শনিবার, ২০ অক্টোবর ,২০১৮

Bangla Version
  
SHARE

সোমবার, ০৮ অক্টোবর, ২০১৮, ০১:২১:৪৯

সব সময় বাংলাদেশের পাশে থাকবে ভারত-শ্রিংলা

সব সময় বাংলাদেশের পাশে থাকবে ভারত-শ্রিংলা

ডেস্ক রিপোর্টঃ-বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাই কমিশনার হর্ষ বর্ধণ শ্রিংলা বলেছেন, সুসময়ে ও দুঃসময়ে বাংলাদেশের পাশে থাকবে ভারত। ১৯৭১ সালে বাংলাদেশের মুক্তিযোদ্ধারা এবং ভারতীয় সেনারা এক সঙ্গে যুদ্ধ করেছিলেন এবং বাংলাদেশের স্বাধীনতার জন্য রক্ত দিয়েছিলেন। আর ওইটাই ছিল ভারতীয়দের জন্য মহান গর্বের মুহূর্ত।
তিনি আরো বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং ভারতের সাবেক প্রধানমন্ত্রী ইন্ধিরা গান্ধী ভারত ও বাংলাদেশের মধ্যে একটি শক্তিশালী বীজ বপণ করেছিলেন। বর্তমানে বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে এই সম্পর্ক আরো দৃড় হয়েছে।
রবিবার (৭ অক্টোবর) রাত সাড়ে ৮টার দিকে নড়াইলের লোহাগড়া উপজেলার ইতনা ইউনিয়নের দৌলতপুর গ্রামে শ্রী শ্রী দশ অবতার ও মনসা দেবীর মন্দিরের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ সব কথা বলেন।
হর্ষ বর্ধণ শ্রিংলা বলেন, কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর এবং কাজী নজরুল ইসলামের সাহিত্য কর্মগুলি আমাদের দুই দেশের মানুষের সুখ দুঃখের কথা বলে। আপনাদের সোনার বাংলা গড়ার স্বপ্ন আমাদেরও স্বপ্ন। আমরা অবশ্যই শান্তি ও সম্প্রীতিতে প্রতিবেশী দেশ হিসেবে সব সময় একে অন্যের পাশে থাকবো। বর্তমানে ভারত ও বাংলাদেশ উন্নয়ন দেশগুলির মধ্যে নিজেদের স্থান করে নিয়েছে। সাম্প্রতিককালে বাংলাদেশ আর্থ-সামাজিক ক্ষেত্রে অভূতপূর্ব উন্নয়ন সাধন করেছে। আমরা বাংলাদেশের এই অর্জনে গর্বিত।
শারদীয় দুর্গোৎসবের শুভেচ্ছা জানিয়ে তিনি বলেন, ধর্ম যার যার উৎসব সবার। আমরা সবাই আমাদের উৎসবগুলো এক সঙ্গে পালন করি। এই পূজা ভারত-বাংলাদেশের জন্য শান্তি, সম্প্রীতি ও আনন্দ বয়ে আনবে।
উদ্বোধনী অনুষ্ঠানে শ্রী শ্রী দশ অবতার ও মনসা দেবীর মন্দির কমিটির সভাপতি অসিত কুমার সাহার সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন ভারতের বিধান সভার জাতীয় নির্বাহী কমিটি ও বিজেপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য অরুন হালদার, নড়াইলের দায়িত্বপ্রাপ্ত জাতীয় সংসদের নারী সদস্য রোকসানা ইয়াসমিন ছুটি, নড়াইল জেলা আওয়ামী লীগের সভাপতি সুবাস চন্দ্র বোস, পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন, ইসকন খুলনার প্রধান উপদেষ্টা নর্থওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. তপ চৈতন্য দাস ব্রহ্মচারী, নড়াইল টাউন কালিবাড়ী মন্দিরের সভাপতি বিজন কুমার সাহা, লোহাগড়া উপজেলা নির্বাহী অফিসার মুকুল মৈত্র প্রমুখ।

এই বিভাগের আরও খবর

  বাংলাদেশ কনস্যুলেট ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন প্রধানমন্ত্রী

  নভেম্বরের প্রথম সপ্তাহে সংসদ নির্বাচনের তফসিল-ইসি

  বাংলাদেশে বিনিয়োগ বাড়াতে সৌদি ব্যবসায়ীদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান

  এইচ টি ইমাম অসুস্থ, হেলিকপ্টারে আনা হলো ঢাকায়

  প্রধানমন্ত্রী সৌদি আরব পৌঁছেছেন

  গ্রহণযোগ্য নির্বাচন আয়োজনে সব করা হবে-সিইসি

  সম্প্রচার কমিশন গঠনে আইনের খসড়া অনুমোদন

  ডিজিটাল নিরাপত্তা আইনের সংশোধন চেয়ে রাস্তায় সম্পাদকরা

  ইউনূসের প্ররোচণায় বিশ্বব্যাংক পদ্মাসেতু অর্থায়ন বন্ধ করলেও বাঙালিদের দাবানো যায়নি-প্রধানমন্ত্রী

  বিদায় বার্নিকাট, স্বাগত মিলার

  মানসম্পন্ন শিল্পোৎপাদন বাড়ালে বিশ্বে বাণিজ্য সহজতর হবে-প্রধানমন্ত্রী

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম বলেছেন, গুজব সনাক্তকরণে যে সেল করা হয়েছে, তা সামাজিক যোগাযোগের মাধ্যমে মতপ্রকাশ নিয়ন্ত্রণ বা সোশ্যাল মিডিয়া পুলিশিং করবে না। আপনি কি এতে আশ্বস্ত?