শুক্রবার, ২৩ আগস্ট ,২০১৯

Bangla Version
  
SHARE

রবিবার, ১০ ফেব্রুয়ারী, ২০১৯, ০১:০০:২২

শীতবস্ত্র দিয়ে প্রধানমন্ত্রীর মঙ্গল কামনার কর্মসূচির সূচনা করলেন কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি

শীতবস্ত্র দিয়ে প্রধানমন্ত্রীর মঙ্গল কামনার কর্মসূচির সূচনা করলেন কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি

দীঘিনালাঃ-সমতলের চেয়ে পাহাড়ে শীতের প্রকোপ বেশি থাকে। বিশেষ করে দূর্গম এলাকার দরিদ্র ও প্রান্তিক মানুষরা নানা বৈরি বাস্তবতা আর ভৌগলিক কারণেও সরকারের সব সেবা নিতে পারেন না। তেমনি শীত মৌসুমেও এসব দরিদ্র ও প্রান্তিক মানুষ সয়ে যান শীতের কষ্টও। সেসব মানুষের ঘরে ঘরে শীতবস্ত্র কম্বল প্রদানের মাধ্যমে প্রধানমন্ত্রীর জন্য আর্শীবাদ কামনার কর্মসূচি শুরু করেছেন কুজেন্দ্র লাল ত্রিপুরা।
প্রতিমন্ত্রী পদ-মর্যাদায় শরণার্থী টাস্কফোর্স চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সভাপতি কুজেন্দ্র লাল ত্রিপুরা স্বস্ত্রীক শনিবার বিকেলে দীঘিনালা উপজেলার দুর্গম নয়মাইল এলাকার গরীব ও দুস্থ পরিবারের মাঝে কয়েক’শ শীতবস্ত্র বিতরণের মাধ্যমে সপ্তাহব্যাপি জেলাজুড়ে এই কর্মসূচি’র আনুষ্ঠানিক সূচনা করেন।
জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নির্মলেন্দু চৌধুরী জানান, খাগড়াছড়ি আওয়ামীলীগের দু:সময়ের সাহসী অভিভাবক জননেতা কুজেন্দ্র লাল ত্রিপুরা দশম জাতীয় সংসদ নির্বাচনে জয়ী হবার পরও কোন সংবর্ধনা নেননি। এবার একাদশ সংসদ নির্বাচনেও বিপুল ভোটে জিতেছেন। এর আগেই তিনি প্রতিমন্ত্রী পদ-মর্যাদায় শরণার্থী টাস্কফোর্স-এর চেয়ারম্যানের দায়িত্ব পেয়েছেন। তাই আমরা গণ-সংবর্ধনার প্রস্তুতি নিলেও তিনি তা বিনয়ের সাথে নারাজি প্রকাশ করেন।
দীঘিনালা উপজেলা আওয়ামীলীগের সভাপতি হাজী মোহাম্মদ কাশেম বলেন, ব্যক্তি কুজেন্দ্র লাল ত্রিপুরা একজন দানশীল ও অসাম্প্রদায়িক ব্যক্তিত্ব। তাঁর নির্দেশনা অনুযায়ী আমরা দরিদ্র মানুষের পাশে যথাসাধ্য দাঁড়ানোর চেষ্টা অব্যাহত রেখেছি।
পার্বত্য জেলা পরিষদ সদস্য ও তরুণ আওয়ামীগ নেতা মংসুইপ্রু চৌধুরী, জেলা ক্রীড়া সংস্থা’র সাধারণ সম্পাদক জুয়েল চাকমা এবং জেলা পরিষদের তরুণতম সদস্য জুয়েল ত্রিপুরাও ব্যক্তিগত অর্থায়নে অনানুষ্ঠানিকভাবে শীতবস্ত্র ও দরিদ্র শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ প্রদান কার্যক্রম শুরু করেছেন।
এদিকে নতুন শীতবস্ত্র হিসেবে কম্বল হাতে পেয়ে আবেগে আপ্লুত হয়ে পড়েন পাহাড়ি পল্লীর নারী-পুরুষরা। এসময় সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা, তাঁর সহ-ধর্মিনী মল্লিকা ত্রিপুরা, প্রবীন ব্যক্তিত্ব তপন ত্রিপুরা, সমাজকর্মী ও শিক্ষক চন্দ্র কিশোর ত্রিপুরা, স্থানীয় ইউপি সদস্য গনেশ ত্রিপুরা এবং সমাজকর্মী মালিনি ত্রিপুরা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, গত ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রায় সোয়া দুই লাখ ভোট পেয়ে দ্বিতীয় বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হবার পর খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগ ২২ জানুয়ারি সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরাকে গণ-সংবর্ধনা দেয়ার উদ্যোগ নেন।
কিন্তু জেলা আওয়ামীলীগের এই সভাপতি গণ-সংবর্ধনার কর্মসূচির পেছনে টাকা অপচয় না করে দলের নেতাকর্মীদের সামর্থ্য অনুযায়ী শীতার্থ মানুষের পাশে দাঁড়ানোর নির্দেশনা দেন। এরপর থেকেই দলের দুই-একজন নেতা শীতবস্ত্র বিতরণে এগিয়ে আসেন। সর্বশেষ শনিবার (৯ফেব্রুয়ারী) থেকে তিনি নিজেই জেলাজুড়ে সপ্তাহব্যাপি শীতবস্ত্র কর্মসূচি সমাপ্ত করার আশাবাদ ব্যক্ত করে বলেন, এই দেশের স্বাধীনতা সংগ্রাম থেকে সকল ক্রান্তিকালে দরিদ্র মানুষের অবদানই বেশি। মাননীয় প্রধানমন্ত্রী নিজেও দারিদ্র্যতার অভিশাপ থেকে জাতিকে মুক্ত করতে জীবনবাজি রেখেছেন।
এছাড়া খাগড়াছড়িতে সবার আগে বাংলাদেশ সেনাবাহিনী, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ, জেলা প্রশাসন ও খাগড়াছড়ি পৌরসভাও বিপুল পরিমাণ শীতবস্ত্র প্রদান করেছেন। বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্ট-এর সদস্য ও কেন্দ্রীয় মহিলা আওয়ামীলীগের নির্বাহী সদস্য এবং সদ্য সংরক্ষিত নারী আসনে সরকারি দলের মনোনয়ন মনোনীত তিন পার্বত্য জেলার সংসদ সদস্য বাসন্তি চাকমা জানান, জননেতা কুজেন্দ্র লাল ত্রিপুরা’র সৃজনশীল ও জনকল্যাণমূলক উদ্যোগে সবার শামিল হওয়া উচিত। কারণ, সাধারণ মানুষের মন জয় করার মধ্য দিয়েই মাননীয় প্রধানমন্ত্রীর সমৃদ্ধ বাংলাদেশ বাস্তবায়ন সম্ভব।

