সোমবার, ১৬ জুলাই ,২০১৮

Bangla Version
  
SHARE

শুক্রবার, ০৬ জুলাই, ২০১৮, ০৮:৪৩:৫৮

পাহাড়ে উন্নয়নমূলক কর্মকান্ডে নারীদের কর্মসংস্থান সৃষ্টি লক্ষে কাজ করছে সরকার-কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি

পাহাড়ে উন্নয়নমূলক কর্মকান্ডে নারীদের কর্মসংস্থান সৃষ্টি লক্ষে কাজ করছে সরকার-কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি

লিটন ভট্টাচার্য্য রানা, খাগড়াছড়িঃ-প্রধানমন্ত্রী শেখ হাসিনা পার্বত্য এলাকার প্রতি আন্তরিক বলেই পাহাড়ে শিক্ষা প্রতিষ্ঠানসহ বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডে নারীদের কর্মসংস্থান সৃষ্টি লক্ষে কাজ করছে বর্তমান আওয়ামীলীগ সরকার বলে মন্তব্য করেছেন খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজাতীয় শরনার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান (প্রতিমন্ত্রী) কুজেন্দ্র লাল ত্রিপুরা, এমপি। তিনি বলেন, এই উন্নয়নের ধারবাহিকতা বজায় রাখতে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে হবে।
শুক্রবার (৬ জুলাই) সকাল খাগড়াছড়ি জেলা মহিলা আওয়ালীগের উদ্যোগে কদমতলীস্থ অস্থায়ী কার্যালয়ে বাংলাদেশ যুব মহিলালীগের ১৬তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে দেশের জন্য দোয়া মাহফিল, জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধ্যা জানিয়ে পরে কেক কেটে আলোচনা সভা প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
নানা আয়োজনে খাগড়াছড়িতে বাংলাদেশ যুব মহিলালীগের ১৬তম প্রতিষ্ঠা বার্ষিকীতে জেলা যুব মহিলালীগের সাধারণ সম্পাদিকা ফারজানা আজমের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসাবে আরো উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সহ- সভাপতি রণ বিক্রম ত্রিপুরা, কল্যাণ মিত্র বড়–য়া, মণির হোসেন খান, জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক  ও পার্বত্য জেলা পরিষদ সদস্য নির্মলেন্দু চৌধুরী, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এড্ আশুতোষ চাকমা, জেলা মহিলা আওয়ামীলীগের সহ- সভানেত্রী ও পার্বত্য জেলা পরিষদ সদস্য নিগার সুলতানা, জেলা মহিলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদিকা বাসন্তি চাকমা, জেলা মহিলা আওয়ামীলীগের মহিলা বিষয়ক সম্পাদিকা ও পার্বত্য জেলা পরিষদ সদস্য শতরুপা চাকমা, সদর আওয়ামীলীগের সহ- সভাপতি সাংবাদিক নুরুল আজম সাধারণ সম্পাদক চন্দন কুমার দে, সাবেক উপজেলা চেয়ারম্যান আওয়ামীলীগ নেতা মোঃ শানে আলম, জেলা আওয়ামী যুবলীগের সভাপতি যতন কুমার ত্রিপুরা, সহ-সভাপতি মেহেদি হাসান হেলাল।
প্রধান অতিথি বক্তব্য তিনি আরো বলেন, বেকার নারীদের কর্মসংস্থান সৃষ্টি করার জন্য জাতীয় মহিলা সংস্থা ও যুব উন্নয়ন মাধ্যমে বাংলাদেশে জেলা ও উপজেলায় বিভিন্ন টেড্রে প্রশিক্ষণ দিয়ে কর্ম দক্ষতা দিয়ে কর্মসংস্থান সুষ্টি করছে। আগার্মী জাতীয় সংসদ নির্বাচনে পাড়ায় পাড়ায় উঠান বৈঠকে মাধ্যমে বাংলাদেশ আওয়ামীলীগের নয় বছরের সাফল্য দিক গুলো নারী ভোটাদের কাছে তুলি ধরতে জেলা মহিলা আওয়ামীলীগ ও জেলা মহিলা যুবলীগের ভুমিকা রাখার আহবান জানান।

এই বিভাগের আরও খবর

  রাউজানে স্কুল ছাত্রী ও কাউখালীতে মারমা নারীকে ধর্ষণের প্রতিবাদে খাগড়াছড়িতে তিন সংগঠনের বিক্ষোভ

  খাগড়াছড়ির দুই সাংবাদিককে চিকিৎসা সহায়তার অনুদানের চেক প্রদান

  দীঘিনালা জোনের সেনাবাহিনী গরীব ও দুস্থদের মাঝে বিনামূল্যে চিকিৎসাসেবা ওষুধ বিতরণ

  রামগড়ে পুকুরে ডুবে ৯ম শ্রেণির ছাত্রের মৃত্যু

  মাদকাসক্তি ব্যক্তি সমাজ ও রাষ্ট্রের জন্য ক্যান্সার স্বরুপ

  বিনা ভোটের সরকার ক্ষমতা পাকাপোক্ত করতে আবারও এক তরফা নির্বাচনের পাঁয়তারা করছে-ওয়াদুদ ভূঁইয়া

  খাগড়াছড়ির মাটিরাঙ্গায় দেশীয় অস্ত্রসহ এক জনকে আটক করেছে যৌথবাহিনী

  মহালছড়িতে টানা বর্ষনে-মুবাছড়ি সংযোগ সড়কে ভাঙ্গণ, ভারী যান চলাচল বন্ধ

  পাহাড়ের জনগণকে জিম্মি করে শিক্ষা ও উন্নয়নের বাঁধা সৃষ্টিকারীদের ছাড় দেয়া হবে না

  পাহাড়ে উন্নয়নমূলক কর্মকান্ডে নারীদের কর্মসংস্থান সৃষ্টি লক্ষে কাজ করছে সরকার-কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি

  খালেদা জিয়াকে বাদ দিয়ে দেশে কোন নির্বাচন হতে দেওয়া হবে না-ওয়াদুদ ভূইয়ার

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, চলমান মাদকবিরোধী অভিযানে তথ্য-প্রমাণের ভিত্তিতে কাজ হচ্ছে, এখানে কাউকে ছাড় দেওয়া হবে না। বাস্তবে তা ঘটবে বলে মনে করেন?