সোমবার, ২২ জুলাই ,২০১৯

Bangla Version
  
SHARE

বুধবার, ০৯ জানুয়ারী, ২০১৯, ০৭:৪৭:০৭

শান্তিচুক্তির ধারা মতে সেনাবাহিনী পার্বত্য চট্টগ্রামের উন্নয়নে কাজ করে চলেছে-জিওসি

শান্তিচুক্তির ধারা মতে সেনাবাহিনী পার্বত্য চট্টগ্রামের উন্নয়নে কাজ করে চলেছে-জিওসি

মাটিরাঙ্গাঃ-পার্বত্য শান্তিচুক্তির ধারাবাহিকতায় সেনাবাহিনী পার্বত্য চট্টগ্রামের উন্নয়নে কাজ করে চলেছে বলে মন্তব্য করেছেন ২৪ পদাতিক ডিভিশনের জিওসি এবং চট্টগ্রামের এরিয়া কমান্ডার মেজর জেনারেল এস এম মতিউর রহমান, এএফডব্লিউসি, পিএসসি। তিনি পাহাড়ে সেনাবাহিনীর কর্মতৎপরতার কথা উল্লেখ করে বিগত সময়ের সাথে বর্তমান সময়ের পার্থক্য করে বলেন, বর্তমান সরকারের সময়েই পাহাড়ে উন্নয়ন তরান্বিত হচ্ছে। আগামীতে পার্বত্য চট্টগ্রামের আরো উন্নয়ন হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।
বুধবার (৯ জানুয়ারী) দুপুর সাড়ে ১২টার দিকে মাটিরাঙ্গা জোন সদরে প্রশাসনিক কর্মকর্তা ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের সাথে মতবিনিময়, কম্বল বিতরণ, শিক্ষাবৃত্তি প্রদান ও হুইল চেয়ার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
অনুষ্ঠানে গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম সাজেদুল ইসলাম, মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্ণেল নওরোজ নিকোশিয়ার, লক্ষ্মীছড়ি জোন অধিনায়ক লে. কর্ণেল মো. মিজানুর রহমান মিজান, মাটিরাঙ্গা উপজেলা চেয়ারমান মো. তাজুল ইসলাম তাজু, মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ, মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. শামছুল হক, মাটিরাঙ্গা সদর ইউপি চেয়ারম্যান হিরনজয় ত্রিপুরা ও মাটিরাঙ্গা উপজেলা কাঠ ব্যবসায়ী কল্যান সমিতির সভাপতি মো. রফিকুল ইসলাম, মাটিরাঙ্গা প্রেসক্লাবের সভাপতি এমএম জাহাঙ্গীর আলম, সহ-সভাপতি মোঃ জসিম উদ্দিন জয়নাল প্রমুখ।
মেজর জেনারেল এস এম মতিউর রহমান আরো বলেন, পাহাড়ের দূর্গম এলাকায় যেখানে ঠিকাদার যেতে পারেনি, সেখানে সেনাবাহিনীর ইঞ্জিনিয়ারিং বিভাগ কাজ করেছে। সেনাবাহিনী যে কোন প্রয়োজনে মানুষের পাশে ছিল এবং থাকবে। আর পাহাড়ে সেনাবাহিনীর কারণে মানুষের আর্থ-সামাজিক অবস্থার পরিবর্তন হয়েছে। দিন দিন তারা সাবলম্বি হচ্ছে।
পার্বত্য শান্তি চুক্তির মাধ্যমে পার্বত্য চট্টগ্রামে সাম্প্রদায়িক-সম্প্রীতি ও উন্নয়নের পরেও পাহাড়কে নিয়ে ষড়যন্ত্র থামেনি মন্তব্য করে মেজর জেনারেল এস এম মতিউর রহমান বলেন, একটি মহল পার্বত্য চট্টগ্রমকে অশান্ত করার ষড়যন্ত্র করছে। সবুজ পাহাড়কে অশান্ত করার সুযোগ কাউকে দেয়া হবে না। পাহাড়ের শান্তি রক্ষায় সকলকে ঐক্যবদ্ধভাবে দুর্বৃত্তদের রুখে দেয়ার আহবান জানান এবং সকলের প্রচেষ্টায় সদ্য সমাপ্ত নির্বাচন সংঘাত মুক্ত ভাবে সম্পন্ন হয়েছে উল্লেখ করে তিনি আগামীতেও সকলকে ঐক্যবদ্ধ থেকে কাজ করার আহবান জানান।
পরে স্থানীয় হতদরিদ্র মানুষের মাঝে কম্বল, গরীব ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা বৃত্তি ও পঙ্গুদের মাঝে হুইল চেয়ার বিতরণ এবং জোন কেন্দ্রীয় জামে মসজিদের সামনে লটকন গাছের চারা রোপন করেন ২৪ পদাতিক ডিভিশনের জিওসি এবং এরিয়া কমান্ডার চট্টগ্রাম হিসেবে মেজর জেনারেল এস এম মতিউর রহমান।

এই বিভাগের আরও খবর

  খাগড়াছড়িতে বর্নাঢ্য র‌্যালি মধ্যদিয়ে বৃক্ষরোপন অভিযান ও বৃক্ষমেলা এবং ফল প্রদর্শনী উদ্বোধন

  নিজেদের সাংস্কৃতিক ধরে রাখতে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে-কংজরী চৌধুরী

  লক্ষ্মীছড়িতে ছেলে ধরা সন্দেহে ৪ যুবক আটক

  শুধু কাজ করলে হবে না মানবতার সেবায়ও এগিয়ে আসতে হবে সকলকে-মেয়র মো: রফিকুল আলম

  খাগড়াছড়িতে গুলিতে মৌসুমি ফল ব্যবসায়ী আহত, চট্টগ্রাম মেডিকেলে প্রেরণ

  দীঘিনালায় জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা

  জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে খাগড়াছড়িতে র‌্যালি ও আলোচনা সভা

  দীঘিনালায় জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে সংবাদ সম্মেলন

  খাগড়াছড়িতে এইচএসসির পাশের হার ৪৯.৯৩ঃ জিপিএ-৫ পেয়েছে ১৫ জন

  বর্ণাঢ্য আয়োজনে ৩০ফিল্ড রেজিমেন্ট আর্টিলারী মাটিরাঙ্গা জোনের ২৫তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

  খাগড়াছড়ি’র নদীগর্ভে বিলীন হচ্ছে গুরুত্বপুর্ণ প্রতিষ্ঠান

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

এলডিপি সভাপতি অলি আহমদ বলেছেন, বাংলাদেশে এখন টাকা থাকলে সব রকম অন্যায় করে পার পাওয়া যায়। আপনি কি তা ঠিক মনে করেন?