বৃহস্পতিবার, ২৬ এপ্রিল ,২০১৮

Bangla Version
  
SHARE

বুধবার, ০৬ ডিসেম্বর, ২০১৭, ০৭:১৫:০২

নানিয়ারচরে সাবেক ইউপি সদস্যকে হত্যার প্রতিবাদে খাগড়াছড়িতে বিক্ষোভ সমাবেশ

নানিয়ারচরে সাবেক ইউপি সদস্যকে হত্যার প্রতিবাদে খাগড়াছড়িতে বিক্ষোভ সমাবেশ

খাগড়াছড়িঃ-নানিয়ারচর সাবেক ইউপি সদস্য অনাদি রঞ্জন চাকমাকে হত্যার প্রতিবাদ ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে খাগড়াছড়ি জেলা শহরে বিক্ষোভ মিছিল করেছে গণতান্তিক যুব ফোরাম (ডিওয়াইএফ)। গত মঙ্গলবার, ৫ ডিসেম্বর ২০১৭ বিকাল ৩টায় খাগড়াছড়ি জেলা সদর স্বনির্ভর বাজারস্থ ইউনাইটেড পিপলস্ ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) কার্যালয়ের সামনে থেকে মিছিল শুরু হয়ে চেঙ্গী স্কোয়ার ঘুুরে এসে স্বনির্ভর বাজারের খাগড়াছড়ি-পানছড়ি সিএনজি স্টেশনে এসে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।
প্রতিবাদ সমাবেশে ডিওয়াইএফ খাগড়াছড়ি জেলা শাখার প্রতিনিধি অতুল চাকমার সভাপতিত্বে বক্তব্য রাখেন বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) খাগড়াছড়ি জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি তপন চাকমা ও সহ-সাধারণ সম্পাদক এলটনা চাকমা প্রমূখ।
সমাবেশে বক্তারা বলেন, পার্বত্য চট্টগ্রামে নিয়োজিত এক শ্রেণির দুর্নীতিবাজ, উগ্র-সাম্প্রদায়িক ও প্রমোশন বাণিজ্যের সাথে জড়িত সেনা কর্মকর্তারা সমাজের দাগি অপরাধী ও দুষ্কৃতিকারীদের জড়ো করে সন্ত্রাসী তৎপরতা শুরু চালাচ্ছে। গত ১৫ নভেম্বর ২০১৭ রাষ্ট্রীয় বাহিনীর পৃষ্টপোষকতায় খাগড়াপুর কমিউনিটি সেন্টারে ইউপিডিএফ-এর নাম ভাঙ্গিয়ে তথাকথিত ‘ইউপিডিএফ গণতান্ত্রিক’ নামে ‘নব্য মুখোশ’ বাহিনী সৃষ্টি করা হয়েছে। একইদিন রাষ্ট্রীয় বাহিনীর কড়া নিরাপত্তায় নব্য মুখোশ সর্দার বর্মাসহ ৯ জন সন্ত্রাসীকে নান্যাচর উপজেলায় পৌঁছে দেয়। পরে প্রশাসনের আশ্রয় প্রশ্রয়ে তাদেরকে দিয়ে নান্যাচর এলাকায় প্রকাশ্যে সন্ত্রাসী কর্মকান্ড চালানো হচ্ছে। দীর্ঘদিন অপহরণ, চাঁদাবাজি ও চাঁদার জন্য জনগণকে বিভিন্ন হুমকি-ধামকি দেয়ার পর আজ ৫ ডিসেম্বর (মঙ্গলবার) সকাল সাড়ে ১০টার দিকে নব্য মুখোশ বাহিনীর সন্ত্রাসীরা ২ নং নান্যাচর ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের সাবেক মেম্বার অনাদি রঞ্জন চাকমাকে খুন করে।
বক্তারা উক্ত ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, ইউপিডিএফ-এর নেতৃত্বে জুম্ম জনগণের অধিকার প্রতিষ্ঠার ন্যার্য আন্দোলনকে বাধাাগ্রস্ত করতে রাষ্ট্রযন্ত্র নানা রকম চক্রান্ত ও ষড়যন্ত্র চালাচ্ছে। সমাবেশ থেকে সরকারের প্রতি হুঁশিয়ারী উচ্চারণ করে বক্তারা বলেন, শাসকগোষ্ঠী পার্বত্য চট্টগ্রাম নিয়ে যে ঘৃন্য সন্ত্রাসের খেলা শুরু করেছে তার ফলাফল শুভ হবে না। অন্যথায় পার্বত্য চট্টগ্রামের আপামর জনতাকে সাথে নিয়ে ছাত্র-যুব-নারী সমাজ তার দাঁত ভাঙ্গা জবাব দেবে। সমাবেশ থেকে বক্তারা অভিযোগ করে বলেছেন নব্য মুখোশ সর্দার গ্রেফতারের দাবী জানান। উক্ত বিক্ষোভ সমাবেশে বিভিন্ন এলাকা থেকে শতাধিক ছাত্র যুবক নারী উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

  দীঘিনালায় অভিযান চালিয়ে ৩৫০ রাউন্ড আগ্নেয়াস্ত্রের গুলি উদ্ধার

  মাটিরাঙ্গায় মানববন্ধনঃ নিখোঁজ তিন যুবককে উদ্ধারসহ পাহাড় থেকে অবৈধ অস্ত্র উদ্ধারের দাবী

  পাহাড়ের প্রাকৃতিক বৈশিষ্ট্য নষ্ট করে অবকাঠামো নির্মাণের ফলে এই বিপর্যয়

  অপহৃত তিন বাঙ্গালীকে উদ্ধারের দাবীতে খাগড়াছড়িতে হরতাল পালিত

  খাগড়াছড়িতে সিরিজ বোমা হামলাঃ ১৫ জেএমবির যাবজ্জীবন

  পানছড়িতে প্রতিপক্ষের গুলিতে ইউপিডিএফ সংগঠক নিহত, আহত-১

  ৩৬ জেলার মেয়রদের নিয়ে খাগড়াছড়িতে বিভিন্ন উন্নয়ন প্রকল্পের বাস্তবায়ন বিষয়ে ২ দিনব্যাপী কর্মশালা

  পার্বত্যবাসীর অর্থনৈতিক সম্ভাবনার নতুন দ্বার-নৌমন্ত্রী শাহজাহান খান

  ২২ এপ্রিলের মধ্যে তিন বাঙ্গালী উদ্ধার না হলে ২৩ এপ্রিল সকাল সন্ধ্যা হরতাল

  ৩৮ পরিবারকে উদ্বাস্তু করার অভিযোগ ইউপিডিএফর বিরুদ্ধে

  দীঘিনালায় মাদ্রাসার ছাত্রীকে গণধর্ষনের ঘটনায় তিন যুবককে যাবজ্জীবন কারাদন্ড ও ১ লক্ষ টাকা জরিমানা

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বাংলাদেশের ক্ষমতায় কে আসবে তা এ দেশের জনগণই নির্ধারণ করবে, এ বিষয়ে ভারতের ইন্টারফেয়ার করার কিছু নেই। আপনি কি তার সঙ্গে একমত?