বুধবার, ১৮ জুলাই ,২০১৮

Bangla Version
  
SHARE

বৃহস্পতিবার, ১২ এপ্রিল, ২০১৮, ০৮:৩০:২১

খাগড়াছড়ির পানছড়িতে দুই পাহাড়ি সংগঠনের মধ্যে বন্দুকযুদ্ধ

খাগড়াছড়ির পানছড়িতে দুই পাহাড়ি সংগঠনের মধ্যে বন্দুকযুদ্ধ

খাগড়াছড়িঃ-খাগড়াছড়ির পানছড়িতে বিবদমান দুই পাহাড়ি সংগঠনের মধ্যে প্রায় দুই ঘন্টা ব্যাপী বন্দুক যুদ্ধের খবর পাওয়া গেছে। বৃহস্পতিবার (১২ এপ্রিল) সকাল ৮টা থেকে ১০ টা পর্যন্ত এ বন্দুক যুদ্ধের ঘটনা ঘটে। তবে এ ঘটনায় এক ইউপিডিএফ কর্মী গুলিবিদ্ধ হয়েছে বলে শোনা গেলেও আইনশৃঙ্খলা বাহিনী তা নিশ্চিত করেনি। তাদের মতে, তারাও শুনেছেন কিন্তু তাদের টহল টিম ঘটনাস্থলে গিয়েছে তারা ফিরে না আসা পর্যন্ত কিছুই বলা যাবে না।
এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ইউপিডিএফ (প্রসীত) ও জেএসএস (এমএন) গ্রুপের মধ্যে এ বন্দুকযুদ্ধ হয়েছে বলে এলাকাবাসী দাবী করলেও কোন পক্ষই তা স্বীকার করেনি। এদিকে বৈসাবি উৎসবের মধ্যে দুই পাহাড়ি সংগঠনের মধ্যে সংঘাত-সংর্ষের ঘটনায় সাধারণ মানুষের মাঝে আতংক ছড়িয়ে ছিটিয়ে পড়েছে।
স্থানীয় একাধিক ব্যক্তি নাম প্রকাশ না করা শর্তে জানানো হয়েছে, সকাল ৮টার দিকে খাগড়াছড়ির পানছড়ি উপজেলা লতিবান ইউনিয়নের বিধান চন্দ্র কার্বারী পাড়া এলাকায় দুই পক্ষের মধ্যে বন্দুক যুদ্ধ শুরু হয়। চলে প্রায় সকাল ১০ টা পর্যন্ত। এ সময় দুই পক্ষের মধ্যে শত শত রাউন্ড গুলি বিনিময় হয়েছে বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে।
এদিকে স্থানীয়দের মতে, এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে ইউপিডিএফ (প্রসীত) ও জেএসএস(এমএন) গ্রুপের মধ্যে এ বন্দুক যুদ্ধ হয়। তবে দুই পক্ষই বিষয়টি জানা নেই বলে জানিয়েছে। জেএসএস(এমএন) গ্রুপের কেন্দ্রীয় নেতা সুধাকর ত্রিপুরা এ ধরনের কোন ঘটনা তার জানা নেই দাবী করে বলেন, পরিস্থিতি ভালো না। কখনো কোথায় কি হয়, বলা মুশকিল।
অপরদিকে ইউপিডিএফ(প্রসীত) গ্রুপের কেন্দ্রীয় গণমাধ্যম শাখার প্রধান নিরণ চাকমা বলেন, আমি খাগড়াছড়ির বাইরে আছি। আমার কাছে এ ধরনের কোন তথ্য নেই। খাগড়াছড়ি পুলিশ সুপার মো: আলী আহমেদ খান জানিয়েছেন, খবর পেয়েছি। সত্যতা যাচাইয়ের চেষ্টা চলছে।

এই বিভাগের আরও খবর

  দীঘিনালায় ২ কেজি গাঁজাসহ আটক-১

  নেতাকর্মীদের মুক্তির দাবি না মানলে খাগড়াছড়ি বিএনপি আন্দোলনে নামতে বাধ্য হবে

  আজকের শিক্ষার্থীরা বড় হয়ে এলাকার জন্য ভাল কিছু করতে হবে-ফেরদৌস জিয়াউদ্দিন মাহমুদ

  খাগড়াছড়ির মাটিরাঙ্গায় জেএসএস কর্মীকে প্রথমে গুলি ও পরে গলা কেটে হত্যা

  রাঙ্গামাটি ও খাগড়াছড়িতে রথযাত্রা উৎসব

  খাগড়াছড়িতে ৫ হাজার পিস মার্বেল পাথর ও বিপুল পরিমাণ গুলতিসহ ৩ জনকে আটক

  শিশুদের সুস্থ ও সবল মন নিয়ে বেড়ে উঠা প্রয়োজন-কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি

  খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদ চেয়ারম্যানের ওপর সন্ত্রাসীদের হামলা, আটক-৪

  খাগড়াছড়িতে ব্রাশ ফায়ারে ২ দিনের ব্যবধানে ইউপিডিএফ কর্মী খুন, প্রতিপক্ষের হামলায় তিন কর্মী আহত

  মিড-ডে মিল’ চালু হলে বিদ্যালয়ের শিক্ষার্থীরা আর অভুক্ত থাকবে না-কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি

  রাউজানে স্কুল ছাত্রী ও কাউখালীতে মারমা নারীকে ধর্ষণের প্রতিবাদে খাগড়াছড়িতে তিন সংগঠনের বিক্ষোভ

 

 

আজকের প্রশ্ন

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, চলমান মাদকবিরোধী অভিযানে তথ্য-প্রমাণের ভিত্তিতে কাজ হচ্ছে, এখানে কাউকে ছাড় দেওয়া হবে না। বাস্তবে তা ঘটবে বলে মনে করেন?