মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ,২০১৯

Bangla Version
  
SHARE

বুধবার, ২১ আগস্ট, ২০১৯, ০৭:৩০:১৬

খাগড়াছড়িতে ৭ হত্যাকান্ডঃ এক বছরেও শেষ হয়নি তদন্ত কার্যক্রম

খাগড়াছড়িতে ৭ হত্যাকান্ডঃ এক বছরেও শেষ হয়নি তদন্ত কার্যক্রম

খাগড়াছড়িঃ-২০১৮ সালের ১৮ আগস্ট খাগড়াছড়ি সদরের স্বণির্ভর বাজার ও পেরাছড়ায় পৃথক পৃথক সংগঠিত সেভেন ম্যাডারের একব ছরেও তদন্ত শেষ করতে পারেনি পুলিশ। জীবনের ঝুঁকি ও বিচারে দীর্ঘসূত্রতার কারণে এমন নির্মম হত্যাকান্ডের ঘটনায় পরিবার ও সংগঠনের কেউ মামলার বাদী হয়নি। অজ্ঞাত ১৫-২০ জনকে আসামী করে পুলিশের করা হত্যা মামলার তদন্ত করছে চট্টগ্রাম বিভাগের পিবিআই।
খাগড়াছড়ির পুলিশ সুপার আহমার উজ্জামান বলেন, এ ঘটনায় নিহতদের স্বজনরা বাদি না হওয়ায় পুলিশের উপ-পরিদর্শক গৌতম চন্দ্র দে বাদি হয়ে অজ্ঞাত ১৫-২০ জনকে আসামী করে মামলা দায়ের করে। খাগড়াছড়ি জেলা পুলিশ থেকে অধিকতর তদন্তের স্বার্থে মামলাটি চট্টগ্রাম পিবিআই এ প্রেরণ করা হয়। বর্তমানে মামলাটি তদন্তাধীন।
খাগড়াছড়ির জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম বলেন, স্বণির্ভর হত্যাকান্ডের ঘটনা প্রশাসনের গঠিত ৫ সদস্যের তদন্ত কমিটির প্রতিবেদনে আঞ্চলিক সংগঠনগুলোর অভ্যন্তরীণ কোন্দলে এই হত্যাকান্ড বলে জানানো হয়েছে। ভবিষ্যতে এই ধরণের ঘটনা রোধে আইন-শৃঙ্খলা বাহিনীর সক্ষমতা বৃদ্ধি, দূর্গম এলাকায় সড়ক নির্মাণসহ ৫টি সুপারিশ করা হয়। যার অধিকাংশ বাস্তবায়নের কাজ প্রক্রিয়াধীন ও কিছু চলমান। সিসিটিভি ফুটেজ প্রসঙ্গে তিনি বলেন, তদন্তের স্বার্থে অনেক কিছু বলা যাচ্ছে না।
উল্লেখ্য, ২০১৮ সালের ১৮ আগস্ট সকালে খাগড়াছড়ি সদরের স্বণির্ভর বাজারে ইউপিডিএফ প্রসীত গ্রুপের এক বিক্ষোভ সমাবেশের প্রস্তুতিকালে সন্ত্রাসীরা গুলি ছুঁড়ে ৬ জনকে ঘটনাস্থলে ও একজন দূরে পালানোর সময় পড়ে গিয়ে আঘাত পেয়ে মারা যায়। এ ঘটনায় ইউপিডিএফ প্রসীত গ্রুপ সমর্থিত পাহাড়ী ছাত্র পরিষদ খাগড়াছড়ি শাখার তৎকালীন সভাপতি তপন চাকমাসহ সংগঠনের ৪ নেতাকর্মী নিহত হয়। নিহত বাকী ৩ জন ছিল সাধারণ মানুষ।

এই বিভাগের আরও খবর

  প্রায় চার বছর পর সম্মেলনের পথে খাগড়াছড়ি জেলা ছাত্রলীগ

  জীবিত এরশাদের চেয়ে মৃত এরশাদ অনেক শক্তিশালী-সোলায়মান আলম শেঠ

  জিপিএ ৫-নয় সুশিক্ষায় শিক্ষিত হতে হবে-কংজরী চৌধুরী

  খাগাড়ছড়ির মানিকছড়িতে সেফটি টাংকির স্লাব ভেঙ্গে স্কুল ছাত্রের মৃত্যু

  খাগড়াছড়িতে ধর্মীয় ভাবগাম্ভীর্যে মধুপূর্ণিমা উদযাপিত

  পার্বত্য অধিকার ফোরামের প্রতিষ্ঠাকালিন গঠনতন্ত্র প্রকাশ ও কেন্দ্রীয় কার্যালয় উদ্বোধন উপলক্ষে খাগড়াছড়িতে সংবাদ সম্মেলন

  দীঘিনালায় দুদক‘র গণশুনানিঃ সাত দিনের মধ্যে বিদ্যুৎ সংযোগ দেয়ার নির্দেশ-দুদক সচিব

  কুসংস্কার দুর করে নারী-পুরুষের সমন্বয়ে দেশকে এগিয়ে নিতে হবে-বিমল কান্তি চাকমা

  খাগড়াছড়িতে গ্রীষ্মকালীন টমেটো উৎপাদন শীর্ষক মাঠ দিবস অনুষ্ঠিত

  দীঘিনালায় যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার

  ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর মাতৃভাষা ও সংস্কৃতি রক্ষায় বর্তমান সরকার কাজ করছে-কংজরী চৌধুরী

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

ডেঙ্গুতে মৃত্যুর সংখ্যা নিয়ে বিভ্রান্তির প্রেক্ষাপটে আইইডিসিআরের সাবেক পরিচালক মাহমুদুর রহমান বলছেন, মৃত্যুর ঘটনাগুলো ‘রিভিউ’ করার কোনো প্রয়োজন নেই, চিকিৎসকদের কথাই যথেষ্ট। আপনি কি তাকে সমর্থন করেন?