সোমবার, ২৩ সেপ্টেম্বর ,২০১৯

Bangla Version
  
SHARE

মঙ্গলবার, ২০ আগস্ট, ২০১৯, ০৫:০৫:০১

বঙ্গবন্ধুর ছিলেন অসম্প্রদায়ীক চেতনার বিশ্বাসী-নির্মলেন্দু চৌধুরী

বঙ্গবন্ধুর ছিলেন অসম্প্রদায়ীক চেতনার বিশ্বাসী-নির্মলেন্দু চৌধুরী

লিটন ভট্টাচার্য্য রানা, খাগড়াছড়িঃ-হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাষ্ট খাগড়াছড়ি জেলা শাখার আয়োজনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও বিশেষ প্রার্থনার অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার (২০ আগষ্ট) সকাল সাড়ে ১০টায় রূপ নগরস্থ সনাতন ছাত্র যুব পরিষদের নিজস্ব কার্যালয়ে হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাষ্ট এর খাগড়াছড়ি জেলা শাখার সহকারী প্রকল্প পরিচালক দিপঙকর চন্দ্র মন্ডলের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন, খাগড়াছড়ি জেলা পরিষদ সদস্য নির্মলেন্দু চৌধুরী।
দেবব্রত ব্যানার্জির সঞ্চালনায় এতে বিশেষ অতিথি ছিলেন, বাংলাদেশ পুজা উদযাপন পরিষদের খাগড়াছড়ি জেলা সাধারণ সম্পাদক সাংবাদিক তরুণ কুমার ভট্টাচার্য্য, লক্ষ্মী নারায়ন মন্দিরের সাধারন সম্পাদক নির্মল দেব, সদস্য অজিত নন্দি, জন্মাষ্টমী উদযাপন পরিষদের খাগড়্ছাড়ি জেলা শাখার সাধারণ সম্পাদক চন্দন কুমার দে, সনাতন ছাত্র- যুব পরিষদে (কেন্দীয় কমিটি) সভাপতি স্বপন ভট্টাচার্য্য প্রমূখ।
এতে প্রধান অতিথি নির্মলেন্দু চৌধুরী বলেন, বঙ্গবন্ধু ছিলেন অসম্প্রদায়ীক চেতনার বিশ্বাসী। বাংলাদেশের স্বাধীনতায় ঈষান্বিত হয়ে এদেশের ও আন্তজাতিক পরাজিত শক্তি ও ষড়যন্ত্রকারীরা বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে এ দেশকে অন্ধকারে ঠেলে দিতে চেয়েছিল। তবে বঙ্গবন্ধুর সে স্বপ্ন বাস্তবায়নের মাধ্যমে দেশকে উন্নয়নশীল দেশে রূপান্তরিত করতে কাজ করে যাচ্ছে তারই প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধু কণ্যা শেখ হাসিনা।
তিনি বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকল সম্প্রদায়ের মধ্যে ট্রাষ্টি গঠন করে দিয়ে নিজ নিজ ধর্ম পরিচালনা করা সুযোগ করে দিয়েছে বর্তমান আওয়ামীলীগ সরকার। সে ধারাবাহিকতায় এদেশ এগিয়ে যাচ্ছে বলে তিনি মন্তব্য করেন। এ সময় ৯ উপজেলার মন্দিরের ভিক্তিক শিক্ষা ও গণশিক্ষা কার্যক্রমের শিক্ষকরা এতে অংশ নেয়।

এই বিভাগের আরও খবর

  সাবেক উপজেলা চেয়ারম্যানসহ পানছড়িতে ডেঙ্গু জ্বরে আক্রান্ত তিন

  অতি শ্রীগ্রই ব্লক বসিয়ে ভাঙ্গন রোধ করার ব্যবস্থ করা হবে-এমপি বাসন্তী চাকমা

  মহালছড়িতে ধর্ষণের অভিযোগে একজনকে আটক করেছে পুলিশ

  খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদে স্থান পেতে আওয়ামীলীগ নেতাদের জোর লবিং

  খাগড়াছড়ির সাথে ৩২ কিঃ মিঃ সড়ক চার লেনে উন্নীত হওয়ার কাজ শুরু হচ্ছে

  ২৪ আর্টিলারি ব্রিগেডের গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল একেএম সাজেদুল ইসলামের বিদায়ী সংবর্ধনা

  নিরাপত্তা বাহিনীর অভিযানে মাটিরাঙ্গায় অস্ত্র ও গুলি উদ্ধার, আটক-১

  মহালছড়িতে প্রধানমন্ত্রীর ঘোষিত দুর্যোগ সহনীয় বাস গৃহ নির্মাণে বদলে দিল ৩২ পরিবারের ভাগ্য

  সুশিক্ষিত ভবিষ্যৎ প্রজম্ম আগামীতে এদেশের নেতৃত্বের হাল ধরবে-কংজরী চৌধুরী

  মাদকের প্রভাব বিস্তার রোধে প্রয়োজন সামাজিক আন্দোলন ও জনসচেতনতা

  প্রায় চার বছর পর সম্মেলনের পথে খাগড়াছড়ি জেলা ছাত্রলীগ

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

আওয়ামী লীগের দুর্নীতিবাজদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হচ্ছে দাবি করে ওবায়দুল কাদের বলেছেন, সরকারের অনেক মন্ত্রী দুদকে হাজিরা দিচ্ছেন, আওয়ামী লীগের অনেক নেতাকর্মী জেলে আছেন। তার এই বক্তব্যের সঙ্গে আপনি একমত?