বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ,২০১৯

Bangla Version
  
SHARE

রবিবার, ২৬ মে, ২০১৯, ০৮:২২:৪৭

খাগড়াছড়িতে বিএনপি’র ইফতার মাহফিলে বাধাদানের অভিযোগ

খাগড়াছড়িতে বিএনপি’র ইফতার মাহফিলে বাধাদানের অভিযোগ

খাগড়াছড়িঃ-খাগড়াছড়ি জেলাশহরে বিএনপি’র পূর্ব-নির্ধারিত ইফতার মাহফিলে বাধা দানের অভিযোগ করেছেন, জেলা বিএনপি’র সভাপতি ও সাবেক সংসদ সদস্য ওয়াদুদ ভূঁইয়া।
রোববার (২৬ মে) বিকেলে ইফতার মাহফিল শেষে তিনি সাংবাদিকদের কাছে অভিযোগ করেন, নিয়ম অনুযায়ী লিখিতভাবে খাগড়াছড়ি টাউন হল এবং হলের সামনের প্রাঙ্গন ব্যবহারের অনুমতি পাবার পরও পুলিশ আকস্মিক দুপুর ২টার দিকে উর্ধ্বতন কর্তৃপক্ষের অজুহাত দেখিয়ে স্থান পরিবর্তন করতে বাধ্য করে। তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, শনিবার রাতভর কষ্ট করে নেতাকর্মীরা মঞ্চ থেকে শুরু করে সাজসজ্জা শেষ করেন। অথচ পুলিশ একটি ঠুনকো যুক্তিতে ইফতার মাহফিলের মাত্র চার ঘন্টা আগে আমাদের সবকিছু পন্ড করে দিয়েছে। এটি রাজনৈতিক-গণতান্ত্রিক শিষ্ঠাচার বর্হিভূত এবং চরম ঘৃনিত অপরাধ।
সাবেক এমপি ওয়াদুদ ভূইয়া এজন্য সরকারি দলের খাগড়াছড়ি জেলার শীর্ষ নেতৃবৃন্দকেও অভিযুক্ত করেন। তবে সব বাধা অতিক্রম করেও শেষতক বিপুল নেতাকর্মীর উপস্থিতিতে জেলা শহরের বিএনপি অধ্যুষিত কলাবাগান এলাকার মূল সড়কে শান্তিপূর্নভাবে ইফতার মাহফিল শেষ হয়।
ইফতার মাহফিলে ওয়াদুদ ভূইয়া ছাড়াও জেলা বিএনপি’র সহ-সভাপতি আবু ইউসুফ চৌধুরী ও কংচাইরী মাস্টার, সা: সম্পাদক এম. এন. আফসার, যুগ্ম-সম্পাদক সাবেক রামগড় উপজেলা চেয়ারম্যান শহীদুল ইসলাম ভূঁইয়া ফরহাদ, এড. আব্দুল মালেক মিন্টু ও অনিমেষ চাকমা রিংকু, সাংগঠনিক সম্পাদক আব্দুর রব রাজা, জেলা যুবদলের সা: সম্পাদক ইব্রাহিম খলিলসহ জাতীয়তাবাদী ঘরানার বিভিন্ন সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।
ইফতার মাহফিলে বাধা দানের বিষয়ে সদর থানার ওসি সাহাদাত হোসেন টিটো টেলিফোনে জানান, বিএনপি’র ইফতার মাহফিলের মঞ্চ থেরি করার নামে তাঁরা জাতির জনকসহ জাতীয় চার নেতার আবক্ষ মূর্তিকে ঢেকে দেয়ায় আওয়ামীলীগের পক্ষ থেকে বিষয়টি নিয়ে অভিযোগ করা হয়। তখন তাঁদেরকে (বিএনপি) টাউন হলের ভেতরে ইফতার মাহফিল করার অনুরোধ করা হলেও তাঁরা কলাবাগান মূল সড়কেই ইফতার মাহফিল সম্পন্ন করেন।

এই বিভাগের আরও খবর

  ২৪ আর্টিলারি ব্রিগেডের গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল একেএম সাজেদুল ইসলামের বিদায়ী সংবর্ধনা

  নিরাপত্তা বাহিনীর অভিযানে মাটিরাঙ্গায় অস্ত্র ও গুলি উদ্ধার, আটক-১

  মহালছড়িতে প্রধানমন্ত্রীর ঘোষিত দুর্যোগ সহনীয় বাস গৃহ নির্মাণে বদলে দিল ৩২ পরিবারের ভাগ্য

  সুশিক্ষিত ভবিষ্যৎ প্রজম্ম আগামীতে এদেশের নেতৃত্বের হাল ধরবে-কংজরী চৌধুরী

  মাদকের প্রভাব বিস্তার রোধে প্রয়োজন সামাজিক আন্দোলন ও জনসচেতনতা

  প্রায় চার বছর পর সম্মেলনের পথে খাগড়াছড়ি জেলা ছাত্রলীগ

  জীবিত এরশাদের চেয়ে মৃত এরশাদ অনেক শক্তিশালী-সোলায়মান আলম শেঠ

  জিপিএ ৫-নয় সুশিক্ষায় শিক্ষিত হতে হবে-কংজরী চৌধুরী

  খাগাড়ছড়ির মানিকছড়িতে সেফটি টাংকির স্লাব ভেঙ্গে স্কুল ছাত্রের মৃত্যু

  খাগড়াছড়িতে ধর্মীয় ভাবগাম্ভীর্যে মধুপূর্ণিমা উদযাপিত

  পার্বত্য অধিকার ফোরামের প্রতিষ্ঠাকালিন গঠনতন্ত্র প্রকাশ ও কেন্দ্রীয় কার্যালয় উদ্বোধন উপলক্ষে খাগড়াছড়িতে সংবাদ সম্মেলন

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

ডেঙ্গুতে মৃত্যুর সংখ্যা নিয়ে বিভ্রান্তির প্রেক্ষাপটে আইইডিসিআরের সাবেক পরিচালক মাহমুদুর রহমান বলছেন, মৃত্যুর ঘটনাগুলো ‘রিভিউ’ করার কোনো প্রয়োজন নেই, চিকিৎসকদের কথাই যথেষ্ট। আপনি কি তাকে সমর্থন করেন?