বুধবার, ১৩ ডিসেম্বর ,২০১৭

Bangla Version
SHARE

বৃহস্পতিবার, ১০ আগস্ট, ২০১৭, ০৭:৫৩:০২

৩ সদস্যের তদন্ত কমিটি গঠনঃ দীঘিনালা কলেজে শনিবার থেকে পাঠদান শুরু

৩ সদস্যের তদন্ত কমিটি গঠনঃ দীঘিনালা কলেজে শনিবার থেকে পাঠদান শুরু

সোহেল রানা, দীঘিনালাঃ-খাগড়াছড়ির দীঘিনালা ডিগ্রী কলেজ গত ৬ আগষ্ট ঘটে যাওয়া পাহাড়ি- বাঙ্গালি শিক্ষার্থীর মাঝে সংর্ঘষের ঘটনায় চারদিন ধরে শ্রেণি কার্যক্রম বন্ধ থাকায় শনিবার (১২ আগষ্ট) শ্রেণি চালু করার সর্বদলীয় সিদ্ধান্ত হয়েছে। অপরদিকে ঘটে যাওয়া ঘটনার সুষ্টু তদন্তের জন্য অত্র কলেজের বাংলা বিষয়ের প্রভাষক দিলিপ কুমার চৌধুরীকে আহবায় ও বিশিষ্ট্য ব্যবসায়ী আলহাজ্ব মোঃ জসীম উদ্দিন, দীঘিনালা বোয়ালখালী বাজার চৌধুরীকে সদস্য করে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী ৫দিনের মধ্যে তারা তদন্ত প্রতিবেদন জমা দেয়ার জন্য সময় সীমা বেঁধে দেয়া হয়। পাহাড়ি- বাঙ্গালি শিক্ষার্থীদের মাঝে ধাক্কা-ধাক্কি ঘটনাকে কেন্দ্র করে যারা কলেজে সাম্প্রদায়ীক সম্প্রীতি বিনষ্ট করেছে তাদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে যাতে করে অন্য শিক্ষার্থীরা তা থেকে শিক্ষা নিতে পারে আলোচনা সভায় বক্তরা বলেন। এছাড়া বক্তরা আরো বলেন ছোট খাটো গঠনাকে কেন্দ্র করে যাতে বড় ধরনে কোন সম্প্রদায়ীক সম্প্রীতি বিনষ্ট না ঘটে সে দিকে সকলে সজাক থাকার আহবান জানান।
দীঘিনালা কেেলজর অধ্যক্ষ মন্টু বিকাশ চাকমা সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান নব কমল চাকমা। এতে স্বাগত বক্তব্য রাখেন উপ- অধ্যক্ষ তরুন বিকাশ চাকমা।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, দীঘিনালা সহকারী কমিশনার (ভূমি) মোঃ মাহফুজুর রহমান, দীঘিনালা থানা অফিসার ইনর্চাজ মোঃ শামসুদ্দিন ভূইয়া, প্রেসক্লাব সভাপতি জাহাঙ্গীর আলম রাজু, খাগাড়ছড়ি জেলা পরিষদ সদস্য মিস শতরূপা চাকমা, বোয়ালখালী বাজারের বিশিষ্ট্য ব্যবসায়ী আলহাজ্ব মোঃ জসীম উদ্দিন, উপজেলা ছাত্রলীগ সভাপতি মোঃ মাহবুব আলম, উপজেলা পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি)সভাপতি রাজ্যমনি চাকমা, দীঘিনালা শাখার জনসংহতি সমিতির প্রচার ও প্রকাশনা সম্পাদক সমীর চাকমা, কলেজ পরিচালনা কমিটির সদস্য ও সাবেক ভাইস চেয়ারম্যান সুপ্রিয় চাকমা, উপজেলা বিএনপি‘র নেতা মোঃ শামসুল আলম।
আলোচনা সভায় সিদ্ধান্ত হয় অত্র কলেজে যে কোন আঞ্চলিক ও জাতীয় রাজনৈতিক দলের সভা সমাবেশ করতে হলে পূর্বে কলেজ কর্তৃপক্ষের সাথে আলোচনা করে করতে হবে। কোন প্রকার তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে সাম্প্রদায়ীক সম্প্রীতি বিনষ্ট করা যাবে না, যে কোন ঘটনা ঘটলে কলেজ কর্তৃপক্ষকে জানাতে হবে। এছাড়া কলেজের নির্দিষ্ট পোশাক পরিদান করে আসতে হবে।

এই বিভাগের আরও খবর

  খাগড়াছড়িতে মাহমুদুর রহমানের বিরুদ্ধে সাবেক ছাত্রলীগ নেতার মামলা

  শরণার্থী ও উদ্বাস্তু পূর্নবাসন টাস্কফোর্সের চেয়ারম্যান হিসেবে কুজেন্দ্র লাল ত্রিপুরা.এমপির দায়িত্ব গ্রহন

  খাগড়াছড়ি কলেজ রোডস্থ ৪ তলা ঝুঁকিপূর্ণ ভবনটি ভেঙ্গে ফেলার নিদের্শ দিয়েছে পৌর মেয়র

  কুজেন্দ্র লাল ত্রিপুরাকে টাস্কফোর্স চেয়ারম্যান পদে নিয়োগ

  দীঘিনালায় দুঃস্থ শীতার্তদের মাঝে সেনাবাহিনীর শীতবস্ত্র বিতরণ

  শিক্ষা মন্ত্রনালয়ের জারি করা সার্কুলার প্রত্যাহারসহ ৮দফা দাবীতে খাগড়াছড়িতে বিক্ষোভ

  খাগড়াছড়িতে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালিত

  খাগড়াছড়ি জেলার রামগড় হানাদার মুক্তদিবস উপলক্ষে র‌্যালী আলোচনা সভা

  প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের প্রত্যন্ত অঞ্চলের মানুষের উন্নয়ন সুবিধা নিশ্চিত করছেন-কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি

  গুইমারাতে অস্ত্র ও গুলি উদ্ধার

  নানিয়ারচরে সাবেক ইউপি সদস্যকে হত্যার প্রতিবাদে খাগড়াছড়িতে বিক্ষোভ সমাবেশ

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

পুলিশের আইজিপি এ কে এম শহিদুল হক বলেছেন, ‘দেশকে জঙ্গি, মাদক ও সন্ত্রাসমুক্ত করতে হলে পুলিশের পাশাপাশি জনগণকে কাজ করতে হবে।’ আপনিও কি তাই মনে করেন?