সোমবার, ২৭ মে ,২০১৯

Bangla Version
  
SHARE

সোমবার, ১২ নভেম্বর, ২০১৮, ০৬:৩১:২৭

পাহাড়ে একটি সন্ত্রাসী গোষ্ঠি সরকারের উন্নয়নকে বাধাগ্রস্ত করতে বিশেষ অপপ্রচার চালাচ্ছে-এ কে এম সাজেদুল ইসলাম

পাহাড়ে একটি সন্ত্রাসী গোষ্ঠি সরকারের উন্নয়নকে বাধাগ্রস্ত করতে বিশেষ অপপ্রচার চালাচ্ছে-এ কে এম সাজেদুল ইসলাম

খাগড়াছড়িঃ-পাহাড়ের হত-দরিদ্র কোন মানুষ শীতে কষ্ট পেয়ে মারা যাবে এমন ঘটনা ঘটতে দেয়া হবে না নিশ্চিত করে খাগড়াছড়ির গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম সাজেদুল ইসলাম বলেছেন, পার্বত্য চট্টগ্রামে সেনাবাহিনী আইন-শৃংখলা রক্ষার পাশাপাশি পিছিয়ে পড়া জনগোষ্ঠির ভাগ্য উন্নয়নে কাজ করে যাচ্ছে। পাহাড়ে একটি সন্ত্রাসী গোষ্ঠি সরকারের উন্নয়নকে বাধাগ্রস্ত করতে বিশেষ অপপ্রচার চালাচ্ছে, তাদের সেই চেষ্টা কোন ভাবেই বাস্তবায়ন হতে দেয়া হবেনা।
সোমবার (১২ নভেম্বর) কালে খাগড়াছড়ির গুইমারা উপজেলার হাফছড়ি ইউনিয়নে প্রতিবন্ধিদের মাঝে শীতবস্ত্র ও হুইল চেয়ার বিতরন কালে এসব কথা বলেন তিনি।
এসময় তিনি আসন্ন ১১তম জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে এলাকায় আইন-শৃংখলা পরিস্থিত যাতে অবনতি না ঘটে সেদিকে সকলকে লক্ষ্য রাখার আহবান জানান। তিনি বলেন, পার্বত্য চট্টগ্রামে মানুষের পাশে দূর্যোগে ও বিপদে বাংলাদেশ সেনাবাহিনী অতীতে যেমন ভাবে ছিল ভবিষ্যতেও থাকবে। তিনি আরো বলেন, পাহাড়ের উন্নয়ন অগ্রযাত্রায় সেনাবাহিনী কাজ করে যাচ্ছে। কোন অপশক্তি এ অগ্রযাত্রাকে ব্যাহত করতে পারবে না। পরে অসহায়দের মাঝে ১২০টি কম্বল ও ৩টি হুইল চেয়ার বিতরণ করেন রিজিয়ন কমান্ডার।
১৪ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারী সিন্ধুকছড়ি জোনের উদ্যোগে আয়োজিত কম্বল ও হুইল চেয়ার বিতরণ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সিন্ধুকছড়ি জোন অধিনায়ক লেঃ কর্ণেল রুবায়েত মাহমুদ হাসিব, গুইমারা রিজিয়নের জি টু আই মেজর মোঃ মঈনুল আলম, গুইমারা উপজেলা চেয়ারম্যান উশ্যেপ্রু মারমা, মানিকছড়ি উপজেলা চেয়ারম্যান ¤্রাগ্য মারমা, গুইমারা উপজেলা নির্বাহী কর্মকর্তা পঙ্কজ বড়ুয়া, হাফছড়ি ইউপি চেয়ারম্যান চাইথোয়াই চৌধুরী, পাতাছড়া ইউপি চেয়ারম্যান মনিন্দ্র লাল ত্রিপুরা প্রমুখ।
সিন্দুকছড়ি জোন কমান্ডার লেঃ কর্ণেল রুবায়েত মাহমুদ হাসিব জানান, শীতের শুরুতে প্রতিবন্ধী মানুষগুলো যাতে কষ্ট না পায় সেদিকে লক্ষ্য রেখে ১২০জন প্রতিবন্ধীকে শীতবন্ত্র বিতরন করা হয়েছে। সিন্দুকছড়ি জোনের উদ্যোগে পুরো শীতকাল জুড়েই শীতার্তদের সাহায্যের এ ধারা অব্যাহত রাখা হবে। এসময় ৩জন প্রতিবন্ধীকে হুইল চেয়ার বিতরন করা হয়েছে।

এই বিভাগের আরও খবর

  খাগড়াছড়িতে বিএনপি’র ইফতার মাহফিলে বাধাদানের অভিযোগ

  মহালছড়িতে রাস্তা নির্মাণে নিম্নমানের সামগ্রী ব্যবহারের অভিযোগ

  রমযানের শিক্ষা নিয়ে শান্তি, সস্প্রীতি ও উন্নয়নের আবাসভূমি গড়তে হবে-সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরা

  খাগড়াছড়িতে মৈত্রী বৌদ্ধ বিহারাধক্ষ্য মহাপ্রয়াণে পেটিকাবদ্ধ অনুষ্ঠান

  দীঘিনালায় পছন্দের ডায়াগনস্টিক ল্যাবে এক্সরে না করায় চিকিৎসা না দেয়ার অভিযোগ

  মানিকছড়িতে ঘরে ঢুকে বাঙ্গালী যুবককে গলা কেটে হত্যা

  নানা আয়োজনে পালিত হলো বিজিবি’র গুইমারা সেক্টরের ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী

  দীঘিনালায় বাঁশের খুটি দিয়ে বিদ্যুৎ সরবরাহ, যে কোন সময় বড় ধরনের দূর্ঘটনার আশংকা

  পানছড়িতে দায়িত্ব গ্রহন করেনি নবনির্বাচিত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানরা

  খাগড়াছড়িতে বজ্রপাতে মা ও ছেলের মৃত্যু, আহত-৩

  খাগড়াছড়িতে নিশ্ছিদ্র নিরাপত্তার মধ্যে দিয়ে পালিত হয়েছে বুদ্ধ পূর্ণিমা

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

ভোটের পর থেকে সংসদে না যাওয়ার ঘোষণা দিয়ে আসা মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দলের নির্বাচিতদের শপথ নেওয়ায় সম্মতি দিয়ে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সঠিক কাজটিই করেছেন। আপনি কি তার সঙ্গে একমত?