শুক্রবার, ১৭ আগস্ট ,২০১৮

Bangla Version
  
SHARE

শনিবার, ২১ এপ্রিল, ২০১৮, ০৯:২০:৪৮

পার্বত্যবাসীর অর্থনৈতিক সম্ভাবনার নতুন দ্বার-নৌমন্ত্রী শাহজাহান খান

পার্বত্যবাসীর অর্থনৈতিক সম্ভাবনার নতুন দ্বার-নৌমন্ত্রী শাহজাহান খান

রামগড়ঃ-খাগড়াছড়ির রামগড় স্থল বন্দর পার্বত্যবাসীর জন্য সুদিনের ইশারা। এটি নির্মিত হলে এ অঞ্চলের মানুষের জন্য অর্থনৈতিক সম্ভাবনার নতুন দ্বার উম্মোচিত হবে মন্তব্যে করে নৌ-পরিবহন মন্ত্রী শাহজাহান খান বলেছেন, আগামী জুন/জুলাই মাসের মধ্যেই রামগড় স্থল বন্দরের নির্মান কাজ শুরু হবে। স্থল বন্ধরটি কার্যক্রম শুরু হলে ১৯২০ সালের মহকুমা রামগড় তার পুরোনো ঐতিহ্য ফিরে পাবে।
শনিবার (২১ এপ্রিল) সকালে খাগড়াছড়ির ভারত সীমান্তবর্তী উপজেলা রামগড়ে নবনির্মিতব্য স্থল বন্দরের জন্য নির্ধারিত স্থান পরিদর্শন শেষে রামগড় উপজেলা আওয়ামীলীগ কর্তৃক আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।
এসময় মন্ত্রী বিএনপি-জামায়াত জোট সরকারের কঠোর সমালোচনা করে বলেন, খালেদা জিয়ার দুই গুন, দুর্নীতি আর মানুষ খুন। তাই জাতি আজ তাদের প্রত্যাখ্যান করেছে। সমাবেশে মন্ত্রী বর্তমান সরকারের সাফল্যের কথা তুলে বলেন, প্রধানমন্ত্রী কেষ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বের বুকে মাথা উচু করে দাঁড়িয়েছে। নিজের টাকায় আজ পদ্মা সেতু নির্মিত হচ্ছে, বাংলাদেশ একটি মধ্যমে আয়ের দশে পরিনত হয়েছে। উন্নয়নের এ ধারা অব্যাহত রাখতে আবারও নৌকায় ভোট চাইলেন মন্ত্রী।
সমাবেশের শুরুতেই জেলা পরিষদ ও জেলা শিল্প কলা একাডেমী কর্তৃক আয়োজিত স্থানীয় শিল্পীদের অংশগ্রহনে মনোজ্ঞ পাহাড়ী নৃত্য পরিবেশন শেষে ৩য় বারের মত সঙ্গীত প্রতিভা অন্বেষণ ২০১৮ এর শুভ উদ্ভোধন করেন মন্ত্রী।
রামগড় উপজেলা আওয়ামীলীগের আহবায়ক শাহ আলম মজুমদারের সভাপতিত্বে ও জেলা আওয়ামীলীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক ও পাজেপ সদস্য মংসুইপ্রু চৌধুরী অপুর সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যরর মধ্যে বক্তব্যে রাখেন জেলা আওয়ামীলীগ সভাপতি, স্থানীয় সাংসদ ও টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা, পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, রামগড় উপজেলা আওয়ামীলীগের যুগ্ন আহবায়ক কাজী নুরুল আলম প্রমুখ।
এছাড়াও সমাবেশে জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নির্মলেন্দু চৌধুরী, সাবেক সাংসদ একেএম আলীম উল্ল্যাহ, সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার রইচ উদ্দিন, ডেপুটি কমান্ডার মোস্তফা হোসেন, পাজেপ সদস্য আব্দুল জব্বার, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও পৌর মেয়র শামসুল হক, মানিকছড়ি উপজেলা চেয়ারম্যান ম্রাগো মারমা, গুইমারা উপজেলা আওয়ামীলীগ সভাপতি মোঃ জাহাঙ্গীর আলম, সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান মেমং মারমাসহ স্থানীয় আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ নেতৃবৃন্দ, সাংবাদিক ও সুশীল সমাজের প্রতিনিধিগন উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

  সেবার মানসিকতা নিয়ে কাজ করবে খাগড়াছড়ি জেলা প্রশাসন-মো.শহিদুল ইসলাম

  খাগড়াছড়িতে জাতীয় শোক দিবস উপলক্ষে সেনা রিজিয়নে চক্ষু শিবির

  রামগড়ে ভাবগম্ভীর পরিবেশে জাতীয় শোক দিবস পালিত

  খাগড়াছড়ি ও দীঘিনালায় বিভিন্ন কর্মসূচীর মধ্যে দিয়ে জাতীয় শোক দিবস পালিত

  বিএনপি-জামাত নির্বাচনের আগে নতুন প্রজম্মকে বিভ্রান্ত করার অপচেষ্টা চালাচ্ছে-কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি

  খাগড়াছড়িতে অপহৃত ৪ জনের মুক্তির দাবীতে সড়কে বিক্ষোভঃ অবশেষে ২২ ঘন্টা পর উদ্ধার

  ৪ গ্রামবাসীকে অপহরণের প্রতিবাদে খাগড়াছড়িতে তিন সংগঠনের বিক্ষোভ স্মারকলিপি পেশ

  মানিকছড়ির গৃহবধু সালমা হত্যাকান্ডের রহস্য খুঁজে বের করছে পুলিশ, আটক-৪

  খাগড়াছড়িতে সাংবাদিকদের মানববন্ধনঃ হামলার সাথে জড়িতদের চিহ্নিত করে শাস্তির দাবি

  বর্তমান সরকার মাদ্রাসা শিক্ষা ব্যবস্থাকে এগিয়ে নিতে কাজ করছে-কংজরী চৌধুরী

  পাহাড়ে পিছিয়ে পড়া জনগোষ্ঠির কল্যানে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে সেনাবাহিনী-মোঃ রকিব উদ্দিন খান

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

অনগ্রসর বিবেচনায় নারী, নৃগোষ্ঠীদের জন্য জন্য সরকারি চাকরিতে যে কোটা রয়েছে, তা তুলে দেওয়ার পক্ষে মত জানিয়ে কোটা পর্যালোচনা কমিটির প্রধান মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম বলেছেন, অনগ্রসররা এখন অগ্রসর হয়ে গেছে। আপনি কি তার সঙ্গে একমত?