শুক্রবার, ২০ সেপ্টেম্বর ,২০১৯

Bangla Version
SHARE

বৃহস্পতিবার, ০১ আগস্ট, ২০১৯, ০৮:২১:৪৪

খাগড়াছড়িতে ১৫ ডেঙ্গু রোগি সনাক্ত

খাগড়াছড়িতে ১৫ ডেঙ্গু রোগি সনাক্ত

খাগড়াছড়িঃ-খাগড়াছড়িতে ডেঙ্গু আক্রান্ত রোগির সংখ্যা দিন দিন বাড়ছে। বৃহস্পতিবার (১ আগষ্ট) দুপুর পর্যন্ত  আরো ৯ জন ডেঙ্গু রোগি সনাক্ত হয়েছে। এ নিয়ে গত ৪ দিনে নার্স ও শিশুসহ খাগড়াছড়ি সদর আধুনিক হাসপাতালে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ১৫ জন ভর্তি হয়েছে। তার মধ্যে ৪ জন চিকিৎসা নিয়ে বাড়ী ফিরে গেলেও খাগড়াছড়ি সদর হাসপাতলে আরো ১১ জন ভর্তি রয়েছে। আক্রান্তদের মধ্যে একজন শিশু ছাড়া সবাই ঢাকা থেকে আক্রান্ত হয়ে এসেছে। ফলে খাগড়াছড়িতেও ডেঙ্গু আতংক দেখা দিয়েছে।
খাগড়াছড়ি সদর হাসাপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাক্তার নয়ন ময় ত্রিপুরা জানান, খাগড়াছড়ি সদর হাসপাতালে এ পর্যন্ত ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে ১৫ জন ভর্তি হয়েছে। ১১ ডেঙ্গ রোগিকে নিবিড় পর্যবেক্ষনে রাখা হয়েছে। তারা শংকামুক্ত। আক্রান্তদের অধিকাংশই শিক্ষার্থী।
খোঁজ খবর নিয়ে জানা গেছে,মূলত খিং খিং নামের ৫ বছরের এক শিশু ছাড়া বাকী সবার ঢাকায় অবস্থানকালে ডেঙ্গেু জ্বরে আক্রান্ত হয়।অন্যরা ঢাকা থেকে ফিরে আসার পরে পরিক্ষা করলে ডেঙ্গু ধরা পড়ে।
এদিকে ডেঙ্গু আক্রান্তদের জন্য হাসপাতালে আলাদা পর্যবেক্ষন কেন্দ্র খোলা হয়েছে। তবে এখনো ডেঙ্গু পরিক্ষায় ব্যবহৃত কীট না আসায় কর্তৃপক্ষ বাইরে পরীক্ষা করে চিকিৎসাপত্র দিচ্ছেন। তবে এই নিয়ে আতংকিত হওয়ার কোন কারণ নেই বলে জানান তিনি।
খাগড়াছড়ি সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাক্তার নয়নময় ত্রিপুরা বলেন, শুধু একজন শিশুর খাগড়াছড়ি থাকা অবস্থায় ডেঙ্গু ধরা পড়ে। অন্য ডেঙ্গু আক্রান্তরা ঢাকা থেকে খাগড়াছড়ি এসেছিলেন। পরে পরিক্ষা করে ডেঙ্গু ধরা পড়ে। এ নিয়ে আতংকিত হওয়ার কোন কারণ নেই বলে জানালেন চিকিৎসকরা। তিনি জানান, খাগড়াছড়ি সদর হাসপাতালে ডেঙ্গু রোগ সনাক্তের ব্যবস্থা না থাকলে কর্তৃপক্ষ বাইরে পরীক্ষা করে ব্যবস্থা নিচ্ছে।

এই বিভাগের আরও খবর

  খাগড়াছড়ির সাথে ৩২ কিঃ মিঃ সড়ক চার লেনে উন্নীত হওয়ার কাজ শুরু হচ্ছে

  ২৪ আর্টিলারি ব্রিগেডের গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল একেএম সাজেদুল ইসলামের বিদায়ী সংবর্ধনা

  নিরাপত্তা বাহিনীর অভিযানে মাটিরাঙ্গায় অস্ত্র ও গুলি উদ্ধার, আটক-১

  মহালছড়িতে প্রধানমন্ত্রীর ঘোষিত দুর্যোগ সহনীয় বাস গৃহ নির্মাণে বদলে দিল ৩২ পরিবারের ভাগ্য

  সুশিক্ষিত ভবিষ্যৎ প্রজম্ম আগামীতে এদেশের নেতৃত্বের হাল ধরবে-কংজরী চৌধুরী

  মাদকের প্রভাব বিস্তার রোধে প্রয়োজন সামাজিক আন্দোলন ও জনসচেতনতা

  প্রায় চার বছর পর সম্মেলনের পথে খাগড়াছড়ি জেলা ছাত্রলীগ

  জীবিত এরশাদের চেয়ে মৃত এরশাদ অনেক শক্তিশালী-সোলায়মান আলম শেঠ

  জিপিএ ৫-নয় সুশিক্ষায় শিক্ষিত হতে হবে-কংজরী চৌধুরী

  খাগাড়ছড়ির মানিকছড়িতে সেফটি টাংকির স্লাব ভেঙ্গে স্কুল ছাত্রের মৃত্যু

  খাগড়াছড়িতে ধর্মীয় ভাবগাম্ভীর্যে মধুপূর্ণিমা উদযাপিত

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

ডেঙ্গুতে মৃত্যুর সংখ্যা নিয়ে বিভ্রান্তির প্রেক্ষাপটে আইইডিসিআরের সাবেক পরিচালক মাহমুদুর রহমান বলছেন, মৃত্যুর ঘটনাগুলো ‘রিভিউ’ করার কোনো প্রয়োজন নেই, চিকিৎসকদের কথাই যথেষ্ট। আপনি কি তাকে সমর্থন করেন?