সোমবার, ২৩ সেপ্টেম্বর ,২০১৯

Bangla Version
  
SHARE

বৃহস্পতিবার, ১৫ আগস্ট, ২০১৯, ০৪:০৭:২৯

বঙ্গবন্ধু বাকী খুনিদের দেশে ফিরিয়ে এনে, ফাঁসি‘র রায় কার্যকর করা প্রধান কাজ-কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি

বঙ্গবন্ধু বাকী খুনিদের দেশে ফিরিয়ে এনে, ফাঁসি‘র রায় কার্যকর করা প্রধান কাজ-কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি

লিটন ভট্টচার্য্য রানা, খাগড়াছড়িঃ-খাগড়াছড়িতে বিনম্র শ্রদ্ধায় জেলা প্রশাসনের আয়োজনে বঙ্গবন্ধুর ৪৪তম শাহাদাত বার্ষিকী পালিত হয়েছে। বৃহস্পতিবার (১৫ আগষ্ট) সকালে আদালত সড়ক হয়ে একটি শোক র‌্যালী শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে পৌর টাউন হলস্থ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ শেষে আলোচনা সভা অনুষ্টিত হয়।
খাগড়াছড়ি জেলা প্রশাসক মো: শহিদুল ইসলাম এর সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন, উপজাতীয় শরণার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান (প্রতিমন্ত্রী) কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।
এ সময় আরো বক্তব্য রাখেন সাবেক এমপি যতীন্দ্র লাল ত্রিপুরা, জেলা আওয়ামীলীগের উপদেষ্টা নুরুন্নবী চৌধুরী, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, পুলিশ সুপার আহামার উজ্জামান, পৌরসভার মেয়র রফিকুল আলম, সদর উপজেলা চেয়ারম্যান মোঃ শানে আলম, সিভিল সার্জেন্ট ডাঃ ইদ্রিছ মিয়াসহ প্রমুখ। র‌্যালীতে বিভিন্ন স্কুল-কলেজ-মাদ্রাসা ও সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারী এতে অংশ নেয়।   
আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপজাতীয় শরণার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান (প্রতিমন্ত্রী) কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেন, আজকের এই দিনে আমাদের শপথ বঙ্গবন্ধুর যে খুনিদের আজও বিচারের রায় কার্যকর হয়নি, যারা লুকিয়ে আছে, বিদেশে পালিয়ে আছে, তাদের বিদেশ থেকে তাদের কে ফিরিয়ে এনে ফাঁসির রায় কার্যকর করে বর্তমান প্রজন্মকে দেখিয়ে দিতে পারবো অপরাধ করলে শাস্তি পেতে হবে। জাতির পিতা যে সোনার বাংলার স্বপ্ন দেখেছিলেন, আমাদের দায়িত্ব হবে সেই লক্ষ্যে কাজ করে জাতির পিতার স্বপ্ন পূরণ করা। তাহলেই তার বিদেহী আত্মা শান্তি পাবে। বঙ্গবন্ধুকে হত্যা করে ষড়যন্ত্রকারীরা এদেশকে নেতৃত্ব শূন্য করার চেষ্টা করে ছিল। আজ বাংলাদেশের জঙ্গী বাদের উত্তানে পেচনে বঙ্গবন্ধুর খুনি, ৭১ সালের পরাজিত শক্তি এক হয়ে সম্প্রদায়ীক দাঙ্গা বাজানোর পায়তাঁরা করছে, ৭১ সালে বঙ্গবন্ধুর নেতৃত্বে এক ছিলেন এখনো বাংলাদেশ আওয়ামীলীগের সভানেত্রী ও বিশ্ব শান্তি অগ্রদূত্ব জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা এক। তাই বাংলার এই শ্রেষ্ঠ সন্তানের অবদান ও আত্মত্যাগের কথা স্মরণ রেখে বঙ্গবঙ্গুর হত্যাকারীদের দেশে ফিরিয়ে এনে উপযুক্ত শাস্তির ব্যবস্থা গ্রহণের মাধ্যমে এদেশকে কলঙ্কমুক্ত করার আহবান জানান।
এছাড়াও বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধুকে নিয়ে চিত্রাঙ্কন কবিতা আবৃতি ও প্রতিযোগিতা পুরস্কার বিতরণসহ নানা নানা কর্মসূচী হতে নেওয়া হয়েছে।
সকাল থেকে আওয়ামীলীগের দলীয় অফিসেঃ
দোয়া ও মিলাদ মাহফিল, পতাকা উত্তোলন,বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন, আলোচনা সভা ও শোক র‌্যালীর মধ্য দিয়ে খাগড়াছড়িতে বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী পালিত হয়েছে। বৃহস্পতিবার সকাল থেকে খাগড়াছড়ির নারিকেল বাগানস্থ জেলা আওয়ামীলীগের কার্যালয়ে থেকে শাহাদাত বার্ষিকী পালনের আনুষ্ঠানিকতা শুরু হয়।
সকালে দলীয় কার্যালয়ে মিলাদ মাহফিল শেষে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করে শোক র‌্যালী শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। পরে দুপুরে দলীয় কার্যালয়ে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন, উপজাতীয় শরণার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।
এ সময় উপস্থিত ছিলেন, পার্বত্য চট্টগ্রামের সংরক্ষিত নারী (৯) আসনের এমপি বাসন্তি চাকমা, খাগড়াছড়ি জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি কংজরী চৌধুরী, কল্যাণ মিত্র বড়ুয়া, আওয়ামীলীগ নেতা জাহেদুল আলম, কল্যাণ মিত্র বড়ুয়া, জেলা আওয়ামীলীগের শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক দিদারুল আলম দিদার, যুব ও ক্রীড়া সম্পাদক মংশেইপ্রু চৌধুরী অপু, সাংগঠনিক সম্পাদক এড.আশুতোষ চাকমা,জেলা পরিষদ সদস্য জুয়েল চাকমা, আ: জব্বার, পার্থ ত্রিপুরা জুয়েল, শতরূপা চাকমা, জেলা ছাত্রলীগের সভাপতি টিকো চাকমা, যুবলীগের সভাপতি যতন কুমার ত্রিপুরাসহ অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা এতে অংশ নেয়।

