সোমবার, ২১ জানুয়ারী ,২০১৯

Bangla Version
SHARE

মঙ্গলবার, ১৬ জানুয়ারী, ২০১৮, ০৭:৪৮:২৪

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় স্কুল ক্যাম্পাসে এনজিও অফিস!

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় স্কুল ক্যাম্পাসে এনজিও অফিস!

খাগড়াছড়িঃ-খাগড়াছড়ির মাটিরাঙ্গায় এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানের মুল ক্যাম্পাসে এনজিও সংস্থা গ্রামীণ ব্যাংকের কার্যক্রম চালানোর অভিযোগ উঠেছে। বিদ্যালয় ক্যাম্পাসে এনজিও সংস্থার কার্যক্রম চালানোকে কেন্দ্র করে এলাকাবাসীর মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলার শান্তিপুর উচ্চ বিদ্যালয়ে গত চার বছরের বেশী সময় ধরেই এ এনজিও সংস্থাটির কার্যক্রম চলছে বলে খবর পাওয়া গেছে। সরকারী অর্থে নির্মিত বিদ্যালয়ের মুল ক্যাম্পাসে কোন ধরনের এনজিওকে কার্যক্রম পরিচালনার জন্য ভাড়া দেয়ার বিধান আছে কিনা সে বিষয়ে কিছু বলতে না পারলেও শান্তিপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মোস্তফা কামাল বলেন, ম্যানেজিং কমিটির সিদ্ধান্ত নিয়েই গ্রামীণ ব্যাংকের কাছে স্কুল ক্যাম্পাসের একটি কক্ষ ভাড়া দেওয়া হয়েছে।
২০১২ সাল থেকে শান্তিপুর উচ্চ বিদ্যালয়ে কার্যক্রম চালানোর কথা স্বীকার করে গ্রামীণ ব্যাংকের শান্তিপর শাখার ব্যাবস্থাপক মোঃ শামছুর রহমান বলেন, আমরা ম্যানেজিং কমিটির নির্ধারিত ভাড়া ২ হাজার ৫শ টাকা পরিশোধ করেই আমাদের কার্যক্রম চালাচ্ছি। তবে বিদ্যালয় ক্যাম্পাসে এধরনের কার্যক্রম চালাতে পারেন কিনা জানতে চাইলে তিনি কিছু বলতে রাজি হননি।
এবিষয়ে জানতে চাইলে মাটিরাঙ্গা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো: মোহাছিম বিল্লাহ বলেন, শন্তিপুর উচ্চ বিদ্যালয় কর্তৃপক্ষ কোন ক্ষমতাবলে বিদ্যালয় ক্যাম্পাসে এমন একটি এনজিওকে কার্যক্রম চালানোর জন্য ভাড়া দিয়েছে তা তারাই ভালো বলতে পারবে। মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার গেল বছরের ৫ ফেব্রুয়ারী ব্যাখ্যা চেয়ে প্রধান শিক্ষককে পত্র দিলেও প্রায় সাত মাস পরগত বছরের ৬ সেপ্টেম্বর বিদ্যালয়টির প্রধান শিক্ষক মো: মোস্তফা কামাল দায়সারা ভাবে জবাব দাখিল করেন। জবাবে তিনি বিদ্যালয় ক্যাম্পাসে বেসরকারী এনজিও গ্রামীন ব্যাংকের কার্যক্রম পরিচালনার বিষয়টি স্বীকার করে বলেন, প্রতিষ্ঠানের আর্থিক লাভের কথা বিবেচনা করেই ম্যানেজিং কমিটির সিদ্ধান্তে একটি কক্ষ ভাড়া দেয়া হয়েছে।
এদিকে গুমতি বিকে উচ্চ বিদ্যালয়ে এসএসসি পরীক্ষা কেন্দ্র দেয়ার সুপারিশ করায় মাটিরাঙ্গার শান্তিপুর উচ্চ বিদ্যালয় ক্যাম্পাসে গ্রামীন ব্যাংকের কার্যক্রম চালানোর বিষয়টিকে ধামাচাপা দিতে উল্টো ইউএনও বি.এম মশিউর রহমানের বিরুদ্ধে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার বরাবরে অনিয়মের অভিযোগ করেছেন বিদ্যালয়টির ম্যানেজিং কমিটির সভাপতি মো: জয়নাল আবেদীন খোন্দকার।

এই বিভাগের আরও খবর

  পাহাড়ে শীতার্ত মানুষগুলোর কষ্ট লাঘব করতে বিত্তবানদের এগিয়ে আসা উচিৎ-কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি

  খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন সভাপতি নুরুল আজম জামিনে মুক্ত

  খাগড়াছড়িতে দুর্বৃত্তের গুলিতে ইউপিডিএফ কর্মী নিহত

  খাগড়াছড়িতে ৫ম উপজেলা পরিষদ নির্বাচনকে ঘিরে সক্রিয় আঞ্চলিক দল, চলছে দোঁড়ঝাপ ও লবিং

  রামগড়ে শীতার্ত গরীব-দুস্থদের চট্টগ্রাম রামকৃষ্ণ মিশনের শীতবস্ত্র বিতরণ

  গ্রামকে শহরের বানানো বর্তমান সরকারের নির্বাচনী প্রতিশ্রুতি-সচিব মো: নূরুল আমিন

  খাগড়াছড়ির ৪শতাধিক শীতার্ত মানুষের মাঝে উষ্ণতা ছড়ালো চট্টগ্রামের ‘পজিটিভ থিংকার্স’

  স্বামীকে ফাঁসাতে নিজ সন্তানকে অপহরণ নাটক সাজিয়ে ধরা পড়লো গৃহবধু

  খাগড়াছড়িতে অস্ত্রসহ এক যুবককে আটক যৌথবাহিনী

  দীঘিনালায় মাধ্যমিক শিক্ষক সমিতির নির্বাচনঃ সভাপতি ঊষা আলো, সম্পাদক ননাধন চাকমা

  খাগড়াছড়ির গুইমারায় যৌথ অভিযানে অস্ত্র, গুলি ও ইয়াবাসহ আটক-২

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

মন্ত্রিসভা থেকে পুরনোদের বাদ দেওয়াকে ভালো সিদ্ধান্ত বলেছেন সাবেক ডেপুটি গভর্নর খোন্দকার ইব্রাহিম খালেদ। আপনি কি তার সঙ্গে একমত?