শনিবার, ২১ এপ্রিল ,২০১৮

Bangla Version
  
SHARE

বৃহস্পতিবার, ১২ এপ্রিল, ২০১৮, ০৮:৩০:২১

খাগড়াছড়ির পানছড়িতে দুই পাহাড়ি সংগঠনের মধ্যে বন্দুকযুদ্ধ

খাগড়াছড়ির পানছড়িতে দুই পাহাড়ি সংগঠনের মধ্যে বন্দুকযুদ্ধ

খাগড়াছড়িঃ-খাগড়াছড়ির পানছড়িতে বিবদমান দুই পাহাড়ি সংগঠনের মধ্যে প্রায় দুই ঘন্টা ব্যাপী বন্দুক যুদ্ধের খবর পাওয়া গেছে। বৃহস্পতিবার (১২ এপ্রিল) সকাল ৮টা থেকে ১০ টা পর্যন্ত এ বন্দুক যুদ্ধের ঘটনা ঘটে। তবে এ ঘটনায় এক ইউপিডিএফ কর্মী গুলিবিদ্ধ হয়েছে বলে শোনা গেলেও আইনশৃঙ্খলা বাহিনী তা নিশ্চিত করেনি। তাদের মতে, তারাও শুনেছেন কিন্তু তাদের টহল টিম ঘটনাস্থলে গিয়েছে তারা ফিরে না আসা পর্যন্ত কিছুই বলা যাবে না।
এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ইউপিডিএফ (প্রসীত) ও জেএসএস (এমএন) গ্রুপের মধ্যে এ বন্দুকযুদ্ধ হয়েছে বলে এলাকাবাসী দাবী করলেও কোন পক্ষই তা স্বীকার করেনি। এদিকে বৈসাবি উৎসবের মধ্যে দুই পাহাড়ি সংগঠনের মধ্যে সংঘাত-সংর্ষের ঘটনায় সাধারণ মানুষের মাঝে আতংক ছড়িয়ে ছিটিয়ে পড়েছে।
স্থানীয় একাধিক ব্যক্তি নাম প্রকাশ না করা শর্তে জানানো হয়েছে, সকাল ৮টার দিকে খাগড়াছড়ির পানছড়ি উপজেলা লতিবান ইউনিয়নের বিধান চন্দ্র কার্বারী পাড়া এলাকায় দুই পক্ষের মধ্যে বন্দুক যুদ্ধ শুরু হয়। চলে প্রায় সকাল ১০ টা পর্যন্ত। এ সময় দুই পক্ষের মধ্যে শত শত রাউন্ড গুলি বিনিময় হয়েছে বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে।
এদিকে স্থানীয়দের মতে, এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে ইউপিডিএফ (প্রসীত) ও জেএসএস(এমএন) গ্রুপের মধ্যে এ বন্দুক যুদ্ধ হয়। তবে দুই পক্ষই বিষয়টি জানা নেই বলে জানিয়েছে। জেএসএস(এমএন) গ্রুপের কেন্দ্রীয় নেতা সুধাকর ত্রিপুরা এ ধরনের কোন ঘটনা তার জানা নেই দাবী করে বলেন, পরিস্থিতি ভালো না। কখনো কোথায় কি হয়, বলা মুশকিল।
অপরদিকে ইউপিডিএফ(প্রসীত) গ্রুপের কেন্দ্রীয় গণমাধ্যম শাখার প্রধান নিরণ চাকমা বলেন, আমি খাগড়াছড়ির বাইরে আছি। আমার কাছে এ ধরনের কোন তথ্য নেই। খাগড়াছড়ি পুলিশ সুপার মো: আলী আহমেদ খান জানিয়েছেন, খবর পেয়েছি। সত্যতা যাচাইয়ের চেষ্টা চলছে।

এই বিভাগের আরও খবর

  পার্বত্যবাসীর অর্থনৈতিক সম্ভাবনার নতুন দ্বার-নৌমন্ত্রী শাহজাহান খান

  ২২ এপ্রিলের মধ্যে তিন বাঙ্গালী উদ্ধার না হলে ২৩ এপ্রিল সকাল সন্ধ্যা হরতাল

  ৩৮ পরিবারকে উদ্বাস্তু করার অভিযোগ ইউপিডিএফর বিরুদ্ধে

  দীঘিনালায় মাদ্রাসার ছাত্রীকে গণধর্ষনের ঘটনায় তিন যুবককে যাবজ্জীবন কারাদন্ড ও ১ লক্ষ টাকা জরিমানা

  রমেল হত্যাকারীদের গ্রেফতার ও শাস্তির দাবিতে খাগড়াছড়িতে পিসিপি’র বিক্ষোভ

  দীঘিনালায় মোশারফ হত্যার পরিকল্পনাকারী ৪জন আটক

  মাটিরাঙ্গার তিন বাঙ্গালী যুবক তিনদিন ধরে নিখোঁজ, থানায় জিডি

  খাগড়াছড়ির মাটিরাঙ্গায় ত্রিপুরা যুবকের লাশ উদ্ধার

  খাগড়াছড়ি দুবৃর্ত্তদের গুলিতে নিহত সূর্য চাকমার দাহক্রিয়া সম্পন্ন

  দীঘিনালায় মাদক ও নারী নির্যাতন এবং বাল্য বিবাহ বিরুদ্ধে মানববন্ধন

  দুই দিনে প্রতিপক্ষের গুলিতে রাঙ্গামাটি ও খাগড়াছড়িতে ৩ জন নিহত

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

সাবেক সিইসি কাজী রকিবউদ্দীন আহমদ বলেছেন, নির্বাচনে ‘লেভেল প্লেইং ফিল্ড’ প্লেটে তুলে দেওয়া যায় না; রাজনৈতিক দলগুলো মাঠে নামলে খেলতে খেলতেই সবার জন্য সমান সুযোগ তৈরি হয়। আপনি কি তা মনে করেন?