বৃহস্পতিবার, ২৩ নভেম্বর ,২০১৭

Bangla Version
  
SHARE

সোমবার, ৩১ জুলাই, ২০১৭, ০৯:০২:১১

বঙ্গবন্ধুর ছবি বিকৃতিঃ ‘লতিফের মামলা খারিজের আদেশ কেন বাতিল নয়’

বঙ্গবন্ধুর ছবি বিকৃতিঃ ‘লতিফের মামলা খারিজের আদেশ কেন বাতিল নয়’

ডেস্ক রির্পোটঃ-বঙ্গবন্ধুর ছবি বিকৃতির অভিযোগে চট্টগ্রাম-১১ আসনের আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য এম এ লতিফের বিরুদ্ধে মানহানির মামলা খারিজ করে নিম্নআদালতের আদেশ কেন বাতিল করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। একইসঙ্গে মামলার নথিও তলব করেছেন উচ্চ আদালত।
বাদীর পক্ষের করা রিভিশন আবেদনের শুনানি নিয়ে সোমবার (৩১ জুলাই) বিচারপতি এ কে এ আব্দুল হাকিম ও বিচারপতি এস এম মজিবুর রহমানের হাইকোর্ট বেঞ্চ রুলসহ এ আদেশ দেন।
আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী অজয়শংকর ভৌমিক। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল হারুন অর রশিদ।
পরে অজয়শংকর ভৌমিক বলেন, ম্যাজিস্ট্রেট কোর্ট মামলাটি ২০৩ ধারায় খারিজ করে দেন। এর বিরুদ্ধে রিভিশন করলে জজকোর্টও তা খারিজ করে দেন। পরে হাইকোর্টে রিভিশন করা হয়। এ আবেদনের শুনানি নিয়ে নিম্নআদালতের খারিজাদেশ কেন বাতিল করা হবে না, তা জানতে চেয়ে হাইকোর্ট রুল জারি করেছেন। একইসঙ্গে এ মামলায় বিচারিক আদালতের নথিও তলব করেছেন হাইকোর্ট।
২০১৬ সালের ৩০ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনার চট্টগ্রাম সফরের আগে নিজের নির্বাচনী এলাকায় সড়কের পাশে বঙ্গবন্ধুর ছবি সম্বলিত কয়েক ডজন বিলবোর্ড লাগিয়েছিলেন লতিফ, যাতে সংসদ সদস্যের ছবির সঙ্গে বঙ্গবন্ধুর মুখ জুরে দেওয়া হয়েছিল। এ নিয়ে আওয়ামী লীগের একাংশের বিক্ষোভের মুখে লতিফ ওই বিলবোর্ডের দায়িত্ব পাওয়া বিজ্ঞাপনী সংস্থাকে দায়ী করেন এবং নিজে দুঃখ প্রকাশ করেন। এরপর লতিফের বিরুদ্ধে প্রথমে একটি মানহানির মামলা করেন যুবলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য সাইফুদ্দিন আহমেদ রবি।

এই বিভাগের আরও খবর

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

পুলিশের আইজিপি এ কে এম শহিদুল হক বলেছেন, ‘দেশকে জঙ্গি, মাদক ও সন্ত্রাসমুক্ত করতে হলে পুলিশের পাশাপাশি জনগণকে কাজ করতে হবে।’ আপনিও কি তাই মনে করেন?