রবিবার, ২৪ জুন ,২০১৮

Bangla Version
  
SHARE

বুধবার, ১৩ জুন, ২০১৮, ০৭:৪৮:০৯

খাগড়াছড়িতে পানিবন্দী মানুষদেরকে উদ্ধার ও খাবার বিতরণে সেনাবাহিনী

খাগড়াছড়িতে পানিবন্দী মানুষদেরকে উদ্ধার ও খাবার বিতরণে সেনাবাহিনী

খাগড়াছড়িঃ-ভারি বর্ষণ ও পাহাড়ি ঢলে খাগড়াছড়ি জেলার বিভিন্ন এলাকায় পানিবন্দী দুই শতাধিক মানুষকে উদ্ধার এবং তাদের মাঝে খাবার বিতরণ করেছে বাংলাদেশ সেনাবাহিনী।
মঙ্গলবার (১৩ জুন) খাগড়াছড়ির ঝুঁকিপূর্ণ স্থান ও পাহাড়ী ঢলে ক্ষতিগ্রস্থ বিভিন্ন এলাকায় এই উদ্ধার তৎপরতা চালায় বলে বাহিনীর এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
এতে বলা হয়, শান্তি, সম্প্রীতি এবং উন্নয়ন এই মূলমন্ত্রকে সামনে রেখে বাংলাদেশ সেনাবাহিনী পার্বত্য চট্টগ্রামে দীর্ঘদিন যাবৎ অত্যন্ত দক্ষতার সাথে পেশাগত দায়িত্ব পালন করে আসছে। পার্বত্য চট্টগ্রামের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডের পাশাপাশি সার্বিক মান উন্নয়নে ও বেসামরিক প্রশাসনকে সহায়তায় সেনাবাহিনীর ভূমিকা অনস্বীকার্য।
এরই ধারাবাহিকতায় আর্তমানবতার সেবায় চলমান বর্ষা ও পাহাড়ি ঢলে আক্রান্তদের জন্য মঙ্গলবার (১২ জুন) খাগড়াছড়ি সদর জোন (২২ বীর) এর একটি উদ্ধারকারী দল অভিযানে নামেন। এসময় তারা সদর এলাকার দেওয়ানপাড়া, মধুবাজারে ১৫/২০টি পরিবারের ৭০-৮০ জন, গোলাবাড়িয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ৫৫টি পরিবারের ১০০-১৫০ জন এবং নতুন বাজার এলাকায় ১০/১২টি পরিবারের ১৫-২০ জন সদস্যদের পানিবন্দী এলাকা থেকে উদ্ধার এবং তাদের মধ্যে রান্না করা ও শুকনো খাবার বিতরণ করেন। এই কর্মসূচিতে নেতৃত্ব দেন মেজর মো. মাকসুদুল আলম, সাব জোন কমান্ডার, আলুটিলা আর্মি ক্যাম্প।
এ প্রসঙ্গে তিনি বলেন, খাগড়াছড়ি সদর জোন তথা বাংলাদেশ সেনাবাহিনী সবসময় আর্তমানবতার সেবায় তথা বেসামরিক প্রশাসনকে দুর্যোগপূর্ণ মুহূর্তে তাৎক্ষণিক সহায়তায় সার্বক্ষণিক পাশে ছিল এবং আগামীতেও থাকবে।

এই বিভাগের আরও খবর

  উন্নয়নের ধারা বজায় রাখতে আবারো নৌকা মার্কায় ভোট দিন

  পারস্পারিক বিশ্বাস ও আস্থা সংকট দূর করে পাহাড়ের সমস্যা সমাধান করতে হবে

  খাগড়াছড়িতে স্কুল ছাত্রীকে গণধর্ষণের ঘটনায় আটক ৫ জনের ৫ দিন করে রিমান্ড আবেদন

  চেয়ার ছেড়ে দিয়ে সুষ্ঠ নির্বাচন দিন, তখন বুঝবেন কার কতটুকু সমর্থন-ওয়াদুদ ভূঁইয়া

  খাগড়াছড়িতে মাইক্রোবাসের ধাক্কায় মোটরসাইকেল আরোহীর মৃত্যু

  রামগড়ে বিজিবি কর্তৃক ইয়াবাসহ পাচারকারী আটক

  পানছড়িতে হত্যা মামলার ১ আসামি আটক

  রামগড় বিজিবি‘র অভিযানে ভারতীয় মদ আটক

  খাগড়াছড়িতে বন্যায় ১ কোটি ৭ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি, চেঙ্গি খাল খননের দাবী

  বিজিবি কর্তৃক ভারতীয় মদ জব্দ

  খাগড়াছড়িতে দুর্বৃত্তের গুলিতে জেএসএস কর্মী নিহত

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, চলমান মাদকবিরোধী অভিযানে তথ্য-প্রমাণের ভিত্তিতে কাজ হচ্ছে, এখানে কাউকে ছাড় দেওয়া হবে না। বাস্তবে তা ঘটবে বলে মনে করেন?