মঙ্গলবার, ১৭ জুলাই ,২০১৮

Bangla Version
SHARE

সোমবার, ০৯ জুলাই, ২০১৮, ০৫:৪৮:১৬

মহালছড়িতে টানা বর্ষনে-মুবাছড়ি সংযোগ সড়কে ভাঙ্গণ, ভারী যান চলাচল বন্ধ

মহালছড়িতে টানা বর্ষনে-মুবাছড়ি সংযোগ সড়কে ভাঙ্গণ, ভারী যান চলাচল বন্ধ

খাগড়াছড়িঃ-খাগড়াছড়ির মহালছড়ি উপজেলার মুবাছড়ি ইউনিয়নের একমাত্র সংযোগ সড়কটি গত কয়েকদিনে টানাবর্ষণের কারণে বন্যার পানিতে দু’পাশ থেকে মাটি সরে গিয়ে যানবাহন চলাচল অযোগ্য হয়ে পড়েছে। একদিকে কালভার্টটিও এখন খুবই ঝুঁকিপূর্ণ অবস্থায় পড়ে আছে। যে কোন মূহুর্তে ধ্বসে পড়তে পারে। এ সড়কটিতে মুবাছড়ি ইউনিয়ন ছাড়াও পার্শবর্তী নানিয়ারচর উপজেলার সাবেক্ষ্যং ইউনিয়নবাসী এ যাবত ব্যবহার করে আসছে। ফলে দুর্ভোগে পড়েছে কয়েক হাজার সাধারণ মানুষ। মুবাছড়ি ইউনিয়নের জনসাধারণ বেশীর ভাগেই কৃষির উপড় নির্ভরশীল। বিভিন্ন ফসলাদি উৎপাদন করে হাটবাজারে বিক্রি করে তাঁরা জীবিকা নির্বাহ করে থাকেন।
কিন্তু গত কয়েক সপ্তাহ যাবত থেকে এ সড়কটির উপড় দিয়ে মালামাল বহনকারী যানবাহন চলাচল করতে পারছেনা। যার কারণে মুবাছড়ি ইউনিয়ন এর কৃষকেরা উৎপাদিত ফসলাদি হাট-বাজারে আনতে পারছেনা। মুবাছড়ি ইউনিয়নের খুল্যাংপাড়া গ্রামের এক কৃষক জীতেশ চাকমা বলেন, সড়কটি চলাচল অযোগ্য হয়ে পড়ায় এখানকার কৃষকেরা সময়মতো বাজারজাত করতে পারছেনা বলে কলা, আনারস, আমসহ বিভিন্ন প্রজাতির মৌসুমী ফলমূল পেকে পঁচে নষ্ট হয়ে যাচ্ছে। বিশেষ করে গ্রামে যাঁরা কৃষির উপড় নির্ভরশীল তাঁরা সড়কটি দ্রুত মেরামত না হলে না খেয়ে থাকতে হবে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জরুরী পদক্ষেপ গ্রহন করার আহবান জানান তিনি।
এ বিষয়ে মুবাছড়ি ইউপি চেয়ারম্যান বাপ্পী খীসা বলেন, এ ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবগত করেছি। কিন্তু এখন পর্যন্ত কোন পদক্ষেপ গ্রহন করা হয়নি। সড়কটির দ্রুত মেরামত হওয়া দরকার। বর্ষার মৌসুমে আরো সামান্য বৃষ্টি হলেই কালর্ভাট ও রাস্তা দুটোই ভেঙ্গে যেতে পারে। তখন এলাকাবাসীরা আরো বড় ধরণের বিপদের মুখে পড়বে বলে মনে করেন তিনি। এ সড়কটি বিষয়ে জানতে মহালছড়িতে সড়ক ও জনপথ বিভাগের কাউকে পাওয়া যায়নি।

এই বিভাগের আরও খবর

  দীঘিনালায় ২ কেজি গাঁজাসহ আটক-১

  নেতাকর্মীদের মুক্তির দাবি না মানলে খাগড়াছড়ি বিএনপি আন্দোলনে নামতে বাধ্য হবে

  আজকের শিক্ষার্থীরা বড় হয়ে এলাকার জন্য ভাল কিছু করতে হবে-ফেরদৌস জিয়াউদ্দিন মাহমুদ

  খাগড়াছড়ির মাটিরাঙ্গায় জেএসএস কর্মীকে প্রথমে গুলি ও পরে গলা কেটে হত্যা

  রাঙ্গামাটি ও খাগড়াছড়িতে রথযাত্রা উৎসব

  খাগড়াছড়িতে ৫ হাজার পিস মার্বেল পাথর ও বিপুল পরিমাণ গুলতিসহ ৩ জনকে আটক

  শিশুদের সুস্থ ও সবল মন নিয়ে বেড়ে উঠা প্রয়োজন-কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি

  খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদ চেয়ারম্যানের ওপর সন্ত্রাসীদের হামলা, আটক-৪

  খাগড়াছড়িতে ব্রাশ ফায়ারে ২ দিনের ব্যবধানে ইউপিডিএফ কর্মী খুন, প্রতিপক্ষের হামলায় তিন কর্মী আহত

  মিড-ডে মিল’ চালু হলে বিদ্যালয়ের শিক্ষার্থীরা আর অভুক্ত থাকবে না-কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি

  রাউজানে স্কুল ছাত্রী ও কাউখালীতে মারমা নারীকে ধর্ষণের প্রতিবাদে খাগড়াছড়িতে তিন সংগঠনের বিক্ষোভ

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, চলমান মাদকবিরোধী অভিযানে তথ্য-প্রমাণের ভিত্তিতে কাজ হচ্ছে, এখানে কাউকে ছাড় দেওয়া হবে না। বাস্তবে তা ঘটবে বলে মনে করেন?