শনিবার, ১৮ আগস্ট ,২০১৮

Bangla Version
  
SHARE

রবিবার, ০৭ জানুয়ারী, ২০১৮, ০৮:০৪:৩১

দল-মতের পার্থক্য ভুলে গণতান্ত্রিক অভিযাত্রা ত্বরান্বিত করুন-রাষ্ট্রপতি

দল-মতের পার্থক্য ভুলে গণতান্ত্রিক অভিযাত্রা ত্বরান্বিত করুন-রাষ্ট্রপতি

ডেস্ক রিপোর্টঃ-ধর্ম-বর্ণ-গোত্র নির্বিশেষে এবং দল-মত-পথের পার্থক্য ভুলে জাতির গণতান্ত্রিক অভিযাত্রা ও আর্থ-সামাজিক উন্নয়ন ত্বরান্বিত করার জন্য সকলের প্রতি আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।
দশম জাতীয় সংসদের ২০১৮ সালের প্রথম অধিবেশন শুরুর প্রথম দিন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ তাঁর দেওয়া ভাষণে এ আহ্বান জানান।
এর আগে, রবিবার জাতীয় সংসদ অধিবেশনে সন্ধ্যা ৬টা তিন মিনিটে অধিবেশন কক্ষে প্রবেশ করেন রাষ্ট্রপতি। তিনি প্রবেশ করার আগে বিউগল বাজানো হয়। এরপর অধিবেশন কক্ষে প্রবেশ করার সঙ্গে সঙ্গে জাতীয় সঙ্গীত বেজে ওঠে। এ সময় সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ মন্ত্রী ও এমপিরা দাঁড়িয়ে রাষ্ট্রপতিকে সম্মান প্রদর্শন করেন।
এরপর স্বাগত বক্তব্যে রাষ্ট্রপতি বলেন, ত্রিশ লাখ শহীদের রক্তের বিনিময়ে অর্জিত গৌরবোজ্জ্বল স্বাধীনতা সমুন্নত ও মুক্তিযুদ্ধের চেতনা সমুজ্জল রাখতে দেশ থেকে সন্ত্রাস ও জঙ্গিবাদ সম্পূর্ণরূপে নির্মূলের মাধ্যমে শোষণমুক্ত সমাজ প্রতিষ্ঠার লক্ষ্যে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে বাঙালি জাতিকে আবারো ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। একাত্তরের শহীদানদের কাছে আমাদের অপরিশোধ্য ঋণ রয়েছে। আসুন ধর্ম-বর্ণ-গোত্র নির্বিশেষে এবং দল-মত-পথের পার্থক্য ভুলে জাতির গণতান্ত্রিক অভিযাত্রা ও দেশের আর্থ-সামাজিক উন্নয়ন ত্বরান্বিত করার মধ্যে দিয়ে আমরা লাখো শহীদের রক্তের ঋণ পরিশোধ করি।
এর আগে, আজ রবিবার বিকেল ৪টায় স্পিকার শিরিন শারমিন চৌধুরীর সভাপতিত্বে এ অধিবেশন শুরু হয়। সংসদ অধিবেশন শুরুর পর স্পিকার শিরিন শারমিন অধিবেশনের সভাপতিমণ্ডলীর পাঁচ সদস্যের নাম ঘোষণা করেন। এরা হলেন লেফটেন্যান্ট কর্নেল (অব.) ফারুক খান, পঞ্চানন বিশ্বাস, বিএম মোজাম্মেল হক, ফখরুল ইমাম ও সৈয়দা সায়েরা মহসিন।

এই বিভাগের আরও খবর

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

অনগ্রসর বিবেচনায় নারী, নৃগোষ্ঠীদের জন্য জন্য সরকারি চাকরিতে যে কোটা রয়েছে, তা তুলে দেওয়ার পক্ষে মত জানিয়ে কোটা পর্যালোচনা কমিটির প্রধান মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম বলেছেন, অনগ্রসররা এখন অগ্রসর হয়ে গেছে। আপনি কি তার সঙ্গে একমত?