বৃহস্পতিবার, ২২ আগস্ট ,২০১৯

Bangla Version
SHARE

সোমবার, ২৪ জুন, ২০১৯, ০৮:০৬:১২

জেন্ডার সমতা অর্জন ও বাল্য বিবাহ প্রতিরোধ ও নারী পুরুষের শ্রম বৈষম্য দূরীকরণ সর্বাগ্রে প্রয়োজন

জেন্ডার সমতা অর্জন ও বাল্য বিবাহ প্রতিরোধ ও নারী পুরুষের শ্রম বৈষম্য দূরীকরণ সর্বাগ্রে প্রয়োজন

রামগড়ঃ-“স্থানীয় পর্যায়ে টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি)” বাস্তবায়ন বিষয়ক কর্মশালা খাগড়াছড়ির রামগড়ে সোমবার (২৪ জুন) সম্পন্ন হয়েছে। কর্মশালায় স্বাগত বক্তব্য দেন রামগড় উপজেলা নিবার্হী কর্মকর্তা (ইউএনও) উম্মে ইসরাত ও মূল প্রবন্ধ উপস্থাপন করেন, সহকারী কমিশনার (এসি ল্যান্ড) মো. সারোয়ার উদ্দিন।
ইউএনও তাঁর বক্তব্যে আজকের কর্মশালার উদ্দেশ্য ও লক্ষ্য সম্পর্কে বিস্তারিত বিবরণ তুলে ধরেন। স্থানীয় পর্যায়ে টেকশই উন্নয়ন ধরে রাখা ও লক্ষ্যমাত্রা বাস্তবায়নে প্রতিবন্ধকতা ও উত্তরণের উপায়সহ নানা প্রসঙ্গ ওঠে আসে আমন্ত্রিত অতিথি, কর্মশালায় অংশগ্রহণকারী সরকারি কর্মকর্তা, সাংবাদিক, শিক্ষক, ব্যবসায়ী নেতৃবৃন্দ ও জনপ্রতিনিধিদের বক্তব্যে।
জেন্ডার সমতা অর্জন এবং সকলনারী ও মেয়েদের ক্ষমতায়ন, পরিমিত ভোগ ও টেকসই উৎপাদন ধরন নিশ্চিত করা, বাল্য বিবাহ প্রতিরোধ, সকল ধরনের সাম্প্রদায়িকতাকে কঠোর ভাবে দমন, নারী পুরুষের শ্রম বৈষম্য দূরীকরণ, সাগর মহাসাগর ও সামুদ্রিক সম্পদের সংরক্ষণ ও টেকসই ব্যবহার, ভুমিক্ষয় প্রতিরোধ ও পাহাড় কাটা বন্ধ করাসহ বিভিন্ন বিষয়ে কর্মশালায় আলোচনা হয়।
রামগড় উপজেলা মিলনায়তনে সকাল সাড়ে দশটায় শুরু হয়ে বেলা দেড়টা পর্যন্ত একটানা চলে এই কর্মশালা। খাগড়াছড়ির অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. হাবিব উল্ল্যাহ কর্মশালায় প্রধান অতিথি ছিলেন। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কুমার কারবারী, ভাইস চেয়ারম্যান মো.আনোয়ার ফারুক, নারী ভাইস চেয়ারম্যান হাসিনা বেগম ও উপজেলা কৃষি কর্মকর্তা মো. নাসির উদ্দিন। কর্মশালায় সভাপতিত্ব করেন ইউএনও উম্মে ইসরাত।
প্রধান অতিথির বক্তব্যে এডিসি মো. হাবিব উল্ল্যাহ বলেন, স্থানীয় পর্যায়ে টেকসই উন্নয়ন নিশ্চিত করার পাশাপাশি উৎপাদন বৃদ্ধি করা এবং যথোপযুক্ত ব্যবহারের ওপর গুরুত্বারোপ করেন। কর্মশালায় আরও বক্তব্য দেন, উপজেলা চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কুমার কারবারী, ভাইস চেয়ারম্যান আনোয়ার ফারক, কৃষি কর্মকর্তা মো.নাসির উদ্দিন।

এই বিভাগের আরও খবর

  খাগড়াছড়িতে গ্রেনেট হামলাকারীদের শাস্তির দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

  খাগড়াছড়িতে ৭ হত্যাকান্ডঃ এক বছরেও শেষ হয়নি তদন্ত কার্যক্রম

  বঙ্গবন্ধুর ছিলেন অসম্প্রদায়ীক চেতনার বিশ্বাসী-নির্মলেন্দু চৌধুরী

  খাগড়াছড়িতে জনস্বাস্থ্য প্রকৌশলী কামাল হোসেন’র অফিস দখলের চেষ্টার অভিযোগের বিরুদ্ধে মামলা

  খাগড়াছড়িতে সিরিজ বোমা হামলার প্রতিবাদে কালো পতাকা মিছিল ও সমাবেশ

  রামগড়ে ফের ডাকাতি, স্বেচ্ছাসেবকলীগের নেতাসহ আটক-৪

  দুষ্ককৃতিকারীরা বঙ্গবন্ধুকে মেরেছে! তার স্বপ্ন মারতে পারে নাই-আলহাজ্ব কাশেম

  বঙ্গবন্ধু বাকী খুনিদের দেশে ফিরিয়ে এনে, ফাঁসি‘র রায় কার্যকর করা প্রধান কাজ-কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি

  বেতন বোনাস না পেয়ে পানছড়ি বেসরকারী মাধ্যমিক শিক্ষক-কর্মচারীদের ক্ষোভ

  খাগড়াছড়িতে ম্যালেরিয়ায় আক্রান্ত হয়ে এক রোগীর মৃত্যু, ডেঙ্গু আক্রান্ত ৬০ জন

  খাগড়াছড়িতে আদিবাসী দিবসে বাঙ্গালী সংগঠনের কর্মসূচী

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

ডেঙ্গুতে মৃত্যুর সংখ্যা নিয়ে বিভ্রান্তির প্রেক্ষাপটে আইইডিসিআরের সাবেক পরিচালক মাহমুদুর রহমান বলছেন, মৃত্যুর ঘটনাগুলো ‘রিভিউ’ করার কোনো প্রয়োজন নেই, চিকিৎসকদের কথাই যথেষ্ট। আপনি কি তাকে সমর্থন করেন?