শনিবার, ২১ সেপ্টেম্বর ,২০১৯

Bangla Version
  
SHARE

সোমবার, ১৭ জুন, ২০১৯, ০১:০৭:০৫

বছর পার হলেও সেতু নির্মানে নেই অগ্রগতি, মানুষের দূর্ভোগ

বছর পার হলেও সেতু নির্মানে নেই অগ্রগতি, মানুষের দূর্ভোগ

মাটিরাঙ্গাঃ-পার্বত্য জেলা খাগড়াছড়ির মাটিরাঙ্গায় সেতুর অভাবে দূর্ভোগ পোহাচ্ছেন তপ্তমাষ্টার পাড়াসহ আশে পাশের প্রায় ১০ গ্রামের সাধারণ মানুষ। এই পাহাড়ী জনপদের সাথে সরাসরি সড়ক যোগাযোগের একমাত্র মাধ্যম ছিল তপ্তমাষ্টার পাড়া জীপেবল সেতু। কিন্তু প্রকৃতির নির্মমতায় বর্ষার প্রবল বর্ষণের প্রভাবে উজান থেকে নেমে আসা পানির চাপে ২০১৮সালে সেতুটি ভেঙ্গে যায়।
এরপর খাগড়াছড়ি জেলা পরিষদ, জেলা প্রশাসন ও মাটিরাঙ্গা উপজেলা প্রশাসন সহ বিভিন্ন বিভাগীয় কর্মকর্তা ও সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ ভেঙ্গে যাওয়া সেতুটি পরিদর্শন করেছেন এবং স্বল্প সময়ের মধ্যে সেতুটি পুন: নির্মাণের আশ্বাসও দিয়েছেন। কিন্তু প্রতিশ্রুতি আজও আলোর মুখ দেখেনি তাই স্থানীয় শিক্ষার্থী ও দুর্ভোগের শিকার সাধারন মানুষ প্রশাসনিক আশ্বাসের দ্রুত বাস্তবায়ন দেখতে চায়। তারা চলমান জনদূর্ভোগ লাঘবে সরকারের ফলপ্রসু পদক্ষেপ গ্রহনের প্রতিক্ষায় প্রহর গুনছেন।
এ বিষয়ে মাটিরাঙ্গা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হিরন জয় ত্রিপুরা জানান, সেতুটি পুণঃনির্মাণ করা অত্যান্ত জনগুরুত্বপুর্ণ বিষয়। তিনি অগ্রাধিকার ভিত্তিতে বিবেচনা করে সেতুটি নির্মানে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেন।
এ বিষয়ে ২০৬নং দলদলি মৌজার হেডম্যান দ্বীন মোহন ত্রিপুরা জানান, সেতুর অভাবে শিক্ষার্থীসহ  গ্রামের সাধারণ মানুষের দুর্ভোগের অন্তনেই। বর্ষা মৌসুমে অত্যান্ত ঝুঁকি নিয়ে রোগীদের কাঁধে করে হাসপাতালে নিতে হয়। বর্ষায় শিশু শিক্ষার্থীদের স্কুলে যাওয়া-আসা বন্ধ হয়ে যায়। দূর্ঘটনার আতংক নিয়ে পারাপার হচ্ছে গ্রামবাসীর উদ্যোগে তৈরিকৃত সাকো দিয়ে শিক্ষার্থী ও এলাকাবাসী। তাই বড় কোন দুর্ঘটনা ঘটার পুর্বেই দ্রুত সেতু নির্মাণ করা জরুরী বলে তিনি মনে করেন।
মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা বিভীষণ কান্তি দাশ জানান, গত বছর আমি ভেঙ্গে যাওয়া সেতুটির অবস্থা পরিদর্শনে গিয়েছিলাম। তখন আমার দপ্তর থেকে সেতুটি নির্মাণের প্রয়োজনীতা সম্পর্কে জেলা পরিষদসহ সংশ্লিষ্ট দপ্তরের কাছে চিঠি পাঠিয়েছি। শুনেছি জেলা পরিষদ থেকে সেতুটি নির্মাণে প্রয়োজনীয় বরাদ্ধ দেয়া হয়েছে, তবে কবে নাগাদ তা বাস্তবায়ন করা হবে আমার জানা নেই।

এই বিভাগের আরও খবর

  খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদে স্থান পেতে আওয়ামীলীগ নেতাদের জোর লবিং

  খাগড়াছড়ির সাথে ৩২ কিঃ মিঃ সড়ক চার লেনে উন্নীত হওয়ার কাজ শুরু হচ্ছে

  ২৪ আর্টিলারি ব্রিগেডের গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল একেএম সাজেদুল ইসলামের বিদায়ী সংবর্ধনা

  নিরাপত্তা বাহিনীর অভিযানে মাটিরাঙ্গায় অস্ত্র ও গুলি উদ্ধার, আটক-১

  মহালছড়িতে প্রধানমন্ত্রীর ঘোষিত দুর্যোগ সহনীয় বাস গৃহ নির্মাণে বদলে দিল ৩২ পরিবারের ভাগ্য

  সুশিক্ষিত ভবিষ্যৎ প্রজম্ম আগামীতে এদেশের নেতৃত্বের হাল ধরবে-কংজরী চৌধুরী

  মাদকের প্রভাব বিস্তার রোধে প্রয়োজন সামাজিক আন্দোলন ও জনসচেতনতা

  প্রায় চার বছর পর সম্মেলনের পথে খাগড়াছড়ি জেলা ছাত্রলীগ

  জীবিত এরশাদের চেয়ে মৃত এরশাদ অনেক শক্তিশালী-সোলায়মান আলম শেঠ

  জিপিএ ৫-নয় সুশিক্ষায় শিক্ষিত হতে হবে-কংজরী চৌধুরী

  খাগাড়ছড়ির মানিকছড়িতে সেফটি টাংকির স্লাব ভেঙ্গে স্কুল ছাত্রের মৃত্যু

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

আওয়ামী লীগের দুর্নীতিবাজদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হচ্ছে দাবি করে ওবায়দুল কাদের বলেছেন, সরকারের অনেক মন্ত্রী দুদকে হাজিরা দিচ্ছেন, আওয়ামী লীগের অনেক নেতাকর্মী জেলে আছেন। তার এই বক্তব্যের সঙ্গে আপনি একমত?