শনিবার, ১৬ ফেব্রুয়ারী ,২০১৯

Bangla Version
SHARE

বুধবার, ১৭ জানুয়ারী, ২০১৮, ০৭:৩২:৪৭

দীঘিনালায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে সেচ্ছাচারিতার অভিযোগ বদলী চেয়ে বেতছড়ি এলাকাবাসীর মানববন্ধন

দীঘিনালায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে সেচ্ছাচারিতার অভিযোগ বদলী চেয়ে বেতছড়ি এলাকাবাসীর মানববন্ধন

সোহেল রানা দীঘিনালাঃ-খাগড়াছড়ির দীঘিনালায় উপজেলার বেতছড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের সেচ্ছাচারিতার অভিযোগে ও পরিচালনা কমিটির বিরুদ্ধে মানববন্ধন কর্মসূচি পালন করেছে অভিভাবক ও এলাকাবাসী। গত  বুধবার উপজেলার বেতছড়ি বাজারে এ কর্মসূচি পালন করা হয়। এক ঘন্টার মানববন্ধন কর্মসূচিতে, বিদ্যালয়ের অভিভাবক মো. আমজাদ হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন, বেতছড়ি এলাকার গ্রাম প্রধান হেমব্রত কার্বারী।মানববন্ধন কর্মসূচিতে সমাবেশে হেমব্রত কার্বারী অভিযোগ করে বলেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিয়া মো. ওমর ফারুক মাসুদ বিদ্যালয়ে যোগদানের পর থেকেই প্রধান শিক্ষক-সহকারী শিক্ষকদের বিরোধ চরম আকার ধারণ করেছে। যার কারণে বিদ্যালয়ে পাঠদানের মান একেবারে তলানিতে ঠেকেছে। ফলে প্রতিটা শ্রেণীর বার্ষিক পরীক্ষায় ভাল শিক্ষার্থীদেরও ফলাফল খারাপ হচ্ছে। তিনি আরো অভিযোগ করে বলেন, প্রধান শিক্ষক বিদ্যালয়ের চাইতে বেশি গুরুত্ব দিয়ে দেখাশুনা করছেন, তার গরু-ছাগলের ব্যবসা। বিভিন্ন জনের নিকট গরু-ছাগল বর্গা দিয়ে ব্যবসা করছেন। তাকে শিঘ্রই বদলি করা না হলে, ব্যবসাও বন্ধ হবে না? বিদ্যালয়ের পাঠদানও হবে না? হেমব্রত অভিযোগ আরো বলেন, ‘বিদ্যালয় পরিচালনা কমিটি গঠনের সময় সচেতন কাউকে জানানো হয়না। প্রধান শিক্ষকের যোগসাজসে তাঁর অনুগত লোকদের দিয়ে কমিটি তৈরি করা হয়। যে কমিটি বিদ্যালয় পরিচালনায় সম্পূর্ন ব্যর্থ।’তাই বদলি না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলবে। তার বদলী নিশ্চত করতে পরবর্তীতে আমরা আরো বড় ধরণের কর্মসূচি দেয়া হবে।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিয়া মো. ওমর ফারুক মাসুদ বলেন, আমার বিরুদ্ধে আনিত অভিযোগগুলো সর্ম্পর্ণ ভিত্তিহীন এবং‘এ বিষয়ে আমি কিছুই জানিনা।  
উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. মিনহাজ উদ্দিন জানান, মানববন্ধনের বিষয়টি আমি আগে থেকে জানতাম না, তবে বিষয়টি নিয়ে দেখছি।  
বেতছড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়টি সরকারের ঘোষনা অনুযায়ী ২০১৩ সালে ৬ষ্ঠ শ্রেণীতে উন্নীত করা হয়। পর্যায়ক্রমে উন্নীত হয়ে এখন ৮ম শ্রেণী পর্যন্ত চালু আছে। বিদ্যালয়টিতে প্রধান শিক্ষক হিসেবে ২০০৮ সালের ১৮ অক্টোবর যোগদান করেন মিয়া মো. ওমর ফারুক মাসুদ।

এই বিভাগের আরও খবর

  খাগড়াছড়িতে আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে মানববন্ধন

  খাগড়াছড়িতে ১৯ ফেব্রুয়ারি থেকে ‘পার্বত্য চট্টগ্রাম ফুটবল টুর্নামেন্ট’ শুরু-মোঃ শহিদুল ইসলাম

  মাটিরাঙ্গায় ট্রাকের চাপায় প্রাণ হারালেন মা, আকষ্মিকভাবে বেঁচে গেলো দুই সন্তান

  বিশ্ব ভালবাসা দিবসে ছাত্রলীগের উদ্যোগে কলেজ ক্যাম্পাস পরিচ্ছন্নতা অভিযান

  সামাজিক মূল্যবোধ বিনষ্টের অভিযোগে শিক্ষিকার অপসারণ ও শাস্তির দাবিতে খাগড়াছড়িতে মানববন্ধন-স্মারকলিপি

  প্রবীনদের জন্য নির্মিতব্য হিতৈষী ভবনে জাতির জনকের নামে আধুনিক হল করা হবে-কংজরী চৌধুরী

  খাগড়াছড়ির মানিকছড়িতে দুর্বৃত্তদের গুলিতে জেএসএস নেতা গুলিবিদ্ধ

  গুইমারা উপজেলা নির্বাহী কর্মকর্তার বিদায়ে তিনি কাঁদলেন এবং সবাইকে কাঁদালেন

  সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যাকাণ্ডের বিচার দাবিতে খাগড়াছড়িতে মানববন্ধন

  খাগড়াছড়িতে প্রেসক্লবের সভাপতি ও তার স্ত্রীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা ও পর্নোগ্রাফী মামলা

  যুব সমাজের নৈতিক অবক্ষয় থেকে উত্তরণে খেলাধুলার বিকল্প নাই-লেঃ কর্ণেল রুবায়েত

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

বিদায়ী সরকারের অধিকাংশ মন্ত্রীকে বাদ দিয়ে সরকার গঠন ‘স্বাভাবিক হয়নি’ মন্তব্য করে বিএনপি নেতা খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, ‘অস্বাভাবিক’ নির্বাচনের পর এই ‘অস্বাভাবিক’ সরকার বেশি দিন টিকবে না। আপনি কি তা মনে করেন?