এই বিভাগের আরও খবর

  আগস্ট মাসে আসলে বঙ্গবন্ধু‘র খুনিরা বেপরোয়া হয়ে উঠে-কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি

  অবৈধ সরকারের পতন ঘটিয়ে বেগম জিয়াকে কারামুক্ত করা হবে-ওয়াদুদ ভূইয়া

  খাগড়াছড়ি আধুনিক জেলা সদর হাসপাতাল কর্তৃপক্ষের সাথে সনাক- এর মতবিনিময় সভা

  খাগড়াছড়িতে গ্রেনেট হামলাকারীদের শাস্তির দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

  খাগড়াছড়িতে ৭ হত্যাকান্ডঃ এক বছরেও শেষ হয়নি তদন্ত কার্যক্রম

  বঙ্গবন্ধুর ছিলেন অসম্প্রদায়ীক চেতনার বিশ্বাসী-নির্মলেন্দু চৌধুরী

  খাগড়াছড়িতে জনস্বাস্থ্য প্রকৌশলী কামাল হোসেন’র অফিস দখলের চেষ্টার অভিযোগের বিরুদ্ধে মামলা

  খাগড়াছড়িতে সিরিজ বোমা হামলার প্রতিবাদে কালো পতাকা মিছিল ও সমাবেশ

  রামগড়ে ফের ডাকাতি, স্বেচ্ছাসেবকলীগের নেতাসহ আটক-৪

  দুষ্ককৃতিকারীরা বঙ্গবন্ধুকে মেরেছে! তার স্বপ্ন মারতে পারে নাই-আলহাজ্ব কাশেম

  বঙ্গবন্ধু বাকী খুনিদের দেশে ফিরিয়ে এনে, ফাঁসি‘র রায় কার্যকর করা প্রধান কাজ-কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

ডেঙ্গুতে মৃত্যুর সংখ্যা নিয়ে বিভ্রান্তির প্রেক্ষাপটে আইইডিসিআরের সাবেক পরিচালক মাহমুদুর রহমান বলছেন, মৃত্যুর ঘটনাগুলো ‘রিভিউ’ করার কোনো প্রয়োজন নেই, চিকিৎসকদের কথাই যথেষ্ট। আপনি কি তাকে সমর্থন করেন?