মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ,২০১৯

Bangla Version
  
SHARE

শনিবার, ১৭ আগস্ট, ২০১৯, ০৮:০৯:১৯

খাগড়াছড়িতে সিরিজ বোমা হামলার প্রতিবাদে কালো পতাকা মিছিল ও সমাবেশ

খাগড়াছড়িতে সিরিজ বোমা হামলার প্রতিবাদে কালো পতাকা মিছিল ও সমাবেশ

লিটন ভট্টাচার্য্য রানা, খাগড়াছড়িঃ-সারাদেশে একযোগে সিরিজ বোমা হামলার প্রতিবাদে কালো পতাকা মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে খাগডাছড়িতে। শনিবার (১৭ আগষ্ট) সকাল সাড়ে ১১টায় নারিকেল বাগানস্থ জেলা আওয়ামীলীগের কার্যালয় থেকে জেলা ছাত্রলীগের আয়োজনে মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পৌর টাউন হলে গিয়ে প্রতিবাদ সমাবেশে মিলিত হয।
খাগড়াছড়ি জেলা ছাত্রলীগের সভাপতি টিকো চাকমার সভাপতিত্বে সাধারণ সম্পাদক জহির উদ্দিন ফিরোজের সঞ্চালনায় সমাবেশে উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের যুব ও ক্রীড়া সম্পাদক মংসেইপ্রু চৌধুরী অপু, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক দিদারুল আলম দিদার, জেলা পরিষদ সদস্য পার্থ ত্রিপুরা জুয়েল, সদর উপজেলা চেয়ারম্যান শানে আলম, জেলা যুবলীগ সভাপতি যতন কুমার ত্রিপুরা প্রমূখ।
এ সময় জেলা ছাত্রলীগ সহ-সভাপতি মাঈনুল ইসলাম, কলেজ ছাত্রলীগের সভাপতি মনির হোসেনসহ অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা এতে অংশ নেয়।
প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, ১৯৭৫ সালে বঙ্গবন্ধু খুনিদের জিয়াউর রহমান রাষ্ট্রীয় সুযোগ সুবিধা দিয়ে দেশ থেকে বিদেশে পালিয়ে যেতে সহযোগীতা করেছে। আজ তারা একের পর এক বালাদেশের বিরুদ্দে নাশকতা কাজ করে যাচ্ছে শুধু মাত্র আওয়ামীলীগের নেতাকর্মীদের চিরতরে শেষ করে দেবার জন্য।
বক্তারা আরো বলেন, আওয়ামীলীগ হচ্ছে বঙ্গবন্ধুর হাতে গড়া সংগঠন, মজকাবে কিন্তু ভাঙ্গবেনা। ১৯৭৫-১৯৯৬ তারপর ২০০১-২০০৯ অনেক চেষ্টা করেও ব্যর্থ হয়েছেন। আর পারবেনও না। বাংলাদেশ আওয়ামীলীগ ও সকল সহযোগী সংগঠনের নেতা কর্মীরা জাতির পিতার হাতে গড়া বাংলাদেশকে কোটি কোটি নেতকর্মী পাহাড়া দিয়ে সন্ত্রাস-জঙ্গিবাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ।
বক্তারা বলেন, বিএনপি-জামায়াত জোট জঙ্গি সৃষ্টির মাধ্যমে ২০০১-২০০৬ বাংলাদেশকে অকার্যকর রাষ্ট্র তৈরি করতে চেয়েছিলো জোট সরকার। সারাদেশে একযোগে সিরিজ বোমা হামলার মাধ্যমে দেশকে অস্থিতিশীল করে তোলা চেষ্টা করে ছিল। এছাড়া বিএনপি-জামায়াত জোট ক্ষমতায় থাকাকালীন সময়ে দেশে সন্ত্রাস ও নৈরাজ্যের নরকে পরিণত করেছিল। তাই সন্ত্রাস-জঙ্গিবাদের বিরুদ্ধে নেতাকর্মীদের স্বোচ্ছার থেকে শক্ত হাতে দমনে প্রস্তুত থাকার আহবান জানান।
উল্লেখ্য, ২০০৫ সালের ১৭ আগস্ট একযোগ ৬৩ জেলায় সিরিজ বোমা হামলার প্রতিবাদে এ কর্মসূচি পালন করা হয়।

এই বিভাগের আরও খবর

  প্রায় চার বছর পর সম্মেলনের পথে খাগড়াছড়ি জেলা ছাত্রলীগ

  জীবিত এরশাদের চেয়ে মৃত এরশাদ অনেক শক্তিশালী-সোলায়মান আলম শেঠ

  জিপিএ ৫-নয় সুশিক্ষায় শিক্ষিত হতে হবে-কংজরী চৌধুরী

  খাগাড়ছড়ির মানিকছড়িতে সেফটি টাংকির স্লাব ভেঙ্গে স্কুল ছাত্রের মৃত্যু

  খাগড়াছড়িতে ধর্মীয় ভাবগাম্ভীর্যে মধুপূর্ণিমা উদযাপিত

  পার্বত্য অধিকার ফোরামের প্রতিষ্ঠাকালিন গঠনতন্ত্র প্রকাশ ও কেন্দ্রীয় কার্যালয় উদ্বোধন উপলক্ষে খাগড়াছড়িতে সংবাদ সম্মেলন

  দীঘিনালায় দুদক‘র গণশুনানিঃ সাত দিনের মধ্যে বিদ্যুৎ সংযোগ দেয়ার নির্দেশ-দুদক সচিব

  কুসংস্কার দুর করে নারী-পুরুষের সমন্বয়ে দেশকে এগিয়ে নিতে হবে-বিমল কান্তি চাকমা

  খাগড়াছড়িতে গ্রীষ্মকালীন টমেটো উৎপাদন শীর্ষক মাঠ দিবস অনুষ্ঠিত

  দীঘিনালায় যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার

  ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর মাতৃভাষা ও সংস্কৃতি রক্ষায় বর্তমান সরকার কাজ করছে-কংজরী চৌধুরী

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

ডেঙ্গুতে মৃত্যুর সংখ্যা নিয়ে বিভ্রান্তির প্রেক্ষাপটে আইইডিসিআরের সাবেক পরিচালক মাহমুদুর রহমান বলছেন, মৃত্যুর ঘটনাগুলো ‘রিভিউ’ করার কোনো প্রয়োজন নেই, চিকিৎসকদের কথাই যথেষ্ট। আপনি কি তাকে সমর্থন করেন?