সোমবার, ২২ এপ্রিল ,২০১৯

Bangla Version
SHARE

রবিবার, ১০ ফেব্রুয়ারী, ২০১৯, ০৮:৩৬:৫১

খাগড়াছড়িতে প্রেসক্লবের সভাপতি ও তার স্ত্রীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা ও পর্নোগ্রাফী মামলা

খাগড়াছড়িতে প্রেসক্লবের সভাপতি ও তার স্ত্রীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা ও পর্নোগ্রাফী মামলা

খাগড়াছড়িঃ-খাগড়াছড়িতে প্রেসক্লবের সভাপতি জীতেন বড়ুয়া ও তার স্ত্রীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা ও পর্নোগ্রাফী নিয়ন্ত্রণ আইনে মামলা করা হয়েছে।
রবিবার (১০ ফেব্রুয়ারি) দুপুরে খাগড়াছড়ির জ্যেষ্ঠ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোরশেদুল আলমের আদালতে খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের সভাপতি নুরুল আজম বাদী হয়ে মামলাটি দায়ের করেন।
আদালত মামলাটি গ্রহণ করে আগামী ৩ মার্চের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য খাগড়াছড়ি সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপারকে নির্দেশ দিয়েছে।
মামলায় খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের সভাপতি নুরুল আজম অভিযোগ করেন, খাগড়াছড়ি প্রেসক্লাবের সভাপতি জীতেন বড়ুয়া ও তার স্ত্রী মিলে গোপন ভিডিও ধারণ করে তা দিয়ে বিভিন্ন শ্রেণী পেশার মানুষের সাথে প্রতারণা ও জালিয়াতি করে টাকা আদায় করে আসছে। তারই ধারাবাহিকতায় নুরুল আজমের কাছে সাংবাদিক জীতেন বড়ুয়া ১০ লাখ টাকা চাঁদা দাবি করে। দাবিকৃত চাঁদা না দেয়ায় তার ফেসবুক আইডি হ্যাকের মাধ্যমে মিথ্যাচার করে ১০ কোটি টাকার মানহানি করেছে বলে অভিযোগ করেন সাংবাদিক নুরুল আজম।
বাদীর আইনজীবী এডভোকেট আবদুল মমিন জানান, ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ৩৪, ২২, ২৩, ২৫(ক), ২৯, ৩১ ধারা, পর্ণোগ্রাফী নিয়ন্ত্রণ আইন ২০১২ এর ৮(২ ও ৪) ধারা এবং দন্ডবিধি আইনের ৪২০, ২০৯, ৩৮৫, ৫০৫(ঘ) ও ৩৪ ধারায় সাংবাদিক নুরুল আজম বাদী হয়ে মামলাটি দায়ের করেন।
খাগড়াছড়ির জ্যেষ্ঠ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. মোরশেদুল আলমের আদালতে মামলা দায়ের করেন। সিআর মামলা নং ২৮/১৯। আদালত মামলাটি গ্রহণ করে আগামী ৩ মার্চের মধ্যে খাগড়াছড়ি সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপারকে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দিয়েছে।
এদিকে খাগড়াছড়ি প্রেসক্লাবের সভাপতি জীতেন বড়ুয়া ও তার স্ত্রীর বিরুদ্ধে দায়েরকৃত মামলাটিকে মিথ্যা ও বানোয়াট দাবী করে বলেন, বিস্তারিত জেনে পরবর্তিতে আইনগত পদক্ষেপ নেওয়া হবে।
প্রসঙ্গত, গত ১৪ জানুয়ারি খাগড়াছড়ি প্রেসক্লাবের সভাপতি জীতেন বড়ুয়ার স্ত্রী সাংবাদিক নুরুল আজমের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলা করলে পুলিশ তাকে গ্রেফতার করে। পরে ২০ জানুয়ারি আদালত তাকে জামিনে মুক্তি দেন।

এই বিভাগের আরও খবর

  রামগড় চা বাগানে ভোগদখলীয় জমি কেড়ে নেওয়ার কারণে শ্রমিকদের ক্ষোভ, বিক্ষোভ মিছিল

  খাগড়াছড়ির মানিকছড়ির পোল্ট্রি ফার্মে দুর্গন্ধে দূষিত হচ্ছে পরিবেশ, অস্বাস্থ্যকর পরিবেশ সৃষ্টি

  খাগড়াছড়িতে নুসরাতের হত্যাকারীদের ফাঁসির দাবিতে মানববন্ধন

  দীঘিনালায় বৈসাবি মেলা থেকে চাঁদা দাবীর অভিযোগ

  আঞ্চলিক সংগঠনের আধিপত্য বিস্তারে পানছড়ি বাজার বয়কটের ১১মাস, নেই প্রশাসনের কোন তৎপরতা

  সীমান্তে হত্যা-নির্যাতন, চোরাচালান ও ফেনী নদী থেকে ভারতের পানি উত্তোলন বন্ধে ব্যবস্থা নেয়ার দাবী

  ২৩ বিজিবি’র উদ্যোগে যানবাহন দূর্ঘটনা ও তার প্রতিকার শীর্ষক কর্মশালা

  খাগড়াছড়িতে ৫ আসামীকে যাবজ্জীবন কারাদণ্ড

  বর্ষবরণ উৎসবট সম্প্রীতি মেলায় রঙ্গিন হয়ে উঠেছে গুইমারা আর্মি ষ্টেডিয়াম

  খাগড়াছড়িতে বাংলা বর্ষবরণে বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা ও “জলকেলি” উৎসব

  মারমা সম্প্রদায়ের সাংগ্রাইং উৎসবে মেতে উঠেছে পার্বত্যবাসী

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

লন্ডনে থেকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বিএনপির পুনর্গঠনের কাজ শুরু করেছেন জানিয়ে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, অল্প সময়ের মধ্যেই বিএনপি আবার উঠে দাঁড়াবে। আপনি কি তা মনে করেন?