রবিবার, ২২ অক্টোবর ,২০১৭

Bangla Version
  
SHARE

বুধবার, ০৯ আগস্ট, ২০১৭, ০৮:১৬:৩৪

খাগড়াছড়িতে জেএমবি’র ১৬ জনকে আদালতে স্বাক্ষ্যগ্রহন, পরবর্তী তারিখ ১০ সেপ্টেম্বর

খাগড়াছড়িতে জেএমবি’র ১৬ জনকে আদালতে স্বাক্ষ্যগ্রহন, পরবর্তী তারিখ ১০ সেপ্টেম্বর

খাগড়াছড়িঃ-২০০৫ সালের সিরিজ বোমা হামলা মামলার স্বাক্ষী উপস্থিত না থাকায় খাগড়াছড়িতে জেএমবি’র ১৬ সদস্যের বিরুদ্ধে পূর্ব নির্ধারিত স্বাক্ষ্য গ্রহণের তারিখ আগামী ১০ সেপ্টেম্বর ধার্য করেছে জেলা ও দায়রা জজ আদালত। বুধবার (৯আগষ্ট) বেলা সাড়ে ১১ টায় কড়া নিরাপত্তা জেএমবি’র ১৩ সদস্যকে জেলা ও দায়রা জজ আদালত রত্নেশ্বর ভট্টাচার্য্যরে আদালতে হাজির করা হয়।
এদের মধ্যে ১০ জেএমবি সদস্যকে দেশের বিভিন্ন কারাগার থেকে আদালতে হাজির করা হয় এবং বাকী ৩ জন জামিনে থাকায় আদালতে এসে হাজিরা দেয়। খাগড়াছড়ি জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) এডভোকেট বিধান কানুনগো জানান, ২০০৫ সালের ১৭ আগস্ট খাগড়াছড়ির বিভিন্ন স্থানে জেএমবি’র সিরিজ বোমা হামলার ঘটনায় সদর থানায় জিআর ১৯৩/০৫ দায়ের করা হয়। ওই মামলার ১৬ আসামীর মধ্যে ১৩ আসামীর বিরুদ্ধে সাক্ষ্য গ্রহণের জন্য বুধবার আদালতে উপস্থিত করা হয়। কিন্তু স্বাক্ষীরা হাজির না হওয়ায় খাগড়াছড়ি জেলা ও দায়রা জজ রতেœশ্বর ভট্টাচার্যের আদালত স্বাক্ষী গ্রহণের পরবর্তী তারিখ আগামী ১০ সেপ্টেম্বর নির্ধারণ করে।
জেএমবি সদস্য রুহুল আমিন সুফী, রুহুল আমিন, মো: ফারুক হোসেন, মো: মঞ্জু মিয়া, মো: ইসমাইল হোসেন, আইয়ূব আলী, আরিফুল ইসলাম, মো: আসাদুজ্জামান, এরশাদ হোসেন, আবুল কালাম আসাদকে বুধবার আদালতে হাজির করা হয়। জামিনে থাকা এমদাদুল হক, হাসান আল মাহমুদ ও আ: করিম আদালতে হাজির ছিল। অসুস্থ থাকায় মো: শহিদুল ইসলাম আদালতে অনুপস্থিত ছিল।
এছাড়া এ মামলায় মো: বেলাল নামে এক জেএমবি সদস্য পলাতক এবং এনায়েত উল্লাহ নামে আরেক আসামী সাজাপ্রাপ্ত হয়ে কারাভোগ করছে। উল্লেখ্য, ২০০৫ সালের ১৭ আগস্ট দেশের বিভিন্ন জেলার সাথে একযোগে খাগড়াছড়ির মুক্তমঞ্চ, আদালত প্রাঙ্গণ ও হাসপাতাল এলাকায় সিরিজি বোমা হামলা চালায় জেএমবি।

এই বিভাগের আরও খবর

  দীঘিনালায় ইউপিডিএফের জনসংযোগ শাখার প্রধানসহ আটক-২

  খাগড়াছড়িতে জেএসএস সংস্কারপন্থী কর্মীর লাশ উদ্ধার

  মহালছড়ি জ্ঞানোদয় বন বিহারে চলছে ২দিন ব্যাপী কঠিন চীবর দানোৎসব

  গুইমারার হাতিমুড়ায় রুস্তম বাহিনীর তান্ডব, গুচ্ছগ্রামের ৩৩ পরিবারকে উচ্ছেদের ষড়যন্ত্র বাড়ি-ঘর ভাংচুর

  দীঘিনালায় কলেজ ছাত্রী অপহরণের অভিযোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

  প্রধান বিচারপতি দেশ ত্যাগের আগে সরকারের মুখোশ উন্মোচন করে গেছেন-ওয়াদুদ ভূইয়া

  দীঘিনালার বাবুছড়া গুচ্ছগ্রামবাসীদের মানবেতর জীবন-যাপন

  খাগড়াছড়িতে ইয়াবাসহ ৩ মাদক ব্যবসায়ী আটক

  খাগড়াছড়িতে স্ত্রীর হাতে স্বামী খুন

  মাটিরাঙ্গায় দুই সৎ ভাইয়ের বিচার দাবী করলেন বীর মুক্তিযোদ্ধা মো: কালা মিয়া

  খাগড়াছড়িতে জামায়াতের ডাকা হরতালে জনজীবন স্বাভাবিক

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, বাংলাদেশ সম্পূর্ণ মানবিক কারণে রোহিঙ্গাদের আশ্রয় দিলেও এখন এটা বাংলাদেশের জন্য বোঝা হয়ে দাঁড়িয়েছে। আপনি কি তার এ বক্তব্যের সঙ্গে একমত?