বুধবার, ১৯ জুন ,২০১৯

Bangla Version
SHARE

রবিবার, ১৯ মে, ২০১৯, ০৯:০১:৪৮

পানছড়িতে দায়িত্ব গ্রহন করেনি নবনির্বাচিত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানরা

পানছড়িতে দায়িত্ব গ্রহন করেনি নবনির্বাচিত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানরা

পানছড়িঃ-পানছড়ি উপজেলা চেয়ারম্যান শান্তি জীবন চাকমা ও অপর দুই ভাইস চেয়ারম্যান দায়িত্ব গ্রহন করেনি। ফলে পানছড়ি উপজেলা পরিষদের প্রথম মাসিক ও সমন্বয় সভাও হয়নি। রবিবার (১৯ মে) উপজেলা নির্বাচনে নব নির্বাচিত চেয়ারম্যান ও পুরুষ ও মহিলা ভাইস চেয়ারম্যানগণ তাদের দায়িত্ব গ্রহণের কথা ছিল।
এই বিষয়টি নিশ্চিত করে পানছড়ি উপজেলা নিবার্হী কর্মকর্তা তৌহিদুল ইসলাম জানান, তারা কেন আসেননি বিষয়টি পরিস্কার না। তবে প্রশাসনের পক্ষ থেকে সকল প্রস্তুতি গ্রহন করা হয়েছিল।
গত ১৮ মার্চ অনুষ্ঠিত ৫ম উপজেলা পরিষদ নির্বাচনে প্রসীত বিকাশ খীসা ইউপিডিএফ সমর্থিত চেয়ারম্যান প্রার্থী ও শান্তি জীবন চাকমা ও দুই ভাইস চেয়ারম্যান নির্বাচিত হন।
খাগড়াছড়ি জেলা প্রশাসক মোঃ শহিদুল ইসলাম জানান, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের শপথ গ্রহণের পরপরই প্রথম পরিষদের প্রথম মাসিক সভা ও সমন্বয় সভা হওয়ার কথা ছিল। তারা এসেছে কিনা জানা নেই। যদি না আসে পরবর্তীতে আবার তারিখ নির্ধারন করে তাদেরকে জানানো হবে।
এই বিষয়ে শান্তি জীবন চাকমার সাথে মোবাইলকে যোগাযোগের চেষ্টা করা হলে তার নাম্বারটি বন্ধ পাওয়ায় তার সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।
খোঁজ নিয়ে জানা গেছে, শান্তি জীবন চাকমার বিরুদ্ধে হত্যা ও চাঁদাবাজিরসহ একাধিক মামলা রয়েছে।
সুত্র জানায়, চলতি বছরের ৭ ফেব্রুয়ারী সন্ধ্যায় খাগড়াছড়ির পানছড়িতে জে এস এস (এম এন লারমা) গ্রুপের কর্মী রনি ত্রিপুরা (৩০) প্রতিপক্ষের গুলিতে নিহত হয়। এই ঘটনার (৯ ফেব্রুয়ারী) সকালে রনির ত্রিপুরার মা লতাতি ত্রিপুরা বাদি পানছড়ি থানায় মামলাটি করেন। পানছড়ি থানায় একটি মামলায় নং-০১, তারিখ-৯ ফেব্রুয়ারী ২০১৯, ধারা ৩০২/৩৪ দঃ বিঃ। এ মামলায় শান্তি জীবন চাকমা আসামী।
এছাড়াও গত বছরের ৭ মার্চ অবরোধ চলাকালে খাগড়াছড়ি জেলা সদরের স্বনির্ভর এলাকায় পুলিশের উপর প্রসীতপন্থী পার্বত্য চুক্তি বিরোধী সংগঠন (ইউপিডিএফ) কর্মী হামলার ঘটনায় উপজেলা চেয়ারম্যান শান্তি জীবন চাকমাসহ ইউপিডিএফ ও সহযোগী সংগঠনের ১৩৪ নেতাকর্মীকে আসামী করে খাগড়াছড়ি সদর থানায় মামলা করে। মামলা নং-০৪, তারিখ-০৭মার্চ ২০১৮, ধারা ১৪৭/১৪৮/৩৩২/১৪৯/৩০৭/৩৩৩ দঃ বিঃ মামলা করা হয়।
অপর দিকে গত বছরের ২১ মার্চ খাগড়াছড়িতে ইউপিডিএফ (প্রসীত) গ্রুপের ডাকা সড়ক অবরোধের সময় গুলি, পেট্রোল হামলা, ভাংচুর ও অগ্নি সযোগের ঘটনা ঘটে। এই ঘটনায় উপজেলা চেয়ারম্যান শান্তি জীবন চাকমাসহ আরও ৮০জন নেতাকর্মীকে আসামী করে খাগড়াছড়ি সদর থানায় মামলা দায়ের করে। মামলা নং-০৭, ২১ মার্চ, ধারা-১৪৩/৩২৩/৩৪১/৪৩৫/৪২৭ দঃ বিঃ দায়ের করা হয়।

এই বিভাগের আরও খবর

  দীঘিনালায় স্থানীয় পর্যায়ে টেকসই উন্নয়ন অভীষ্ট এসডিজি বাস্তবায়ন বিষয়ক দিনব্যাপী কর্মশালা

  খাগড়াছড়িতে বুধবার লক্ষ শিশুকে ভিটামিন “এ” খাওয়ানো হবে

  খাগড়াছড়িতে পুলিশ কনস্টেবল নিয়োগে কারো সাথে লেনদেন না করার আহ্বান জানিয়ে পুলিশ সুপার

  বছর পার হলেও সেতু নির্মানে নেই অগ্রগতি, মানুষের দূর্ভোগ

  সেতু ও স্থলবন্দর কার্যক্রমের মধ্যদিয়ে ভারত-বাংলাদেশ বানিজ্যিক সুবিধা বাড়বে-রিভা গাঙ্গুলী দাশ

  খাগড়াছড়িতে স্বপ্নীল ঝুলন্ত ব্রিজ উদ্বোধন

  মানিকছড়িতে ৬ষ্ট শ্রেণীর ছাত্রীকে ধর্ষনের অভিযোগ, ধর্ষক আটক

  পারিবারিক কলহের জেরঃ খাগড়াছড়িতে স্ত্রী, শ্বশুর-শ্বাশুড়ীকে কুপিয়েছে এক যুবক

  খাগড়াছড়িতে বাড়ির পাশে ছাগল চড়াতে গিয়ে কিশোরী ধর্ষনের শিকার, আটক-৩

  ইয়াবা বিক্রির সন্দেহে খাগড়াছড়ি সদর থানার এস আই সাইদুল ক্লোজড, আটক-১

  বাঘাইছড়িতে পন্যবাহী ট্রাকে আগুন দেয়ার প্রতিবাদে খাগড়াছড়িতে পিবিসিপির বিক্ষোভ

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

ঈদের চাঁদ দেখা নিয়ে বিভ্রান্তির জন্য সরকারের সমালোচনা করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এটা সুশাসনের অভাবের ফল। আপনি কি তা মনে করেন?