বুধবার, ২৪ অক্টোবর ,২০১৮

Bangla Version
  
SHARE

বুধবার, ১৭ জানুয়ারী, ২০১৮, ০৭:৩২:৪৭

দীঘিনালায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে সেচ্ছাচারিতার অভিযোগ বদলী চেয়ে বেতছড়ি এলাকাবাসীর মানববন্ধন

দীঘিনালায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে সেচ্ছাচারিতার অভিযোগ বদলী চেয়ে বেতছড়ি এলাকাবাসীর মানববন্ধন

সোহেল রানা দীঘিনালাঃ-খাগড়াছড়ির দীঘিনালায় উপজেলার বেতছড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের সেচ্ছাচারিতার অভিযোগে ও পরিচালনা কমিটির বিরুদ্ধে মানববন্ধন কর্মসূচি পালন করেছে অভিভাবক ও এলাকাবাসী। গত  বুধবার উপজেলার বেতছড়ি বাজারে এ কর্মসূচি পালন করা হয়। এক ঘন্টার মানববন্ধন কর্মসূচিতে, বিদ্যালয়ের অভিভাবক মো. আমজাদ হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন, বেতছড়ি এলাকার গ্রাম প্রধান হেমব্রত কার্বারী।মানববন্ধন কর্মসূচিতে সমাবেশে হেমব্রত কার্বারী অভিযোগ করে বলেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিয়া মো. ওমর ফারুক মাসুদ বিদ্যালয়ে যোগদানের পর থেকেই প্রধান শিক্ষক-সহকারী শিক্ষকদের বিরোধ চরম আকার ধারণ করেছে। যার কারণে বিদ্যালয়ে পাঠদানের মান একেবারে তলানিতে ঠেকেছে। ফলে প্রতিটা শ্রেণীর বার্ষিক পরীক্ষায় ভাল শিক্ষার্থীদেরও ফলাফল খারাপ হচ্ছে। তিনি আরো অভিযোগ করে বলেন, প্রধান শিক্ষক বিদ্যালয়ের চাইতে বেশি গুরুত্ব দিয়ে দেখাশুনা করছেন, তার গরু-ছাগলের ব্যবসা। বিভিন্ন জনের নিকট গরু-ছাগল বর্গা দিয়ে ব্যবসা করছেন। তাকে শিঘ্রই বদলি করা না হলে, ব্যবসাও বন্ধ হবে না? বিদ্যালয়ের পাঠদানও হবে না? হেমব্রত অভিযোগ আরো বলেন, ‘বিদ্যালয় পরিচালনা কমিটি গঠনের সময় সচেতন কাউকে জানানো হয়না। প্রধান শিক্ষকের যোগসাজসে তাঁর অনুগত লোকদের দিয়ে কমিটি তৈরি করা হয়। যে কমিটি বিদ্যালয় পরিচালনায় সম্পূর্ন ব্যর্থ।’তাই বদলি না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলবে। তার বদলী নিশ্চত করতে পরবর্তীতে আমরা আরো বড় ধরণের কর্মসূচি দেয়া হবে।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিয়া মো. ওমর ফারুক মাসুদ বলেন, আমার বিরুদ্ধে আনিত অভিযোগগুলো সর্ম্পর্ণ ভিত্তিহীন এবং‘এ বিষয়ে আমি কিছুই জানিনা।  
উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. মিনহাজ উদ্দিন জানান, মানববন্ধনের বিষয়টি আমি আগে থেকে জানতাম না, তবে বিষয়টি নিয়ে দেখছি।  
বেতছড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়টি সরকারের ঘোষনা অনুযায়ী ২০১৩ সালে ৬ষ্ঠ শ্রেণীতে উন্নীত করা হয়। পর্যায়ক্রমে উন্নীত হয়ে এখন ৮ম শ্রেণী পর্যন্ত চালু আছে। বিদ্যালয়টিতে প্রধান শিক্ষক হিসেবে ২০০৮ সালের ১৮ অক্টোবর যোগদান করেন মিয়া মো. ওমর ফারুক মাসুদ।

এই বিভাগের আরও খবর

  শান্তি সম্প্রীতি ও আইন-শৃঙ্খলার পরিস্থিতি শান্ত রাখার স্বার্থে সেনাবাহিনী কাজ করে যাচ্ছে-হামিদুল হক

  আগামী নির্বাচনকে শান্তিপূর্ণ করার বিষয়ে প্রশাসন আন্তরিক-শহীদুল ইসলাম

  খাগড়াছড়িতে নিরাপদ সড়ক দিবস পালিত

  পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রবীণ গবেষক মরহুম আতিকুর রহমানের স্মরণসভা ও দোয়া মাহফিল

  শান্তি, সম্প্রীতি, উন্নয়নে শেখ হাসিনা সরকারের কোন বিকল্প নেই-কুজেন্দ্র লাল ত্রিপুরা, এমপি

  খাগড়াছড়িতে বাঙ্গালী ছাত্র পরিষদের বিক্ষোভ ও স্মারকলিপি প্রদান

  ক্রীড়াপ্রেমীরা কখনও সন্ত্রাস, নৈরাজ্য ও মাদকের সাথে জড়িত হতে পারে না-কংজরী চৌধুরী

  দীঘিনালায় ভারতীয় পণ্যসহ আটক-১

  খাগড়াছড়িতে গিটারের জাদুকর আইয়ুব বাচ্চু স্মরণে শিল্পীদের প্রদীপ প্রজ্জ্বলন

  পাহাড়ে রাজনৈতিক দলগুলোর রক্তক্ষয়ী কর্মসূচিতে শিক্ষার্থীদের ব্যবহার থেকে বিরত রাখুন-লে: কর্ণেল ফেরদৌস

  মানিকছড়ি সরকারি কলেজ অধ্যক্ষের বিরুদ্ধে দুর্নীতি অনিয়ম ও স্বেচ্ছাচারিতার অভিযোগ

  0

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম বলেছেন, গুজব সনাক্তকরণে যে সেল করা হয়েছে, তা সামাজিক যোগাযোগের মাধ্যমে মতপ্রকাশ নিয়ন্ত্রণ বা সোশ্যাল মিডিয়া পুলিশিং করবে না। আপনি কি এতে আশ্বস্ত?