এই বিভাগের আরও খবর

  সাবেক উপজেলা চেয়ারম্যানসহ পানছড়িতে ডেঙ্গু জ্বরে আক্রান্ত তিন

  অতি শ্রীগ্রই ব্লক বসিয়ে ভাঙ্গন রোধ করার ব্যবস্থ করা হবে-এমপি বাসন্তী চাকমা

  মহালছড়িতে ধর্ষণের অভিযোগে একজনকে আটক করেছে পুলিশ

  খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদে স্থান পেতে আওয়ামীলীগ নেতাদের জোর লবিং

  খাগড়াছড়ির সাথে ৩২ কিঃ মিঃ সড়ক চার লেনে উন্নীত হওয়ার কাজ শুরু হচ্ছে

  ২৪ আর্টিলারি ব্রিগেডের গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল একেএম সাজেদুল ইসলামের বিদায়ী সংবর্ধনা

  নিরাপত্তা বাহিনীর অভিযানে মাটিরাঙ্গায় অস্ত্র ও গুলি উদ্ধার, আটক-১

  মহালছড়িতে প্রধানমন্ত্রীর ঘোষিত দুর্যোগ সহনীয় বাস গৃহ নির্মাণে বদলে দিল ৩২ পরিবারের ভাগ্য

  সুশিক্ষিত ভবিষ্যৎ প্রজম্ম আগামীতে এদেশের নেতৃত্বের হাল ধরবে-কংজরী চৌধুরী

  মাদকের প্রভাব বিস্তার রোধে প্রয়োজন সামাজিক আন্দোলন ও জনসচেতনতা

  প্রায় চার বছর পর সম্মেলনের পথে খাগড়াছড়ি জেলা ছাত্রলীগ

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

আওয়ামী লীগের দুর্নীতিবাজদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হচ্ছে দাবি করে ওবায়দুল কাদের বলেছেন, সরকারের অনেক মন্ত্রী দুদকে হাজিরা দিচ্ছেন, আওয়ামী লীগের অনেক নেতাকর্মী জেলে আছেন। তার এই বক্তব্যের সঙ্গে আপনি একমত?