সোমবার, ১৯ আগস্ট ,২০১৯

Bangla Version
  
SHARE

শনিবার, ১১ মে, ২০১৯, ০৭:১৬:০৮

চাঁদাবাজ-সন্ত্রাসীদের ধরতে মাটিরাঙ্গায় নিরাপত্তা বাহিনীর বিশেষ অভিযান

চাঁদাবাজ-সন্ত্রাসীদের ধরতে মাটিরাঙ্গায় নিরাপত্তা বাহিনীর বিশেষ অভিযান

মাটিরাঙ্গাঃ-পার্বত্য জেলা খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলায় মধুমাসকে সামনে রেখে ফলের মৌসুমে আবারও সক্রিয় হয়ে উঠেছে পাহাড়ের আঞ্চলিক স্বসস্ত্র চাঁদাবাজ-সন্ত্রাসীরা। স¤প্রতি ইউপিডিএফ ও জেএসএস সংস্কার’সহ সন্ত্রাসীদের বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে মৌসুমী ফল আম, লিচু, কাঁঠাল ও আনরসের প্রতিটি বাগানে নতুন হারে ধায্য করা হয় বাৎসরিক চাঁদা।
জানা যায়, মাটিরাঙ্গা উপজেলায় এসব চাঁদা আদায় করে ইউপিডিএফের পক্ষে কালেক্টর এলিন চাকমা ও জেএসএস সংস্কারের পক্ষে ধিমান চাকমা। এছাড়ও ইউপিডিএফ সংস্কার এবং জেএসএস সহ বিভিন্ন সংগঠনের নামে বেনামে প্রতিনিয়ত অবৈধ ভাবে আদায় করা হচ্ছে চাঁদা।
স¤প্রতি মাসিক আইন-শৃংখলা সভায় স্থানীয় ব্যবসায়ী ও বাগান চাষীদের এমন অভিযোগের ভিত্তিতে চাঁদাবাজ-সন্ত্রাসীদের ধরতে বিশেষ অভিযানে নামে ৩০ফিল্ড রেজিমেন্ট আর্টিলারী মাটিরাঙ্গা সেনা জোনের সদস্যরা।
শুক্রবার (১০ মে) দুপুরে ইউপিডিএফরের চাঁদা কালেক্টর এলিন চাকমার নেতৃত্বে অস্ত্রসহ বেশ কজন সন্ত্রাসী উপজেলার নতুনপাড়া এলাকায় অবস্থান করছে এমন সংবাদের ভিওিতে মাটিরাঙ্গা জোনের একটি টহল দল ক্যাপ্টেন রিয়াদের নেতৃতে ঘন্টাব্যাপী ঐ এলাকায় অভিযান চালায়। এসময় সেনাবাহিনীর উপস্থিতি টের পেরে সন্ত্রাসীরা প্রথমে একটি বিয়ে বাড়িতে আশ্রয় নেয় এবং পরবর্তীতে সেখান থেকেও পালাতে বাধ্য হয়।
অভিযান চলাকালে সেনাবাহিনীর সদস্যরা এক পর্যায়ে সন্ত্রাসীদের আশ্রয় নেয়া বিয়ে বাড়িতে উপস্থিত হয়। কিন্তু ততক্ষনে সন্ত্রাসীরা স্থানটি ত্যাগ করায় কাউকে আটক করা সম্ভব হয়নি। পরে টহল দলটি বিয়ের অনুষ্ঠান এলাকা ঘুরে সবাইকে সতর্ক থাকার আহবান জানিয়ে জোন সদরে ফিরে আসে।
এদিকে বিশেষ অভিযানে চাঁদাবাজ সন্ত্রাসীরা এলাকা ছাড়া হলেও তাদের মদদদাতারা ঘটনাটিকে ভিন্ন খাতে প্রবাহিত করতে সামাজিক যোগাযোগ মাধ্যমে (ফেইসবুক) সেনাবাহিনীকে নিয়ে বিভিন্ন অপপ্রচার শুরু করে। অভিযোগ তুলে বিয়ে বাড়িতে নিরাপত্তাবাহিনীর তল্লাসি নিয়ে।
এ বিষয়ে মাটিরাঙ্গা জোনের ষ্টাফ অফিসার মেজর আরেফিন মোঃ শাকিল জানান, চাঁদাবাজ সন্ত্রাসীদের ধরতে নিরাপত্তা বাহিনীর বিশেষ অভিযান অতীতের মত অব্যহত থাকবে। সন্ত্রাসীদের উদ্দেশ্যে তিনি আরও বলেন, কোন ধরনের ষড়যন্ত্র বা অপপ্রচার চালিয়ে লাভ হবেনা। মাটিরাঙ্গা জোন এলাকায় সন্ত্রাসীদের কাউকে ঢুকতে দেয়া হবেনা।

এই বিভাগের আরও খবর

  খাগড়াছড়িতে জনস্বাস্থ্য প্রকৌশলী কামাল হোসেন’র অফিস দখলের চেষ্টার অভিযোগের বিরুদ্ধে মামলা

  খাগড়াছড়িতে সিরিজ বোমা হামলার প্রতিবাদে কালো পতাকা মিছিল ও সমাবেশ

  রামগড়ে ফের ডাকাতি, স্বেচ্ছাসেবকলীগের নেতাসহ আটক-৪

  দুষ্ককৃতিকারীরা বঙ্গবন্ধুকে মেরেছে! তার স্বপ্ন মারতে পারে নাই-আলহাজ্ব কাশেম

  বঙ্গবন্ধু বাকী খুনিদের দেশে ফিরিয়ে এনে, ফাঁসি‘র রায় কার্যকর করা প্রধান কাজ-কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি

  বেতন বোনাস না পেয়ে পানছড়ি বেসরকারী মাধ্যমিক শিক্ষক-কর্মচারীদের ক্ষোভ

  খাগড়াছড়িতে ম্যালেরিয়ায় আক্রান্ত হয়ে এক রোগীর মৃত্যু, ডেঙ্গু আক্রান্ত ৬০ জন

  খাগড়াছড়িতে আদিবাসী দিবসে বাঙ্গালী সংগঠনের কর্মসূচী

  পার্বত্য শান্তি চুক্তি এখনো বাস্তবায়ন হয়নি ফলে পাহাড়ে স্থায়ী শান্তি ফিরেনি

  ডেঙ্গু শনাক্তে কিট ক্রয়ে ২ লক্ষ ৫০ হাজার টাকা অনুদান দিলেন জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী

  ডেঙ্গু নিয়ে আতঙ্কিত না হয়ে চিকিৎসকের পরামর্শ নিন-কংজরী চৌধুরী

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

ডেঙ্গুতে মৃত্যুর সংখ্যা নিয়ে বিভ্রান্তির প্রেক্ষাপটে আইইডিসিআরের সাবেক পরিচালক মাহমুদুর রহমান বলছেন, মৃত্যুর ঘটনাগুলো ‘রিভিউ’ করার কোনো প্রয়োজন নেই, চিকিৎসকদের কথাই যথেষ্ট। আপনি কি তাকে সমর্থন করেন?