মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ,২০১৯

Bangla Version
  
SHARE

বৃহস্পতিবার, ২২ আগস্ট, ২০১৯, ০৮:৩০:১১

খাগড়াছড়ি আধুনিক জেলা সদর হাসপাতাল কর্তৃপক্ষের সাথে সনাক- এর মতবিনিময় সভা

খাগড়াছড়ি আধুনিক জেলা সদর হাসপাতাল কর্তৃপক্ষের সাথে সনাক- এর মতবিনিময় সভা

খাগড়াছড়িঃ-“চাই স্বাস্থ্য সেবায় জবাবদিহিতা, চাই দুর্নীতিমুক্ত বাংলাদেশ” এই শ্লোগানকে সামনে রেখে সনাক সভাপতি প্রফেসর বোধিসত্ত্ব দেওয়ান এর সভাপতিত্বে খাগড়াছড়ি আধুনিক জেলা সদর হাসপাতালের সেবার মান বৃদ্ধির লক্ষে টিআইবি’র সহযোগিতায় এবং সচেতন নাগরিক কমিটি (সনাক), খাগড়াছড়ির আয়োজনে বৃহস্পতিবার (২১ আগষ্ট) হাসপাতালের সম্মেলন কক্ষে সকাল ১১টায় এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি পার্বত্য জেলার সিভিল সার্জন ডাঃ মোঃ ইদ্রীস মিঞা।
তিনি বলেন, “যারা হাসপাতালের বিভিন্ন সমস্যা নিয়ে কথা বলে তারাই সত্যিকারের স্বাস্থ্য সচেতন, সনাক ও সংশ্লিষ্ট সবার সহযোগিতায় আমরা এগিয়ে যাচ্ছি”। টিআইবির এরিয়া ম্যানেজার সুইমং চিং মারমার সঞ্চালনায় উক্ত মতবিনিময় সভায় হাসপাতাল পর্যবেক্ষণ প্রতিবেদন উপস্থাপন করেন সচেতন নাগরিক কমিটি, খাগড়াছড়ির স্বাস্থ্য বিষয়ক উপকমিটির আহ্বায়ক মোঃ জহুরুল আলম। তিনি সম্মিলিত প্রচেষ্ঠার মাধ্যমে খাগড়াছড়ি আধুনিক জেলা সদর হাসপাতালকে দেশের একটি শেষ্ঠ হাসপাতাল হিসেবে গড়ার প্রত্যয় ব্যক্ত করেন। উক্ত সভায় আবাসিক মেডিকেল অফিসার ডাঃ নয়নময় ত্রিপুরা বলেন, “সনাক বা অন্য কেউ যদি অবৈধ লেনদেন ও অসদাচরন এর কোন অভিযোগ বা প্রমাণ পান, তাহলে আমাকে সরাসরি জানানোর অনুরোধ করছি, আমরা তদন্তপূর্বক যথাযথ ব্যবস্থা নেব”।
উক্ত সভায় সনাক এর সহযোগিতায় প্রণীত ভাজঁপত্র সিভিল সার্জন ডাঃ মোঃ ইদ্রীস মিঞা কে হস্তান্তর করেন সনাক সভাপতি প্রফেসর বোধিসত্ত্ব দেওয়ান। সভায় জুনিয়র কনসালটেন্ট (কার্ডিওলজি) ডাঃ মোঃ সৈয়েদুল আলম কোরাইশী, জুনিয়র কনসালটেন্ট (গাইনী) ডাঃ জয়া চাকমা, জুনিয়র কনসালটেন্ট (শিশু) ডাঃ রাজেন্দ্র ত্রিপুরা, মেডিকেল অফিসার ডাঃ রাজর্ষি চাকমা, ডাঃ অনুতোষ চাকমা, নার্সিং সুপারভাইজার জুরান মনি চাকমা ও শান্তা তালুকদার, হাসপাতাল সমাজসেবা কর্মকর্তা রোকেয়া বেগম সহ হাসপাতালের অন্যান্য কর্মকর্তা-কর্মচারীবৃন্দ এবং সনাক ও ইয়েসের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

  প্রায় চার বছর পর সম্মেলনের পথে খাগড়াছড়ি জেলা ছাত্রলীগ

  জীবিত এরশাদের চেয়ে মৃত এরশাদ অনেক শক্তিশালী-সোলায়মান আলম শেঠ

  জিপিএ ৫-নয় সুশিক্ষায় শিক্ষিত হতে হবে-কংজরী চৌধুরী

  খাগাড়ছড়ির মানিকছড়িতে সেফটি টাংকির স্লাব ভেঙ্গে স্কুল ছাত্রের মৃত্যু

  খাগড়াছড়িতে ধর্মীয় ভাবগাম্ভীর্যে মধুপূর্ণিমা উদযাপিত

  পার্বত্য অধিকার ফোরামের প্রতিষ্ঠাকালিন গঠনতন্ত্র প্রকাশ ও কেন্দ্রীয় কার্যালয় উদ্বোধন উপলক্ষে খাগড়াছড়িতে সংবাদ সম্মেলন

  দীঘিনালায় দুদক‘র গণশুনানিঃ সাত দিনের মধ্যে বিদ্যুৎ সংযোগ দেয়ার নির্দেশ-দুদক সচিব

  কুসংস্কার দুর করে নারী-পুরুষের সমন্বয়ে দেশকে এগিয়ে নিতে হবে-বিমল কান্তি চাকমা

  খাগড়াছড়িতে গ্রীষ্মকালীন টমেটো উৎপাদন শীর্ষক মাঠ দিবস অনুষ্ঠিত

  দীঘিনালায় যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার

  ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর মাতৃভাষা ও সংস্কৃতি রক্ষায় বর্তমান সরকার কাজ করছে-কংজরী চৌধুরী

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

ডেঙ্গুতে মৃত্যুর সংখ্যা নিয়ে বিভ্রান্তির প্রেক্ষাপটে আইইডিসিআরের সাবেক পরিচালক মাহমুদুর রহমান বলছেন, মৃত্যুর ঘটনাগুলো ‘রিভিউ’ করার কোনো প্রয়োজন নেই, চিকিৎসকদের কথাই যথেষ্ট। আপনি কি তাকে সমর্থন করেন?