মঙ্গলবার, ২৬ মার্চ ,২০১৯

Bangla Version
  
SHARE

বুধবার, ০৯ জানুয়ারী, ২০১৯, ০৭:৪৭:০৭

শান্তিচুক্তির ধারা মতে সেনাবাহিনী পার্বত্য চট্টগ্রামের উন্নয়নে কাজ করে চলেছে-জিওসি

শান্তিচুক্তির ধারা মতে সেনাবাহিনী পার্বত্য চট্টগ্রামের উন্নয়নে কাজ করে চলেছে-জিওসি

মাটিরাঙ্গাঃ-পার্বত্য শান্তিচুক্তির ধারাবাহিকতায় সেনাবাহিনী পার্বত্য চট্টগ্রামের উন্নয়নে কাজ করে চলেছে বলে মন্তব্য করেছেন ২৪ পদাতিক ডিভিশনের জিওসি এবং চট্টগ্রামের এরিয়া কমান্ডার মেজর জেনারেল এস এম মতিউর রহমান, এএফডব্লিউসি, পিএসসি। তিনি পাহাড়ে সেনাবাহিনীর কর্মতৎপরতার কথা উল্লেখ করে বিগত সময়ের সাথে বর্তমান সময়ের পার্থক্য করে বলেন, বর্তমান সরকারের সময়েই পাহাড়ে উন্নয়ন তরান্বিত হচ্ছে। আগামীতে পার্বত্য চট্টগ্রামের আরো উন্নয়ন হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।
বুধবার (৯ জানুয়ারী) দুপুর সাড়ে ১২টার দিকে মাটিরাঙ্গা জোন সদরে প্রশাসনিক কর্মকর্তা ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের সাথে মতবিনিময়, কম্বল বিতরণ, শিক্ষাবৃত্তি প্রদান ও হুইল চেয়ার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
অনুষ্ঠানে গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম সাজেদুল ইসলাম, মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্ণেল নওরোজ নিকোশিয়ার, লক্ষ্মীছড়ি জোন অধিনায়ক লে. কর্ণেল মো. মিজানুর রহমান মিজান, মাটিরাঙ্গা উপজেলা চেয়ারমান মো. তাজুল ইসলাম তাজু, মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ, মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. শামছুল হক, মাটিরাঙ্গা সদর ইউপি চেয়ারম্যান হিরনজয় ত্রিপুরা ও মাটিরাঙ্গা উপজেলা কাঠ ব্যবসায়ী কল্যান সমিতির সভাপতি মো. রফিকুল ইসলাম, মাটিরাঙ্গা প্রেসক্লাবের সভাপতি এমএম জাহাঙ্গীর আলম, সহ-সভাপতি মোঃ জসিম উদ্দিন জয়নাল প্রমুখ।
মেজর জেনারেল এস এম মতিউর রহমান আরো বলেন, পাহাড়ের দূর্গম এলাকায় যেখানে ঠিকাদার যেতে পারেনি, সেখানে সেনাবাহিনীর ইঞ্জিনিয়ারিং বিভাগ কাজ করেছে। সেনাবাহিনী যে কোন প্রয়োজনে মানুষের পাশে ছিল এবং থাকবে। আর পাহাড়ে সেনাবাহিনীর কারণে মানুষের আর্থ-সামাজিক অবস্থার পরিবর্তন হয়েছে। দিন দিন তারা সাবলম্বি হচ্ছে।
পার্বত্য শান্তি চুক্তির মাধ্যমে পার্বত্য চট্টগ্রামে সাম্প্রদায়িক-সম্প্রীতি ও উন্নয়নের পরেও পাহাড়কে নিয়ে ষড়যন্ত্র থামেনি মন্তব্য করে মেজর জেনারেল এস এম মতিউর রহমান বলেন, একটি মহল পার্বত্য চট্টগ্রমকে অশান্ত করার ষড়যন্ত্র করছে। সবুজ পাহাড়কে অশান্ত করার সুযোগ কাউকে দেয়া হবে না। পাহাড়ের শান্তি রক্ষায় সকলকে ঐক্যবদ্ধভাবে দুর্বৃত্তদের রুখে দেয়ার আহবান জানান এবং সকলের প্রচেষ্টায় সদ্য সমাপ্ত নির্বাচন সংঘাত মুক্ত ভাবে সম্পন্ন হয়েছে উল্লেখ করে তিনি আগামীতেও সকলকে ঐক্যবদ্ধ থেকে কাজ করার আহবান জানান।
পরে স্থানীয় হতদরিদ্র মানুষের মাঝে কম্বল, গরীব ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা বৃত্তি ও পঙ্গুদের মাঝে হুইল চেয়ার বিতরণ এবং জোন কেন্দ্রীয় জামে মসজিদের সামনে লটকন গাছের চারা রোপন করেন ২৪ পদাতিক ডিভিশনের জিওসি এবং এরিয়া কমান্ডার চট্টগ্রাম হিসেবে মেজর জেনারেল এস এম মতিউর রহমান।

এই বিভাগের আরও খবর

  লক্ষ্মীছড়িতে ইউপিডিএফ-গণতান্ত্রিক গ্রুপের উপর সন্ত্রাসীদের গুলি, আহত-১

  পাহাড়ে পিছিয়ে পড়া জনগোষ্ঠিকে এগিয়ে নিতে কাজ করছে সরকার-একেএম সাজেদুল ইসলাম

  শহরের শিক্ষার সাথে দূর্গম এলাকার স্কুলের শিক্ষার মান বাড়াতে হবে-কংজরী চৌধুরী

  পানছড়ি সরকারি কলেজের অধ্যক্ষের দূর্নীতি ও অনিয়মের তদন্তের দাবীতে সংবাদ সম্মেলন

  খাগড়াছড়ির সাত খুনের তিন মামলা তদন্তে 'পিবিআই' কে নিদের্শ দিয়েছে আদালত

  দীঘিনালায় বোয়ালখালী নতুন বাজার ফেসবুকে মাধ্যমে বর্জনের ঘোষণা

  রামগড়ে ছয় স্কুলছাত্রীসহ ৮ ভারতীয় আটক

  প্রকৃত ধর্মীয় শিক্ষা দিয়ে বর্তমান যুব সমাজকে সামাজিক কাজে ব্যস্ত রাখুন-কুজেন্দ্র লাল ত্রিপুরা, এমপি

  সেবার মধ্য দিয়ে বিচার বিভাগের সুশাসন প্রতিষ্ঠা করতে হবে-রোখসানা পারভীন

  খাগড়াছড়িতে হরতাল নিয়ে ধুম্রজাল, বিবৃতি ছাড়াই প্রত্যাহার

  বাঘাইছড়ি হত্যাকান্ডের প্রতিবাদে কাল খাগড়াছড়িতে সকাল-সন্ধা হরতাল

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

ডাকসু নির্বাচনের সঙ্গে একাদশ সংসদ নির্বাচনের তুলনা করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এতে ৩০ ডিসেম্বরের ‘ভোট ডাকাতি’র পুনরাবৃত্তি ঘটেছে। আপনি কি তা মনে করেন?