মঙ্গলবার, ১৯ মার্চ ,২০১৯

Bangla Version
SHARE

সোমবার, ১৮ ফেব্রুয়ারী, ২০১৯, ০৯:২৪:০৬

খাগড়াছড়িতে মনোনয়নপত্র দাখিল করেছেন চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান প্রার্থীরা

খাগড়াছড়িতে মনোনয়নপত্র দাখিল করেছেন চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান প্রার্থীরা

খাগড়াছড়িঃ-মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে খাগড়াছড়ি জেলার ৮টি উপজেলা পরিষদে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীরা মনোনয়নপত্র দাখিল করছেন। বিএনপি নির্বাচনে অংশ না নিলেও বিভিন্ন উপজেলায় আওয়ামীলীগ, জাতীয় পার্টি, আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস্ ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ), পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (জেএসএস-এমএন লারমা) ও স্বতন্ত্র প্রার্থীরা সমর্থকদের নিয়ে রিটার্নিং অফিসারের কাছে মনোনয়নপত্র দাখিল করেছেন।
রবিবার (১৮ ফেব্রুয়ারি) সকালে খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদে আওয়ামীলীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থী মো: শানে আলম দলীয় নেতাকর্মীদের নিয়ে রিটার্নিং অফিসার কাজী মোহাম্মদ চাহেল তস্তরীর কাছে মনোনয়নপত্র জমা দেন। এসময় খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি রণ বিক্রম ত্রিপুরা, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নির্মলেন্দু চৌধুরী, নুরুন্নবী চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের সভাপতি খোকনেশ্বর ত্রিপুরা, সহ-সভাপতি নুরুল আজম, সাধারণ সম্পাদক চন্দন কুমার দে ও জেলা যুবলীগের সভাপতি যতন কুমার ত্রিপুরাসহ বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।
এছাড়াও দুপুর পর্যন্ত চেয়ারম্যান পদে জাতীয় পার্টি সমর্থিত প্রার্থী মো: নজরুল ইসলাম মাসুদ, ভাইস চেয়ারম্যান পদে জেলা যুবলীগের সহ-সভাপতি মেহেদী হাসান হেলাল, আক্তার হোসেন, ফারুক ভূইয়া, রুতান চৌধুরী, রণিক ত্রিপুরা, মহিলা ভাইস চেয়ারম্যান পদে বিউটি রানী ত্রিপুরা ও নিউসা মগ মনোনয়নপত্র দাখিল করেছেন। নির্বাচনে প্রতিদ্বন্ধিতা করার জন্য আঞ্চলিক সংগঠন প্রসীতের ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) চঞ্চুমনি চাকমা ও আঞ্চলিক রাজনৈতিক দল পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (জেএসএস-এমএন লারমা) তরুণ আলো দেওয়ান মনোনয়নপত্র ক্রয় করলেও জমা দেননি বলে জানা গেছে।
চতুর্থ উপজেলা পরিষদ নির্বাচনে খাগড়াছড়ির ৯টি উপজেলা পরিষদে আওয়ামীলীগের প্রার্থী মাত্র একটি উপজেলা পরিষদে নির্বাচিত হয়। বিএনপি জয়ী হয় দুটি উপজেলাতে। তিনটি উপজেলা পরিষদে বিএনপি সমর্থিত প্রার্থীরা সামান্য ভোটের ব্যবধানে পরাজিত হয়। ৫টি উপজেলা পরিষদে পাহাড়ে আলোচিত আঞ্চলিক রাজনৈতিক সংগঠন প্রসীত বিকাশ খীসার নেতৃত্বাধীন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) ও একটি জেএসএস (এমএন লানমা) সমর্থিত প্রার্থীরা নির্বাচিত হয়।

এই বিভাগের আরও খবর

  খাগড়াছড়িতে ভোট গ্রহণ সম্পন্ন, চার চেয়ারম্যানসহ ৬ প্রার্থীর ভোট বর্জন, তিন কেন্দ্র স্থগিত!

  দীঘিনালায় ৩ স্বতন্ত্র প্রার্থীর ভোট বর্জন, পুন:নির্বাচন দাবি, অনিদিষ্টকাল সড়ক অবরোধের ডাক

  খাগড়াছড়িতে এক শিক্ষককে কুপিয়ে আহত করেছে দূর্বৃত্তরা

  দীঘিনালায় বঙ্গবন্ধু জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন

  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মানবীয় গুণাবলীর জন্য বাংলার মানুষের মাঝে চিরকাল বেঁচে থাকবেন-একেএম সাজেদুল ইসলাম

  খাগড়াছড়িতে নানা আয়োজনে বঙ্গবন্ধুর ৯৯তম জম্মবার্ষিকী ও শিশু দিবস উদযাপন

  দীঘিনালায় বঙ্গবন্ধু জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন

  খাগড়াছড়রি লক্ষ্মীছড়িতে সেনাবাহিনীর সহায়তায় হেলিকপ্টারে নির্বাচনী সামগ্রী পাঠানো হয়েছে

  খাগড়াছড়িতে বিএনপি’র সাংগঠনিক সভায় আন্দোলনের প্রস্ততির আহবান

  বাসন্তি চাকমার অপসারণ ও নিঃশর্ত ক্ষমা প্রার্থনার দাবিতে মহালছড়িতে মানববন্ধন, বিক্ষোভ ও কুশপুত্তলিকা দাহ

  দীঘিনালায় নির্বাচনী প্রচারণা সরগরমঃ প্রচারণায় এগিয়ে আওয়ামীলীগ প্রার্থী

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

ডাকসু নির্বাচনের সঙ্গে একাদশ সংসদ নির্বাচনের তুলনা করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এতে ৩০ ডিসেম্বরের ‘ভোট ডাকাতি’র পুনরাবৃত্তি ঘটেছে। আপনি কি তা মনে করেন?