শনিবার, ২১ সেপ্টেম্বর ,২০১৯

Bangla Version
  
SHARE

বুধবার, ০৭ আগস্ট, ২০১৯, ০৮:১৪:৩৮

খাগড়াছড়িতে ডেঙ্গু নিধনে ক্রাশ অভিযান শুরু

খাগড়াছড়িতে ডেঙ্গু নিধনে ক্রাশ অভিযান শুরু

খাগড়াছড়িঃ-"নিজ আঙ্গিনা পরিস্কার রাখি, সবাই মিলে সুস্থ থাকি” শ্লোগানে খাগড়াছড়ি পৌরসভার আয়োজনে ৯ ওয়ার্ডে ডেঙ্গু নিধন ও পরিস্কার পরিচ্ছন্নতার লক্ষে সারাদেশের ন্যায় একযোগে ক্রাশ অভিযান শুরু হয়েছে।  
বুধবার (৭ আগষ্ট) সকাল ৯টায় খাগড়াছড়ি পৌরসভার মেয়র রফিকুল আলম নিজ হাতে পরিস্কার-পরিচ্ছন্নতায় অংশ নিয়ে ক্রাশ অভিযান নেতৃত্ব দেন। এতে ওয়ার্ডে ওয়ার্ডে সংশ্লিষ্ট কাউন্সিলররা ডেঙ্গু নিধন কার্যক্রম পরিচালনা করেন। এ সময় পৌরসভার সচিব খোন্দকার পারভীন আক্তার, পৌর কাউন্সিলর মাসুদুল হক মাসুদসহ পৌর কর্মকর্তা-কর্মচারীরা অংশ নেয়।
অপরদিকে-“ডেঙ্গুমুক্ত দেশ চাই,পরিস্কার পরিচ্ছন্নতার বিকল্প নাই” স্লোগানে সারাদেশের ন্যায় খাগড়াছড়িতে জেলা প্রশাসকের আয়োজনে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা ও পরিস্কার পরিচ্ছন্নতায় ক্রাশ অভিযানের উদ্বোধন করেন জেলা প্রশাসক মোঃ শহিদুল ইসলাম।
খাগড়াছড়ি জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে সকাল ১০টায় ক্রাশ প্রোগ্রামের উদ্বোধনী অনুষ্ঠানে এ সময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক হাবিব উল্লাহ মারুফ, পৌর মেয়র রফিকুল আলম,জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মর্ত্তুজ আলী, উপজেলা চেয়ারম্যান মোঃ শানে আলম প্রমূখ।
জেলা প্রশাসক মো: শহিদুল ইসলাম বলেন, দেশে ডেঙ্গুর প্রভাব দিন দিন বৃদ্ধি পাচ্ছে। দেশকে ডেঙ্গুমুক্ত করতে হলে সকলকে সজাগ থাকতে হবে। পাশাপশি বাড়ির আঙ্গিনাসহ আশপাশের পরিবেশ পরিস্কার-পরিচ্ছন্ন রাখলে ডেঙ্গু থেকে মুক্তি সম্ভব বলে তিনি মন্তব্য করেন।
তাই সকলে মিলে নিয়ম মেনে চলার পাশাপশি ডেঙ্গু জ্বরে আতংকিত না হয়ে চিকিৎসকের পরামর্শ নিয়ে চলার আহবান জানান। পরে জেলা প্রশাসন, পৌরসভা ও রেড ক্রিসেন্ট সোসাইটির পক্ষ খেকে সতর্কতা ও সচেতনতামূলক লিফলেট বিতরন করা হয়।

এই বিভাগের আরও খবর

  খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদে স্থান পেতে আওয়ামীলীগ নেতাদের জোর লবিং

  খাগড়াছড়ির সাথে ৩২ কিঃ মিঃ সড়ক চার লেনে উন্নীত হওয়ার কাজ শুরু হচ্ছে

  ২৪ আর্টিলারি ব্রিগেডের গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল একেএম সাজেদুল ইসলামের বিদায়ী সংবর্ধনা

  নিরাপত্তা বাহিনীর অভিযানে মাটিরাঙ্গায় অস্ত্র ও গুলি উদ্ধার, আটক-১

  মহালছড়িতে প্রধানমন্ত্রীর ঘোষিত দুর্যোগ সহনীয় বাস গৃহ নির্মাণে বদলে দিল ৩২ পরিবারের ভাগ্য

  সুশিক্ষিত ভবিষ্যৎ প্রজম্ম আগামীতে এদেশের নেতৃত্বের হাল ধরবে-কংজরী চৌধুরী

  মাদকের প্রভাব বিস্তার রোধে প্রয়োজন সামাজিক আন্দোলন ও জনসচেতনতা

  প্রায় চার বছর পর সম্মেলনের পথে খাগড়াছড়ি জেলা ছাত্রলীগ

  জীবিত এরশাদের চেয়ে মৃত এরশাদ অনেক শক্তিশালী-সোলায়মান আলম শেঠ

  জিপিএ ৫-নয় সুশিক্ষায় শিক্ষিত হতে হবে-কংজরী চৌধুরী

  খাগাড়ছড়ির মানিকছড়িতে সেফটি টাংকির স্লাব ভেঙ্গে স্কুল ছাত্রের মৃত্যু

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

আওয়ামী লীগের দুর্নীতিবাজদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হচ্ছে দাবি করে ওবায়দুল কাদের বলেছেন, সরকারের অনেক মন্ত্রী দুদকে হাজিরা দিচ্ছেন, আওয়ামী লীগের অনেক নেতাকর্মী জেলে আছেন। তার এই বক্তব্যের সঙ্গে আপনি একমত?