বুধবার, ২১ ফেব্রুয়ারী ,২০১৮

Bangla Version
SHARE

বুধবার, ১৭ জানুয়ারী, ২০১৮, ০৭:৩২:৪৭

দীঘিনালায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে সেচ্ছাচারিতার অভিযোগ বদলী চেয়ে বেতছড়ি এলাকাবাসীর মানববন্ধন

দীঘিনালায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে সেচ্ছাচারিতার অভিযোগ বদলী চেয়ে বেতছড়ি এলাকাবাসীর মানববন্ধন

সোহেল রানা দীঘিনালাঃ-খাগড়াছড়ির দীঘিনালায় উপজেলার বেতছড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের সেচ্ছাচারিতার অভিযোগে ও পরিচালনা কমিটির বিরুদ্ধে মানববন্ধন কর্মসূচি পালন করেছে অভিভাবক ও এলাকাবাসী। গত  বুধবার উপজেলার বেতছড়ি বাজারে এ কর্মসূচি পালন করা হয়। এক ঘন্টার মানববন্ধন কর্মসূচিতে, বিদ্যালয়ের অভিভাবক মো. আমজাদ হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন, বেতছড়ি এলাকার গ্রাম প্রধান হেমব্রত কার্বারী।মানববন্ধন কর্মসূচিতে সমাবেশে হেমব্রত কার্বারী অভিযোগ করে বলেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিয়া মো. ওমর ফারুক মাসুদ বিদ্যালয়ে যোগদানের পর থেকেই প্রধান শিক্ষক-সহকারী শিক্ষকদের বিরোধ চরম আকার ধারণ করেছে। যার কারণে বিদ্যালয়ে পাঠদানের মান একেবারে তলানিতে ঠেকেছে। ফলে প্রতিটা শ্রেণীর বার্ষিক পরীক্ষায় ভাল শিক্ষার্থীদেরও ফলাফল খারাপ হচ্ছে। তিনি আরো অভিযোগ করে বলেন, প্রধান শিক্ষক বিদ্যালয়ের চাইতে বেশি গুরুত্ব দিয়ে দেখাশুনা করছেন, তার গরু-ছাগলের ব্যবসা। বিভিন্ন জনের নিকট গরু-ছাগল বর্গা দিয়ে ব্যবসা করছেন। তাকে শিঘ্রই বদলি করা না হলে, ব্যবসাও বন্ধ হবে না? বিদ্যালয়ের পাঠদানও হবে না? হেমব্রত অভিযোগ আরো বলেন, ‘বিদ্যালয় পরিচালনা কমিটি গঠনের সময় সচেতন কাউকে জানানো হয়না। প্রধান শিক্ষকের যোগসাজসে তাঁর অনুগত লোকদের দিয়ে কমিটি তৈরি করা হয়। যে কমিটি বিদ্যালয় পরিচালনায় সম্পূর্ন ব্যর্থ।’তাই বদলি না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলবে। তার বদলী নিশ্চত করতে পরবর্তীতে আমরা আরো বড় ধরণের কর্মসূচি দেয়া হবে।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিয়া মো. ওমর ফারুক মাসুদ বলেন, আমার বিরুদ্ধে আনিত অভিযোগগুলো সর্ম্পর্ণ ভিত্তিহীন এবং‘এ বিষয়ে আমি কিছুই জানিনা।  
উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. মিনহাজ উদ্দিন জানান, মানববন্ধনের বিষয়টি আমি আগে থেকে জানতাম না, তবে বিষয়টি নিয়ে দেখছি।  
বেতছড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়টি সরকারের ঘোষনা অনুযায়ী ২০১৩ সালে ৬ষ্ঠ শ্রেণীতে উন্নীত করা হয়। পর্যায়ক্রমে উন্নীত হয়ে এখন ৮ম শ্রেণী পর্যন্ত চালু আছে। বিদ্যালয়টিতে প্রধান শিক্ষক হিসেবে ২০০৮ সালের ১৮ অক্টোবর যোগদান করেন মিয়া মো. ওমর ফারুক মাসুদ।

এই বিভাগের আরও খবর

  খাগড়াছড়িতে রাবার বাগানে যুবকের লাশ

  বেগম জিয়ার মামলার রায় আদালতের নয় সরকারের-মাহমুদুর রহমান

  আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে দীঘিনালায় ইসলামিক মিশনের প্রতিযোগিতা

  পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ থেকে নজরুল ইসলামকে বহিস্কার

  খাগড়াছড়িতে খালেদার মুক্তির দাবিতে বিএনপির স্মারকলিপি প্রদান

  খেলাধুলা ভ্রাতৃবোধ ও সম্প্রীতি সুদৃঢ় করে-মো: রাশেদুল ইসলাম

  খাগড়াছড়িতে প্রতিপক্ষের ব্রাশ ফায়ারে আবারও ইউপিডিএফ সদস্য নিহত

  সরকার পাহাড়ী-বাঙ্গালী সম্প্রীতির মেল বন্ধনে সকল নাগরিকদের সেবা দিয়ে যাচ্ছে-কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি

  পরিবেশ বিপর্যয়’র আশঙ্কা হুমকির মুখে ঐতিহ্যবাহী মাতাই পুকুরী, প্রশাসন নিরব

  খাগড়াছড়ি পার্বত্য এলাকা এখন উন্নয়নের মহাসড়কে-কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি

  ঠোঁট কাটা ও দগ্ধদের পাশে খাগড়াছড়ি রিজিয়ন

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘খালেদা জিয়ার রায়ের মাধ্যমে রাজনৈতিক সংকট ঘনীভূত হবে না বরং বিএনপির অভ্যন্তরীণ সংকট ঘনীভূত হবে।’ আপনি কি তাই মনে করেন?