বুধবার, ২২ আগস্ট ,২০১৮

Bangla Version
SHARE

বৃহস্পতিবার, ০৪ জানুয়ারী, ২০১৮, ০৩:৩৪:৫৫

দেশের প্রথম ছয় লেন ফ্লাইওভারের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

দেশের প্রথম ছয় লেন ফ্লাইওভারের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

ডেস্ক রিপোর্টঃ-ফেনীর মহিপালে নির্মিত দেশের প্রথম ও একমাত্র ছয় লেনের ফ্লাইওভারের উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা বেলা সাড়ে ১১টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ফ্লাইওভারটির উদ্বোধন করেন।
উদ্বোধনকালে প্রধানমন্ত্রী বলেন, এই ফ্লাইওভারের মাধ্যমে ফেনীবাসীর দীর্ঘদিনের কষ্ট দূর হবে। যারা চট্টগ্রাম, নেয়াখালী বা ফেনীমুখী তাদের সবার জন্য এক কষ্টের জায়গা ছিল মহিপালের এ জায়গাটি। ঘণ্টার পর ঘণ্টা জ্যামে আটকে থাকতো হতো এখানে।
তিনি আরও বলেন, বাড়ছে যানজট। বাড়ছে গাড়ি। যত বেশি আর্থিক উন্নতি হবে ততো বেশি গাড়ি বাড়বে। বাড়বে যানজট। সে লক্ষ্যেই আমরা যানজট নিরসনে কাজ করে যাচ্ছি।
এ ফ্লাইওভারের নির্মাণকাজে সেনাবাহিনীসহ, সাধারণ জনতা ও অন্যান্যদের ধন্যবাদ জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, প্রকল্পের জন্য যে সময় বেঁধে দিয়েছিলাম তার চেয়ে ছয় মাস আগে কাজ শেষ করেছে সেনাবাহিনী। এজন্য তাদেরসহ সংশ্লিষ্টদের ধন্যবাদ জানাই।
২০২১ সালের মধ্যে দেশকে আমরা মধ্যম আয়ের দেশে উন্নীত করবো। স্বাধীনতার ৫০ বছর উদযাপন করবো। ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ উন্নত দেশে পরিণত হবে। এ লক্ষ্যকে সামনে রেখে আমরা কাজ করছি। 
প্রধানমন্ত্রী ফ্লাইওভার উদ্বোধন করার পর তা যান চলাচলের জন্য খুলে দেওয়া হয়। ঢাকা-চট্টগ্রাম ও ফেনী-নোয়াখালী মহাসড়কের সংযোগস্থল মহিপালে এ ফ্লাইওভার চালু হওয়ায় মহাসড়কে যানজট অনেকাংশে কমে যাবে বলে ধারণা করা হচ্ছে।
এ ফ্লাইওভারের সার্ভিস লেনের দৈর্ঘ্য ১৩৭০ মিটার এবং প্রস্থ ৭ দশমিক ৫ মিটার। সংযোগ সড়কের দৈর্ঘ্য ১১৬০ মিটার এবং ফুটপাথের দৈর্ঘ্য ২২১০ মিটার। ফ্লাইওভারটিতে রয়েছে ১১টি স্প্যান এবং ১৩২টি পিসি গার্ডার। এ প্রকল্পে মোট ব্যয় হয়েছে, ১৮১ কোটি ৪৮ লাখ টাকা।

এই বিভাগের আরও খবর

  খালেদা-তারেক ২১ আগস্ট গ্রেনেড হামলায় সরাসরি জড়িত-প্রধানমন্ত্রী

  ২১ আগস্ট গ্রেনেড হামলার ১৪তম বার্ষিকী কালঃ সেপ্টেম্বরে রায়

  বস্তিগুলো বহুতল ভবন হবে যাতে করে স্বাস্থ্যসম্মত জীবন-যাপন করতে পারে-প্রধানমন্ত্রী

  সড়ক নিরাপত্তা নিশ্চিত করতে প্রধানমন্ত্রীর কার্যালয়ের বিশেষ নির্দেশনা

  বাজপেয়ী বাংলাদেশের মহান বন্ধু ছিলেন-শেখ হাসিনা

  বাংলাদেশে আর কোনোদিন খুনিদের রাজত্ব আসবে না-প্রধানমন্ত্রী

  সমুদ্র বন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত, জলোচ্ছ্বাসের আশঙ্কা

  সাংবাদিক গোলাম সারওয়ারকে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা

  বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

  বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

  বঙ্গবন্ধুর ৪৩তম শাহাদত বার্ষিকী কাল

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

অনগ্রসর বিবেচনায় নারী, নৃগোষ্ঠীদের জন্য জন্য সরকারি চাকরিতে যে কোটা রয়েছে, তা তুলে দেওয়ার পক্ষে মত জানিয়ে কোটা পর্যালোচনা কমিটির প্রধান মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম বলেছেন, অনগ্রসররা এখন অগ্রসর হয়ে গেছে। আপনি কি তার সঙ্গে একমত?