শুক্রবার, ২৪ মে ,২০১৯

Bangla Version
  
SHARE

বৃহস্পতিবার, ১৬ মে, ২০১৯, ০৩:৫৮:৩২

উন্মোচিত সৃষ্টিশীল কাজের পাশে থাকবে জেলা পরিষদ-কংজরী চৌধুরী

উন্মোচিত সৃষ্টিশীল কাজের পাশে থাকবে জেলা পরিষদ-কংজরী চৌধুরী

খাগড়াছড়িঃ-বেগম রোকেয়া পদক জয়ী পাহাড়ের বিশিষ্ট লেখক শোভা ত্রিপুরার বৌদ্ধ ধর্মে নারীর আবদান এবং সীমানা পেরিয়ে গ্রস্থের মোড়ক উম্মোচন করা হয়েছে।
বৃহস্পতিবার (১৬ মে) খাগড়াছড়ি প্রেস ক্লাবের হল রুমে এই অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী।
বাংলা একাডেমী পুরস্কার প্রাপ্ত লেখক ও গবেষক প্রভাংশু ত্রিপুরার সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, খাগড়াছড়ি সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ বোধিসত্ত্ব দেওয়ান, দৈনিক অরণ্য বার্তা পত্রিকার সম্পাদক চৌধুরী আতাউর রহমান, খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ শানে আলম, বেগম রোকেয়া পদক জয়ী পাহাড়ের বিশিষ্ট লেখক শোভা ত্রিপুরা, একুশে পদক প্রাপ্ত লেখক মংছেনচীং মংছিন ও জেলা পরিষদ সদস্য জুয়েল চাকমা প্রমুখ।
আলোচনার পর বেগম রোকেয়া পদক জয়ী পাহাড়ের বিশিষ্ট লেখক শোভা ত্রিপুরার বৌদ্ধ ধর্মে নারীর আবদান এবং সীমানা পেরিয়ে গ্রস্থের মোড়ক উম্মোচন করা হয়।  
বৌদ্ধ ধর্মে নারীর আবদান গ্রন্থটি প্রকাশনায় অর্থায়ন করেছে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ।
এসময় প্রধান অতিথির বক্তব্যে খাগড়াছড়ি জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী বলেন, এ ধরনের সৃষ্টিশীল কাজের পাশে জেলা পরিষদ সবসময়ই থাকবে। তিনি পার্বত্য খাগড়াছড়ির উন্নয়নে জেলা পরিষদ’র উদ্যোগ্যে একটি ইংলিশ মিডিয়াম স্কুল এবং বিসিএস কোচিং সেন্টার চালুর আশ^াস দেন।
অনুষ্ঠানে বক্তারা বেগম রোকেয়া পদকপ্রাপ্ত শোভা ত্রিপুরাকে পাহাড়ের অগ্নি কণ্যা এবং পাহাড়ের বেগম রোকেয়া খ্যাতিতে ভুষিত করেন। বক্তারা আরো বলেন, পাহাড়ের লেখক সৃষ্টিতে তৎকালীন সাপ্তাহিক বনভুমির অনেক অবদান রয়েছে। পত্রিকায় ছোট গল্প লেখা থেকেই লেখকদের লেখার প্রতি আরো আগ্রহ সৃষ্টি হয়। তাই খাগড়াছড়ি থেকে প্রকাশিত দৈনিক অরণ্যবার্তা পত্রিকায় ছোট গল্প প্রবন্ধ ও কবিতা প্রকাশের অনুরোধ জানানো হয়।
এদিকে দৈনিক অরণ্যবার্তা পত্রিকার সম্পাদক এই প্রতিবেদককে জানান, দৈনিক অরন্যবার্তা পাঠকদের সবসময় প্রধান্য দেয় এবং পাঠকদের চাহিদা বিবেচনা করেই এগিয়ে যাচ্ছে। পাঠকদের চাহিদা অনুযায়ীই যেকোন লেখকের মানসম্পন্ন লেখা দৈনিক অরণ্যবার্তা ছাপানোর আশ্বাস দেন তিনি।

এই বিভাগের আরও খবর

  খাগড়াছড়িতে মৈত্রী বৌদ্ধ বিহারাধক্ষ্য মহাপ্রয়াণে পেটিকাবদ্ধ অনুষ্ঠান

  দীঘিনালায় পছন্দের ডায়াগনস্টিক ল্যাবে এক্সরে না করায় চিকিৎসা না দেয়ার অভিযোগ

  মানিকছড়িতে ঘরে ঢুকে বাঙ্গালী যুবককে গলা কেটে হত্যা

  নানা আয়োজনে পালিত হলো বিজিবি’র গুইমারা সেক্টরের ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী

  দীঘিনালায় বাঁশের খুটি দিয়ে বিদ্যুৎ সরবরাহ, যে কোন সময় বড় ধরনের দূর্ঘটনার আশংকা

  পানছড়িতে দায়িত্ব গ্রহন করেনি নবনির্বাচিত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানরা

  খাগড়াছড়িতে বজ্রপাতে মা ও ছেলের মৃত্যু, আহত-৩

  খাগড়াছড়িতে নিশ্ছিদ্র নিরাপত্তার মধ্যে দিয়ে পালিত হয়েছে বুদ্ধ পূর্ণিমা

  দীঘিনালায় বৌদ্ধ পূর্ণিমা উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা

  খাগড়াছড়িতে সনাতন ছাত্র-যুব পরিষদের রজতজয়ন্তী’র শোভাযাত্রা

  বর্তমান আওয়ামীলীগ সরকার হচ্ছে শিক্ষা বান্ধব সরকার-মোঃ শানে আলম

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

ভোটের পর থেকে সংসদে না যাওয়ার ঘোষণা দিয়ে আসা মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দলের নির্বাচিতদের শপথ নেওয়ায় সম্মতি দিয়ে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সঠিক কাজটিই করেছেন। আপনি কি তার সঙ্গে একমত?