শনিবার, ২৫ মে ,২০১৯

Bangla Version
  
SHARE

মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০১৯, ০৮:১৪:৫০

খাগড়াছড়িতে মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম শীর্ষক প্রকল্পের তিনদিন ব্যাপী বুুনিয়াদী প্রশিক্ষণের উদ্বোধন

খাগড়াছড়িতে মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম শীর্ষক প্রকল্পের তিনদিন ব্যাপী বুুনিয়াদী প্রশিক্ষণের উদ্বোধন

লিটন ভট্টাচার্য্য রানা, খাগড়াছড়িঃ-খাগড়াছড়ি মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা জেলা কার্যালয় আয়োজনে হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট, ধর্ম বিষয়ক মন্ত্রালয়ে মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম- ৫ম পর্যায় শীর্ষক প্রকল্পের তিনদিন ব্যাপী বুুনিয়াদী প্রশিক্ষণ উদ্বোধন করা হয়েছে। 
মঙ্গলবার (২৩ এপ্রিল) সকালে খাগড়াছড়ি জেলা প্রশাসক শহিদুল ইসলাম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই তিনদিন ব্যাপী বুনিয়াদী প্রশিক্ষণের উদ্বোধন করেন।
এ উদ্বোধনী আলোচনা সভায় ফিল্ড সুপারভাইজার দেবব্রত কানাজী সঞ্চালনায় মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম- ৫ম পর্যায় শীর্ষক প্রকল্পের হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট, ধর্ম বিষয়ক মন্ত্রালয়ে সহকারী প্রকল্প পরিচালক মো: জাহাঙ্গীর হোসাইন সভাপতিত্বে অনুষ্ঠনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি জেলা পরিষদ সদস্য নির্মলেন্দু চৌধুরী, জেলা পূজা উদযাপন পরিষদ খাগড়াছড়ি সাধারণ সম্পাদক ও সাংবাদিক তরুণ ভট্রাচার্য্য, জম্মাষ্ঠমী উদযাপন পরিষদ  সভাপতি তপন কান্তি দে, লক্ষ্মী নারায়ন মন্দির পরিচালনা কমিটি সাধারণ সম্পাদক নির্মল দেব, সনাতন ছাত্র ও যুব পরিষদ কেন্দ্রীয় কমিটি সভাপতি স্বপন ভট্টার্চায্যসহ রাঙ্গামাটি ও খাগড়াড়ি জেলার সকল মন্দির ভিত্তিক শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।
ধর্ম বিষয়ক মন্ত্রালয় অধীনে মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম- ৫ম পর্যায় শীর্ষক প্রকল্পের হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট বাস্তবায়নে প্রকল্পটি গত পহেলা জুলাই, ২০১৭খ্রি: শুরু হয়ে আগামী ৩১শে ডিসেম্বর, ২০২০ সাল পর্যন্ত চলবে। 
প্রকল্পের মাধ্যমে প্রাক- প্রাথমিক, বয়স্ক ও গীতা শিক্ষা কার্যক্রমে শিক্ষার্থীদের বিনা মূল্যে বই, খাতা, কলম, রাবার, পেন্সিল, আট পেপারসহ বিভিন্ন ধরনের শিক্ষা উপকরন দিয়ে মন্দির ভিত্তিক শিক্ষা কার্যক্রম পরিচালনা করে আসছে।
আজকে রাঙ্গামাটি ও খাগড়াছড়ি বিভিন্ন উপজেলা থেকে মন্দির ভিত্তিক প্রাক-প্রাথমিক শিক্ষক ৮৯ জন শিক্ষকগণ তিনদিন ব্যাপী বুনিয়াদী প্রশিক্ষণের অংশগ্রহন করেন।

এই বিভাগের আরও খবর

  রমযানের শিক্ষা নিয়ে শান্তি, সস্প্রীতি ও উন্নয়নের আবাসভূমি গড়তে হবে-সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরা

  খাগড়াছড়িতে মৈত্রী বৌদ্ধ বিহারাধক্ষ্য মহাপ্রয়াণে পেটিকাবদ্ধ অনুষ্ঠান

  দীঘিনালায় পছন্দের ডায়াগনস্টিক ল্যাবে এক্সরে না করায় চিকিৎসা না দেয়ার অভিযোগ

  মানিকছড়িতে ঘরে ঢুকে বাঙ্গালী যুবককে গলা কেটে হত্যা

  নানা আয়োজনে পালিত হলো বিজিবি’র গুইমারা সেক্টরের ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী

  দীঘিনালায় বাঁশের খুটি দিয়ে বিদ্যুৎ সরবরাহ, যে কোন সময় বড় ধরনের দূর্ঘটনার আশংকা

  পানছড়িতে দায়িত্ব গ্রহন করেনি নবনির্বাচিত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানরা

  খাগড়াছড়িতে বজ্রপাতে মা ও ছেলের মৃত্যু, আহত-৩

  খাগড়াছড়িতে নিশ্ছিদ্র নিরাপত্তার মধ্যে দিয়ে পালিত হয়েছে বুদ্ধ পূর্ণিমা

  দীঘিনালায় বৌদ্ধ পূর্ণিমা উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা

  খাগড়াছড়িতে সনাতন ছাত্র-যুব পরিষদের রজতজয়ন্তী’র শোভাযাত্রা

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

ভোটের পর থেকে সংসদে না যাওয়ার ঘোষণা দিয়ে আসা মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দলের নির্বাচিতদের শপথ নেওয়ায় সম্মতি দিয়ে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সঠিক কাজটিই করেছেন। আপনি কি তার সঙ্গে একমত?