সোমবার, ১৬ সেপ্টেম্বর ,২০১৯

Bangla Version
  
SHARE

বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর, ২০১৯, ০৬:০৪:৩৮

দীঘিনালায় দুদক‘র গণশুনানিঃ সাত দিনের মধ্যে বিদ্যুৎ সংযোগ দেয়ার নির্দেশ-দুদক সচিব

দীঘিনালায় দুদক‘র গণশুনানিঃ সাত দিনের মধ্যে বিদ্যুৎ সংযোগ দেয়ার নির্দেশ-দুদক সচিব

সোহেল রানা, দীঘিনালাঃ-খাগড়াছড়ি দীঘিনালা উপজেলায় নাগরিক সেবা ও সুবিধাদি প্রাপ্তির ক্ষেত্রে সমস্যাদি শ্রবণ ও নিষ্পত্তি, স্বচ্ছতা ও জবাবহিদিতামূলক প্রশাসনিক ব্যবস্থা গড়ে তোলার লক্ষ্যে  দুর্নীতি দমন কমিশন (দুদক) এর গণশুনানি অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। 
বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯টায় জেলা দুর্নীতি দমন কমিশন ও দীঘিনালা উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির আয়োজনে উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগীতা শিল্পকলা একাডেমিতে গণশুনানি অনুষ্ঠিত হয়।
জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সহ সভাপতি মোঃ দুলাল হোসেন এর সঞ্চালনয় এতে সভাপতিত্ব করেন খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস। প্রধান অতিথি হিসেবে গণশুনানিতে অংশ নেয় দুর্নীতি দমন কমিশন (দুদক) এর সচিব মুহাম্মদ দিলোয়ার বখ্ত। 
বিশেষ অতিথি হিসেবে গণশুনানিতে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, দুর্নীতি দমন কমিশনের চটগ্রাম বিভাগীয় কার্যালয়ের পরিচালক মোঃ মাহমুদ হাসান, খাগড়াছড়ি পুলিশ সুপার মুহাম্মদ আহমার উজ্জমান, দীঘিনালা উপজেলা নির্বাহী কৃর্মকর্তা মোহম্মদ উল্লাহ। 
প্রথম পর্বে আলোচনা সভা  শেষে দীঘিনালা উপজেলায় দুদক বক্সের ২৭টি আবেদনের পেক্ষিতে দুর্নীতি দমন কমিশনের সচিব মুহাম্মদ দিলোয়ার বখ্ত গণশুনানি শুরু করেন এতে ডান পাশে সেবা গ্রহীতা (অভিযোগকারী)  ও বাম পাশে সেবা প্রদানকারী (কর্মকর্তা) তালিকা অনুয়ায়ী ডেকে এতে  জবাবদিহিতা করান দুদক সচিব মুহাম্মদ দিলোয়ার বখ্ত।  
গণশুনানিতে কবাখলী ইউনিয়নের উত্তর মিলন পুর এলাকার বাসিন্দা মো: মফিজ উদ্দিন অভিযোগ করেন সাবজোন ৭নং ওয়ার্ডে তিন বছর যাবৎ উৎকোচ নেয়ার পরও বিদ্যুতের খুটি স্থাপন করে নাই ঠিকাদার ও আবাসিক প্রকৌশলৗ বিদ্যুৎ। সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে আগামী সাত দিনের মধ্যে বিদ্যুৎ লাইন চালু করে দেয়া নির্দেশ দেন। 
এছাড়া ২৭টি অভিযোগ আমলে নিয়ে গণশুনানিতে সচিব বলেন, বিভিন্ন দপ্তরের কর্মকর্তাকে উদ্যেশে বলেন, অভিযোগগুলো আমলে নিয়ে দ্রুত সমাধানে ব্যবস্থা গ্রহণ করে জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে দুদক কার্যালয়ে তালিকা প্রেরন  করার জন্য নির্দেশ প্রদান করেন। ২৭টি অভিযোগপত্র দুদক পর্যায়ক্রমে ক্ষতিয়ে দেখারও নির্দেশ দেন সচিব। এছাড়া তিনি আরো বলেন, এছাড়া তিনি বলেন, সরকারী কর্মকর্তাদের যে কোন ধরনের দুর্নীতির অভিযোগ প্রামাণ সহকারে ইমেইল অথবা চিঠি মাধ্যমে দুদক কার্যালয়ে প্রেরনেরও নির্দেশ দেন।

এই বিভাগের আরও খবর

  প্রায় চার বছর পর সম্মেলনের পথে খাগড়াছড়ি জেলা ছাত্রলীগ

  জীবিত এরশাদের চেয়ে মৃত এরশাদ অনেক শক্তিশালী-সোলায়মান আলম শেঠ

  জিপিএ ৫-নয় সুশিক্ষায় শিক্ষিত হতে হবে-কংজরী চৌধুরী

  খাগাড়ছড়ির মানিকছড়িতে সেফটি টাংকির স্লাব ভেঙ্গে স্কুল ছাত্রের মৃত্যু

  খাগড়াছড়িতে ধর্মীয় ভাবগাম্ভীর্যে মধুপূর্ণিমা উদযাপিত

  পার্বত্য অধিকার ফোরামের প্রতিষ্ঠাকালিন গঠনতন্ত্র প্রকাশ ও কেন্দ্রীয় কার্যালয় উদ্বোধন উপলক্ষে খাগড়াছড়িতে সংবাদ সম্মেলন

  দীঘিনালায় দুদক‘র গণশুনানিঃ সাত দিনের মধ্যে বিদ্যুৎ সংযোগ দেয়ার নির্দেশ-দুদক সচিব

  কুসংস্কার দুর করে নারী-পুরুষের সমন্বয়ে দেশকে এগিয়ে নিতে হবে-বিমল কান্তি চাকমা

  খাগড়াছড়িতে গ্রীষ্মকালীন টমেটো উৎপাদন শীর্ষক মাঠ দিবস অনুষ্ঠিত

  দীঘিনালায় যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার

  ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর মাতৃভাষা ও সংস্কৃতি রক্ষায় বর্তমান সরকার কাজ করছে-কংজরী চৌধুরী

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

ডেঙ্গুতে মৃত্যুর সংখ্যা নিয়ে বিভ্রান্তির প্রেক্ষাপটে আইইডিসিআরের সাবেক পরিচালক মাহমুদুর রহমান বলছেন, মৃত্যুর ঘটনাগুলো ‘রিভিউ’ করার কোনো প্রয়োজন নেই, চিকিৎসকদের কথাই যথেষ্ট। আপনি কি তাকে সমর্থন করেন?