বৃহস্পতিবার, ২৪ জানুয়ারী ,২০১৯

Bangla Version
SHARE

সোমবার, ০৫ নভেম্বর, ২০১৮, ০৭:৪৯:০৯

খাগড়াছড়িতে বিএমডিএফ’র জায়গা পরিদর্শন ও বিবাদ মীমাংসা কমিটির সভা

খাগড়াছড়িতে বিএমডিএফ’র জায়গা পরিদর্শন ও বিবাদ মীমাংসা কমিটির সভা

খাগড়াছড়িঃ-বাংলাদেশ মিউনিসিপ্যাল ডেভেলপমেন্ট (বিএমডিএফ) এর অর্থায়নে খাগড়াছড়ি পৌরসভার বাস্তবায়নাধীন পৌর মার্কেট নির্মাণে জমির মালিকানা নিয়ে বিরোধ মীমাংসায় জায়গা পরিদর্শন করেছে বিএমডিএফ কর্তৃপক্ষ।
সোমবার (৫ নভেম্বর) সকাল ১০টায় জায়গা পরির্দশনের শেষে খাগড়াছড়ি পৌরসভা সম্মেলন কক্ষে বিবাদ মীমাংসা কমিটির সভা অনুষ্ঠিত হয়।
খাগড়াছড়ি পৌর মেয়র রফিকুল আলমের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন, বাংলাদেশ মিউনিসিপ্যাল ডেভেলপমেন্ট (বিএমডিএফ) এর ব্যবস্থাপনা পরিচালক-সৈয়দ হাসিনুর রহমান। বিশেষ অতিথি ছিলেন, খাগড়াছড়ি জেলা প্রশাসক মো: শজিদুল ইসলাম। এ সময় খাগড়াছড়ি জেলা প্রশাসন, পৌরসভা নেতৃবৃন্দসহ স্থানীয় জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানের প্রধান অতিথি বিএমডিএফ এর ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ হাসিনুর রহমান জায়গা পরিদর্শন শেষে সভায় বলেন, বিরোধহীন জায়গায় এ ধরনের প্রকল্প দেওয়া হয়। বিশ্ব ব্যাংকের অর্থায়নে যে প্রকল্প হতে যাচ্ছে তাতে কোন ধরণের অভিযোগ গ্রহণযোগ্য হবে না। তাই যুক্তি উপস্থাপনসহ সকল বিষয়টি মিমাংসা করে কাজ করতে হবে। ২০২০ সালের জুনে শেষ হওয়ার কথা থাকলেও চলমান প্রকল্পের মেয়াদ ২ বৎসর কমেছে বলে তিনি জানান। সব কিছু ঠিক থাকলে বিষয়টি বিএমডিএফ আন্তরিক ভাবে দেখবে বলে জানান।   
খাগড়াছড়ি জেলা প্রশাসক মো: শহিদুল ইসলাম বলেন, খাগড়াছড়িতে নেই উন্নতমানের মার্কেটসহ নান্দনিক পর্যটকের চাহিদার প্রতিষ্ঠান। তাই দেশ ও সাধারণ মানুষের স্বার্থে সরকারের উন্নয়নে সাধারণ মানুষের জীবনমান অর্থনৈতিক উন্নয়নে কাজ করতে সকলের প্রতি অনুরোধ জানান তিনি।
সভায় বিবাদের বিষয়ে নানা যুক্তি খন্ডন করে নেতৃবৃন্দরা। এ সময় জগন্নত মন্দির সংলগ্ন মন্দিরের পাশে ৩০ শতক জায়গায় উপর মার্কেট করার উদ্যোগ নিলেও একটি পক্ষ তার জায়গার মালিকানা দাবী করে আসলেও বার বার নোটিশ করা হলেও মালিক দাবীদার উপস্থিত না হওয়ার বিষয়টি উঠে আসে আলোচনায়। এ সময় উপস্থিত নেতৃবৃন্দরা উন্নয়ন কর্মকান্ডকে বাঁধাগ্রস্থ করতে কুচক্রি মহল কাজ করছে বলে অভিযোগ করা হয়। মেয়র অভিযোগ করেন, একটি চক্র রাজনৈতিক ভাবে হিংসাত্তক হয়ে প্রকল্পকে বাঁধাগ্রস্থ করতে কাজ করে যাচ্ছেন বলে তিনি মন্তব্য করেন।

এই বিভাগের আরও খবর

  দীঘিনালায় রেড ক্রিসেন্ট উদ্যোগে শীতবস্ত্র বিতরণ

  মাটিরাঙ্গায় সড়ক দুর্ঘটনায় মোটর সাইকেল চালক নিহত, আহত-১

  বর্তমান সরকার টেকসই উন্নয়নের লক্ষ্য নিয়ে কাজ করছে-নব বিক্রম কিশোর ত্রিপুরা

  সংস্কৃতি থেকে মহান মুক্তিযুদ্ধ পর্যন্ত রামগড়ের অবদান ঐতিহাসিকভাবে গুরুত্বপূর্ণ-কংজরী চৌধুরী

  খাগড়াছড়িতে মাদক ব্যবসায়ী আলীম ৩শ পিস ইয়াবাসহ আটক

  খাগড়াছড়ির মানিকছড়ির মুসলিম পাড়ায় শিশু ধর্ষনকারি আটক

  পাহাড়ে শীতার্ত মানুষগুলোর কষ্ট লাঘব করতে বিত্তবানদের এগিয়ে আসা উচিৎ-কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি

  খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন সভাপতি নুরুল আজম জামিনে মুক্ত

  খাগড়াছড়িতে দুর্বৃত্তের গুলিতে ইউপিডিএফ কর্মী নিহত

  খাগড়াছড়িতে ৫ম উপজেলা পরিষদ নির্বাচনকে ঘিরে সক্রিয় আঞ্চলিক দল, চলছে দোঁড়ঝাপ ও লবিং

  রামগড়ে শীতার্ত গরীব-দুস্থদের চট্টগ্রাম রামকৃষ্ণ মিশনের শীতবস্ত্র বিতরণ

 

 

 

 

 

আজকের প্রশ্ন

বৈষম্য কমাতে নিম্ন আয়ের মানুষের জন্য পেনশন ব্যবস্থা চালুর পরামর্শ দিয়েছেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর আতিউর রহমান। এটা করা হলে বৈষম্য কমবে বলে মনে করেন?