুর সিটি কলোনিতে ৩৪৫ ফ্ল্যাটের চারটি আধুনিক ভবনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।
এসময় তিনি জেলা ও উপজেলা পর্যায়ের পরিচ্ছন্নতা কর্মীদের জন্য বাসস্থানের ব্যবস্থা করতে সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে পদক্ষেপ নেয়ার নির্দেশনা দেন।
স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন এবং ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন অনুষ্ঠানে বক্তব্য দেন।

এই বিভাগের আরও খবর

  বাংলাদেশ কনস্যুলেট ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন প্রধানমন্ত্রী

  নভেম্বরের প্রথম সপ্তাহে সংসদ নির্বাচনের তফসিল-ইসি

  বাংলাদেশে বিনিয়োগ বাড়াতে সৌদি ব্যবসায়ীদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান

  এইচ টি ইমাম অসুস্থ, হেলিকপ্টারে আনা হলো ঢাকায়

  প্রধানমন্ত্রী সৌদি আরব পৌঁছেছেন

  গ্রহণযোগ্য নির্বাচন আয়োজনে সব করা হবে-সিইসি

  সম্প্রচার কমিশন গঠনে আইনের খসড়া অনুমোদন

  ডিজিটাল নিরাপত্তা আইনের সংশোধন চেয়ে রাস্তায় সম্পাদকরা

  ইউনূসের প্ররোচণায় বিশ্বব্যাংক পদ্মাসেতু অর্থায়ন বন্ধ করলেও বাঙালিদের দাবানো যায়নি-প্রধানমন্ত্রী

  বিদায় বার্নিকাট, স্বাগত মিলার

  মানসম্পন্ন শিল্পোৎপাদন বাড়ালে বিশ্বে বাণিজ্য সহজতর হবে-প্রধানমন্ত্রী

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম বলেছেন, গুজব সনাক্তকরণে যে সেল করা হয়েছে, তা সামাজিক যোগাযোগের মাধ্যমে মতপ্রকাশ নিয়ন্ত্রণ বা সোশ্যাল মিডিয়া পুলিশিং করবে না। আপনি কি এতে আশ্বস্ত?